স্যামসাং GALAXY A51 আর REDMI K20 দুটি ফোনে কি আছে? কোনটির দামই বা কত!!

স্যামসাং GALAXY A51 আর REDMI K20 দুটি ফোনে কি আছে? কোনটির দামই বা কত!!
HIGHLIGHTS

Samsung Galaxy A51 য়ের প্রাথমিক দাম 23,999 টাকা

Redmi K20 র প্রাথমিক দাম 19,999 টাকা

দুটি ফোনেই আছে 48Mp র মেন ক্যামেরা

ভারতে সবে 23,999 টাকার প্রাথমিক দামে স্যামসাং তাদের নতুন A সিরিজের ফোন স্যামসাং গ্যালাক্সি A51 লঞ্চ করেছে। আর এই ফোনটি একটি কোয়াড রেয়ার ক্যামেরা সঙ্গে এসেছে যা 48MP র মেন ক্যামেরা অফার করে। আর এর সঙ্গে আজকে আমরা এখানে 19,999 টাকা প্রাথমিক দামের Redmi K20 ফোনের একটি তুলনামূলক আলোচনা করব।

রেডমির এই ফোনটি এর মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়েছে আর এবার সেই একই দামের রেঞ্জের মধ্যে ভারতে স্যামসাং তাদের নতুন ফোন নিয়ে এসেছে। আর যদি আপনারা এর মধ্যে এই দামের ফোনের মধ্যে থেকে ফোন কেনার কথা ভাবছেন তবে আজকে আমরা আপনাদের সেই ভাবনা কিছুটা হলেও সহজ করতে চাই। আর এই জন্যই আজকে আমরা স্যামসাং গ্যালাক্সি A51 য়ের সঙ্গে Redmi K20 ফোনের একটি তুলনা মূলক আলোচনা নিয়ে এসেছি।

এখানে আমরা এই ফোনের স্পেক্স আর ফিচার্স গুলি আপনাদের এক সঙ্গে বলব যাতে ফোন কেনার আগে বা এই দুই ফোনের মধ্যে থেকে একটি বেছে নেওয়ার আগে আপনারা এই আর্টিকেলটি একটি ঝালিয়ে নিলে হয়ত আপনাদের কাজ, একটি সহজ হবে।

Samsung আর Redmi ফোনের ডিসপ্লের পার্থক্য

প্রথমে আমরা এই দুই ফোনের ডিসপ্লের বিষয়টি দেখে নেব। স্যামসাংয়ের ফোনে আছে একটি 6.5 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে যা 1080×2400 পিক্সাল রেজিলুশান অফার করে। আর এই ফোনে আপনারা পাবেন ইনফিনিটি O ডিসপ্লে। আর এই ফোটিতে আছে পাঞ্চ হোল ডিসপ্লে।এর অ্যাস্পেক্ট রেশিও 20:9।

আর এবার যদি আমরা রেডমির ফোনটি দেখি তবে এই Redmi K20 ফোনে আছে একটি 6.39 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে যা 1080×2340 পিক্সাল রেজিলিউশানের। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19.5:9 ।

স্যামসাং আর রেডমির ফোনের চিপসেট আর OS

এবার যদি ফোনের আভন্ত্যরিন দিকটি দেখি তবে দেখা যাবে যে একটি ফোনে আছে এক্সিয়ন্স তো অন্য ফোনে আছে স্ন্যাপড্র্যাগন। স্যামসাংয়ের ফোনে আপনারা EXynos 9611 আর রেডমির ফোনে পাবেন কোয়াযল্কম স্ন্যাপড্র্যাগন 730।

আর এবার যদি আপনারা দুটি ফোনের অপারেটিং সিস্টেম দেখেন তবে এখানে স্যামসাংয়ের ফোনটি অ্যান্ড্রয়েড 10 য়ের সঙ্গে লঞ্চ হয়েছে। আর সেখানে Redmi K20 ভারতে অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে লঞ্চ হয়েছিল তবে ফোনে এখন অ্যান্ড্রয়েড 10 য়ের আপডেট পাওয়া যাচ্ছে।

Samsung Galaxy A51 আর Redmi K20 র র‍্যাম আর স্টোরেজ

র‍্যাম আর স্টোরেজ অপশানের ক্ষেত্রে স্যামসাংয়ের ফোনে আছে দুটি র‍্যাম অপশান একটি স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে, আর সেখানে রেডমির ফোনে আপনারা পাবেন দুটি র‍্যাম আর তিনটি স্টোরেজ অপশান।

Samsung galaxy A51 ফোনে আছে 6GB র‍্যাম আর 8GB র‍্যামের অপশান যা 128GB স্টোরেজ ভেরিয়েন্টে এসেছে। আর এই ফোনের স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যায়, আর এর জন্য এই ফোনে একটি ডেডিকেটেড এসডি কার্ড স্লট দেওয়া হয়েছে।

আর এবার যদি আমরা Redmi K20 ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা 6GB আর 8GB র‍্যামের সঙ্গে 64GB, 128GB আর 256GB র স্টোরেজ আছে।

স্যামসাং আর রেডমি ফোনের ক্যামেরা

এক্ষেত্রে দুটি ফোনেরই মেন রেয়ার ক্যামেরা 48MP র তবে একটি ফোন যেখানে ট্রিপেল রেয়ার ক্যামেরা অফার করছে সেখানে অন্য ফোনটি কোয়াড রেয়ার ক্যামেরা অফার করে।

Samsung Galaxy A51 ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা যা মেন 48Mp র ক্যামেরার সঙ্গে 12MP র আল্ট্রাওয়াইড,5MP র ম্যাক্রো আর চতুর্থ 5MP র ক্যামেরা ফোনটি ডেপথ সেন্সিংয়ের জন্য দেওয়া হয়েছে।

আর এই ফোনের ফ্রন্টে আছে একটি 32Mp র ক্যামেরা যা f/2.2 অ্যাপার্চারের। আর এটি পাঞ্চ হোল ডিসপ্লে তে দেওয়া হয়েছে।

আর Redmi K20 ফোনের মেন 48MP র ক্যামেরার সঙ্গে আছে একটি 8MP র টেলিফটো লেন্স আর একটি 13MP র আল্ট্রা ওয়াইড লেন্স। আর এই ফোনের ফ্রন্টে পপ আপ সেলফি ক্যামেরাতে একটি 20 মেগাপিক্সালের f/2.2 অ্যাপার্চারের ক্যামেরা দেওয়া হয়েছে।

Samsung Galaxy A51 আর Redmi K20 ফোনের ব্যাটারি

এবার যদি আমরা এই দুটি ফোনের ব্যাটারির দিকটি দেখি তবে এখানে Samsung galaxy A51 ফোনে একটি 4000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে যা কিনা 15W ফাস্ট চার্জ সাপোর্ট করে।

আর সেখানে আপনারা Redmi K20 ফোনে 4000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে যে 18W ফাস্ট চার্জ সাপোর্ট করে।

আর এই দুই ফোনের প্রাথমিক দামের বিষয়ে আমরা এর আগেই আপনাদের বলেছি। আর তাই এবার দুটি ফোনের ইন ডিটেল স্পেক্স আর ফিচার্সের মধ্যে কি আছে আর কি নেই। পার্থক্য কি আর মিলই বা কোথায় তা আপনারা জানেন আর এবার ফোন কেনার আগে আপনাদের কি চাহিদা অনুসারে পছন্দের ফোন সব মিলিয়ে অবশ্যই দাম দেখে আপনারা কিনতে পারবেন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo