LG K7i ফোনটি দেখুনঃ বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে মস্কুইটো অ্যাওয়ে টেকনলজি আছে

দ্বারা Sponsored | পাবলিশড অন 06 Oct 2017
LG K7i ফোনটি দেখুনঃ বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে মস্কুইটো অ্যাওয়ে টেকনলজি আছে
HIGHLIGHTS
  • এটি একটি ব্র্যান্ড নিউজ যে LG K7i সাউন্ড ওয়েভ টেকনলজির সঙ্গে এসেছে যা আল্ট্রা সোনিক ফ্রিকুয়েন্সির সাহায্যে মশা দূরে রাখতে সাহায্য করে

দেখতে ছট হলেও মশা হল বিশ্বের অন্যতম ক্ষতিকারক জীব আর মশার ফলে বহু মানুষের মৃত্যু হয়। আর এর সংখ্যা এতই যে অনেক সময় তা মেরে শেষ করা যায়না। মশা অনেক ক্ষতিকারক জীবাণু বহন করে যা অনেক সময়ই প্রান নাশক হতে পারে। ডেঙ্গি, ম্যালেরিয়ে, ইয়েলো ফিভার আর জিকা এরকম অনেক মশাবাহিত রোগের মধ্যে কিছু নাম মাত্র। আর অনেকেই মশার প্রতিসেধক বার করে। আর এবার LG ব্র্যান্ড নিয়ে এল নতুন এক স্মার্ট ফোন যার নাম LG K7i আর যাতে মশকুইটো রিপেলেন্ট টেকনলজি আছে।

নিজের সুরক্ষার সবথেকে সহজ উপায় হল মশার কামর থেকে নিজেকে সুরক্ষিত রাখা এটা দেখা যাতে মশা আপনাকে না কামরায়। আর এর জন্য অনেক রিপেলেন্ট আছে তবে অনেক সময় এদের সমস্যা এটা হয় যে তারা কেমিক্যাল ব্যবহার করে। LG K7i যা ব্যবহার করছে তার নাম ওয়েভ টেকনলজি আর যা মশা কে দূরে রাখে। এতে আল্ট্রা সোনিক ফ্রিকুয়েন্সি 30kHz ব্যবহার করা হয়েছে যা মশা বা কোন পোকা কে দূরে রাখে।

আল্ট্রা সোনিক ফ্রিকুয়েন্সি হল সাউন্ড ওয়েভ যা মানুষ শুনতে পারেনা, তবে মশার মতন পোকা তা শুনতে পায়। কোম্পানি বলেছে যে এটি এমন একটি টেকনলজি যা মানুষের পখে ক্ষতিকারক নয়। আরও বলা হয়েছে যে এটি ক্লিনিকাল টেস্টিং এ 72.32 শতাংশ মশা এই নতুন টেকনলজি দিয়ে মেরেছে। 

এই নতুন টেকনলজি LG K7i এর মতন অ্যাফর্ডেবেল ডিভাইসে দেওয়া হয়েছে। আশা করা যায় যে এবার অনেক বেশি মানুষ হয়ত নিজেকে মশার হাত থেকে বাচাতে পারবে।  এই ফোনটি একটি বিশেষ মস্কুইটো অ্যাওয়ে কভবারের সঙ্গে আসে যা ইউজাররা সোয়াইপ করে কভার হিসাবে ব্যবহার করা যায় যা এই টেকনলজিকে ব্যবহার করতে সাহায্য করে। আর এতে মস্কুইটো অ্যাওয়ে স্ট্যান্ড আছে যা সাউন্ড ওয়েভ টেকনলজি ব্যবহার করতে শাজায় করে। যাই হোক, এই ফোনে এরকম আরও অনেক কিছু আছে।

এই ফোনটি একটি কমপ্যাক্ট 5-ইঞ্চির অন-সেল ডিসপ্লে যুক্ত আর শুধু তাই নয় এটি ধরতে সহজ আর এক হাতে ব্যবহার করা যায়, আর এর সঙ্গে এই ফোনটি পকেটে ক্যারি করতেও সুবিধা হয়। এই ফোনটি 8.1mm থিক আর 138  গ্রাম ওজনের, যা একে ইরগোনমিক করেছে। 

এই LG K7i ফোনটিতে  8MP’র ব্যাক ক্যামেরা আছে আর এর সঙ্গে ফোনটিতে 5MP ইউনিটের ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনের রেয়ার ক্যামেরা ব্রাস্ট শট 10টি কন্টিনিউয়াস ছবি তুলতে সক্ষম। আর ফ্রন্ট ক্যামেরাতে গেসচার ইন্টারভাল শট ফিচার যুক্ত, আর যা সেলফি নেওয়া সহজ করে। এই ফোনটি তখন রেকগনাইজ করে যখন ইউসার ফোনটি হাতে নিয়ে ওপরে করে আর টাইমার স্টার্ট হয়, আর তখন ইউসারকে শুধু বটন প্রেস করতে হয়। 

এছারাও এই ফোনটিতে কোয়াড কোর প্রসেসার আছে যা 1.1Ghz কল্ক যুক্ত আর এতে 2GB র‍্যাম আছে। এর এটি প্রায় সমস্ত অ্যাপ যা প্লেস্টোরে পাওয়া যায় তা চালু রাখার জন্য যথেষ্ট। এটি 16GB অনবোর্ড স্টোরেজ যুক্ত আর এতে 2500mAh এর ব্যাটারি আছে। 

এই LG K7i এর মস্কুইটো অ্যাওয়ে ফিচার এই ফোনটিকে ইন্টারেস্টিং বানিয়েছে কেনার জন্য। আপনি যদি নিজের খেয়াল মশার হাত থেকে নিতে চান তবে।

আপনি যদি LG K7i এর বিষয়ে আরও জানতে চান তবে এখানে ক্লিক করুন। 

[Sponsored Post]

DMCA.com Protection Status