POCO X2 র সঙ্গে Redmi Note 8 Pro ফোনের পার্থক্য কোথায়

POCO X2 র সঙ্গে Redmi Note 8 Pro ফোনের পার্থক্য কোথায়
HIGHLIGHTS

Poco X2 আজকে ভারতে লঞ্চ হয়েছে

Redmi nOte 8 Pro ভারতের একটি জনপ্রিয় ফোন

দুটি ফোনেই আছে 64Mp র মেন ক্যামেরা

ভারতে আজকে পোকো তাদের দ্বিতীয় স্মার্টফোন POCO X2 লঞ্চ করেছে। এই ফোনটি ভারতে 15,999 টাকার প্রাথমিক দামে লঞ্চ করা হয়েছে। এই ফোনটিতে আছে কোয়াড রেয়ার ক্যামেরার সঙ্গে ডুয়াল পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা।

আর আজকে এর সঙ্গে আমরা আপনাদের রেডমির একটি ফোন Redmi Note 8 Pro র তুলনা করে দেখব। এই দুটি ফোনেরই প্রাথমিক দাম একই রেঞ্জের আর এই দুটি ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা। এর মধ্যে থেকে পোকোর দ্বিতীয় ফোনের অপেক্ষায় সবাই ছিল আর সেখানে রেডমির ফোনটি এর মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আর আজকে এখানে আমরা আপনাদের এই দুটি ফোনের মধ্যে একটি স্পেক্স আর ফিচার্সের তুলনামূলক আলোচনা করে দেখাব।

POCO X2 VS Redmi Note 8 Pro র ডিসপ্লে

আমরা যদি প্রথমে এই দুটি ফোনের ডিসপ্লে দেখি তবে এখানে পোকো ফোনে আছে 6.67 ইঞ্চির HD+ ডিসপ্লের সঙ্গে 20:9 অ্যাস্পেক্ট রেশিও ডিসপ্লের সঙ্গে এসেছে আর এর সঙ্গে এর রিফ্রেশ রেট 120Hz। আর এই ফোনে আছে ইন্টেলিজেন্ট ডায়ানামকিক রিফ্রেশ রেট ফিচার দেওয়া আছে আর রিফ্রেশ রেটকে ফোনের কাজ অনুসারে কাজ করায়।

এই ফোনে আছে 6.53 ইঞ্চির ডট নচ ডিসপ্লে। ফোনে ডুয়াল কর্নিং গরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে।

Poco X2 VS Redmi Note 8 Pro ফোনের প্রসেসার

এখানে একটি ফোনে আছে স্ন্যাপড্র্যাগনের প্রসেসার আর এর সঙ্গে অন্য ফোনে আছে মিডিয়াটেকের প্রসেসার।

পোকোর ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 730G পরসেসার। আর এই ফোনে এর সঙ্গে এর আগের জেনারেশানের ফোনের মতন লিকুইড কুলিং প্রযুক্তিও আছে।

Redmi Note 8 Pro ফোনে সেখানে আছে মিডিয়াটেকের হেলিও G9OT প্রসেসার, এটি একটি গেমিং প্রসেসার। যা অক্টা কোর প্রসেসার। আর এই ফোনটি এই মিডিয়াটেক প্রসেসারের সঙ্গে ভারতে লঞ্চ হওয়া প্রথম ফোন।

Poco X2 VS Redmi Note 8 Pro ফোনের ক্যামেরা

এখানে দুটি ফোনেই আছে 64MP র ক্যামেরা।

এই ফোনের তৃতীয় বড় ফ্যাক্ট হল ফোনের ক্যামেরা। যা মেন 64MP IMX686  মেন সেন্সারের সঙ্গে এসেছে আর এটি সোনির সেন্সার। আর এর সঙ্গে এই ক্যামেরার অ্যাপার্চার f/1.89 আর এর সঙ্গে আছে এই ফোনের 2Mp র ডেপথ সেন্সার যা f/2.0 অ্যাপার্চারের আর সঙ্গে আছে একটি 8MP র আল্ট্রা ওয়াইড ক্যামেরা যা আপনাদের f/2.2 অ্যাপার্চার দেবে আর ফোনের চতুর্থ ক্যামেরা হল 2Mp র ম্যাক্রো ক্যামেরা যা f/2.4 অ্যাপার্চারের। আর এই ফোনের ক্যামেরা RAW ইমেজ ক্যাপচার করে 960FPS স্লো মোশান ভিডিও ক্যাপচার করতে পারে।

আর এই ফোনে আছে নতুন VOLG মোড । ফোনের ডুয়াল রেয়ার ক্যামেরা আছে যা 20+2Mp র ক্যামেরা দিচ্ছে। যা ফোনের ডান দিকে পাঞ্চ হোল ক্যামেরা হিসাবে আছে।

আর এবার যদি আমরা Redmi Note 8 Pro ফোনটি দেখি তবে এই ফোনে আছে 64MP র মেন ক্যামেরা যা হাই রেজিলিউশানের ক্যামেরা। আর এর সঙ্গে এই ফোনে আছে 4 ইন ওয়না সুপার পিক্সাল যা f/1.89 অ্যাপার্চার যুক্ত। আর এর সঙ্গে এই ফোনের দ্বিতীয় ক্যামেরা 8Mp র আল্ট্রা ওয়াইড অ্যাবগফেল যা f/2.2 অ্যাপার্চার সাপোর্ট করে। এই ফোনের অপর ক্যামেরাটি 2Mp র ম্যাক্রো লেন্স যা  2cm ফোকাস সাপোর্ট করে। আর এই ফোনে আছে একটি ডেডিকেটেড ডেপথ সেন্সার।

আর এবার যদি আমরা এই ফোনের ফ্রন্ট ক্যামেরা দেখি তবে ফোনে আছে একটি 20MP র ফ্রন্ট ক্যামেরা। যা ভিডিও নিতে পারে।

Poco X2 Vs Redmi Note 8 Pro ব্যাটারি

এই POCO X2 ফোনে আছে একটি 4500mAh য়ের ব্যাটারি যা আপনাদের 27W ফাস্ট চার্জ সাপোর্ট পায় আর সঙ্গে কোম্পানি এই চার্জার ফোনের বক্সে সঙ্গে দিয়েছে।

রেডমি নোট 8 প্রো ফোনে একটি 4500mAh য়ের ব্যাটারি আছে যা USB টাইপ C পোর্ট সাপোর্ট করে আর এই ফোনে আছে 18W ফাস্ট চার্জ সাপোর্ট।

Poco X2 Vs Redmi Note 8 Pro ফোনের র‍্যাম আর স্টোরেজ

এই পোকো ফোনটি ভারতে তিনটি র‍্যাম আর স্টোরেজে লঞ্চ হয়েছে। এই ফোনে আছে 6GB র‍্যামের সঙ্গে 64Gb র স্টোরেজ অপশান আর সঙ্গে 6GB র‍্যামের সঙ্গে 128GB র স্টোরেজ। আর ফোনের সব থেকে বড় ভেরিয়েন্টটি 8GB র‍্যাম আর 256Gb স্টোরেজ অপশানে এসেছে।

Redmi Note 8 Pro ফোনটিতে আপনারা তিনটি র‍্যাম আর স্টোরেজ অপশান পাবেন। যা আপনাদের 6GB র‍্যাম আর 64GB র প্রাথমিক ভেরিয়েন্টের সঙ্গে 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ দেবে আর এর সঙ্গে এই ফোনের 8GB র‍্যামের সঙ্গে 128Gb র স্টোরেজ আছে।

Poco X2 আর Redmi Note 8 Pro দুটি ফোনেরই দাম শুরু হচ্ছে যথাক্রমে 15,999 টাকা আর 14,999 টাকা থেকে। ,মানে এই দুটি ফোনের প্রাথমিক রেঞ্জ একই।

Digit.in
Logo
Digit.in
Logo