Jio True 5G-এর সেঞ্চুরি! 100 দিনে 100 শহরে পৌঁছল 5G পরিষেবা

Jio True 5G-এর সেঞ্চুরি! 100 দিনে 100 শহরে পৌঁছল 5G পরিষেবা
HIGHLIGHTS

দেশে 5G লঞ্চ হয়েছে 100 দিন হয়ে গেল

Jio 100 দিনে 100টি শহরে এই পরিষেবা পৌঁছে দিল

Airtel-ও Jio -এর সঙ্গে পাল্লা দিয়ে এই পরিষেবা দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছে

2022 সালের অক্টোবর মাসে ভারতে Jio 5G পরিষেবা চালু হয়েছিল। Airtel এবং Jio প্রায় একই সময় দেশে এই পরিষেবা চালু করে। Reliance Jio প্রথম ধাপে দেশের 5টি শহরে এই পরিষেবা নিয়ে এসেছিল। তার মধ্যে একটি শহর কলকাতা ছিল। সেই শুরুর পর আর এতটুকু থামেনি এই সংস্থা। ধীরে ধীরে ভারতের বিভিন্ন প্রান্তে 5G পরিষেবা পৌঁছে দিচ্ছে Jio। নতুন নতুন শহরে প্রতি সপ্তাহে এই পঞ্চম জেনারেশনের পরিষেবা পৌঁছে দিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। কোয়েম্বাটর, মাদুরাই, তিরুচিরাপল্লি, সালেম, হাসুর, এবং ভেলোরে এই সপ্তাহেই Jio 5G পরিষেবা চালু হয়ে গেল। ফলে 100 দিনে 100 শহরে পৌঁছে গেল Jio True 5G। 

Jio Community Clinic নামক একটি মেডিক্যাল কিটের সাহায্যে 5G নেটওয়ার্ক ব্যবহার করে একাধিক শহরে দেখানো হল যে স্বাস্থ্য ব্যবস্থায় কী কী বদল এসেছেন একই সঙ্গে দেখানো হয়েছে যে তামিল নাড়ুর বাসিন্দারা AR-VR ডিভাইস Jio Glass ব্যবহার করে কোন কোন উপকার পেয়েছেন। 

রিলায়েন্স Jio -এর তরফে সদ্যই একাধিক শহরে Jio 5G পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে। এর মধ্যে আছে তামিল নাড়ুর একাধিক শহর। সঙ্গে আছে গুয়াহাটি, মেঙ্গালুরু, ওয়ারঙ্গলে, ইত্যাদি শহরে। কামাখ্যা মন্দিরেও 5G পরিষেবা চালু হয়ে গিয়েছে। এখানে সমস্ত গ্রাহকরা Jio Welcome অফারের সাহায্য নিয়ে 5G পরিষেবা পেতে পারবেন তাও 1 GBPS স্পিডের। তবে হ্যাঁ এই পরিষেবা পাওয়ার জন্য আপনার কাছে 5G ফোন থাকতে হবে। 

Jio 5G in 100 cities

কোন কোন শহরে Jio 5G শুরু হল দেখুন। 

দিল্লি, মুম্বই, কলকাতা, বারাণসী, চেন্নাই, হায়দ্রাবাদ, কোচি, পুনে, গুয়াহাটি, গুরুগ্রাম, নাথদ্বারা, বেঙ্গালুরু, নয়ডা, গাজিয়াবাদ, ফরিদাবাদ, গুজরাটের 33টা জেলা, গুরুবায়ুর মন্দির, তিরুমালা, বিজয়ওয়াড়া, বিশাখাপত্তনম, গুন্টুর, লখনউ, তিরুবনন্তপুরম, মাইসোর, নাসিক, ঔরঙ্গাবাদ, চণ্ডীগড়, মোহালি, পঞ্চকুলা, জিরাকপুর, খাড়ার, ডেরাবাসি, ভোপাল, ইন্দোর, ভুবনেশ্বর, কটক, জবলপুর, লুধিয়ানা, গোয়ালিয়র, শিলিগুড়ি, জয়পুর, যোধপুর, উদয়পুর, আগ্রা, কানপুর, মেরঠ, প্রয়াগরাজ, তিরুপতি, নেল্লোর, ত্রিশুর, নাগরপুর, আহমেদনগর, ম্যাঙ্গালোর, চেরতলা, বেলগাঁও, সালেম, ভেলোর, দেরাদুন, হাসূর্জ মাদুরাই, ইত্যাদি। 

Jio যখন 5G লঞ্চ করেছিল তখনই বলেছিল যে তারা 2023 সালের মধ্যে গোটা দেশে 5G পৌঁছে দেবে। সেই লক্ষ্যে অবিচল থেকে এগিয়ে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। বর্তমানে সকলে 4G এর দামে 5G পরিষেবা পাচ্ছেন। এই পরিষেবার জন্য কাউকে আলাদা কোনও দাম দিতে হচ্ছে না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo