Jio নাকি Airtel- 599 টাকার পোস্টপেইড প্ল্যানে কে বেশি ডেটা সহ অন্যান্য সুবিধা দিচ্ছে?

Jio নাকি Airtel- 599 টাকার পোস্টপেইড প্ল্যানে কে বেশি ডেটা সহ অন্যান্য সুবিধা দিচ্ছে?
HIGHLIGHTS

Jio 30 দিনের ট্রায়াল প্যাক অফার করে থাকে তাদের পোস্টপেইড প্ল্যানের সঙ্গে

এছাড়া যাঁরা যাঁরা 5G পরিষেবা ব্যবহারের জন্য এলিজিবল তাঁরা এই প্ল্যানের সাহায্যে সেটার সুবিধা পেতে পারেন

অন্যদিকে Airtel -এর তরফে 599 টাকার প্ল্যানে Amazon Prime -এর সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে

ভারতীয় টেলিকম মার্কেটের দুই বড় সংস্থা হল Jio এবং Airtel। এরা প্ল্যানের নিরিখে তো বটেই সেটার সুবিধার দিক দিয়েও একে অন্যকে চরম টক্কর দেয়। দুই টেলিকম সংস্থাই তাদের গ্রাহকদের জন্য একাধিক পোস্টপেইড প্ল্যান অফার করে থাকে। সম্প্রতি Jio, Airtel দুজনেই তাদের পোস্টপেইড প্ল্যানে বেশ কিছু বদল এনেছে। সঙ্গে নতুন কিছু প্ল্যানও যুক্ত করেছে গ্রাহকদের চাহিদ অনুযায়ী। এই পোস্টপেইড প্ল্যানের দিকে তাকালে বোঝা যাবে মোটের উপর সেগুলোকে এক দেখতে হলেও অতিরিক্ত সুবিধার নিরিখে দুটো প্ল্যান একে অন্যের থেকে আলাদা। তবে তারা দাম একই রাখে বাজারে একে অন্যকে টেক্কা দেওয়ার জন্য। আর তেমনই এক পোস্টপেইড প্ল্যান হল 599 টাকার প্ল্যানটি। 

Jio, Airtel দুজনেই 599 টাকার প্ল্যানে ডেটা এর সঙ্গে কলিং বেনিফিট এবং OTT বেনিফিট দিয়ে থাকে। তবুও দুটো প্ল্যানে কিছু পার্থক্য আছে। সেগুলো কী কী, কোন প্ল্যানে কী অফার করা হয় দেখুন। 

Jio এর 599 টাকার পোস্টপেইড প্ল্যান

এটির বৈধতা 1 মাসের। এখানে আনলিমিটেড কল করার সুবিধা সহ আনলিমিটেড ডেটা এবং রোজ 100টা মেসেজ পাঠানোর সুবিধা মিলবে। এছাড়া গ্রাহকরা Jio এর বিভিন্ন অ্যাপ যেমন Jio TV, Jio Cinema, Jio Security, Jio Cloud, ইত্যাদির সুবিধা পেয়ে যাবেন। সঙ্গে Jio 5G Welcome Offer -এর সুবিধাও মিলবে। এছাড়া গ্রাহকরা এই প্ল্যানের সঙ্গে 30 দিনের ফ্রি ট্রায়াল পেয়ে যাবেন। অর্থাৎ যাঁরা নতুন গ্রাহক, বা যাঁরা প্রিপেইড থেকে পোস্টপেইডে শিফট করলেন তাঁরা এই সুবিধা পাবেন। 

Airtel এর 599 টাকার প্ল্যান

Airtel- এর তরফে সম্প্রতি 599 টাকার প্ল্যান আনা হয়েছে। এখানে গ্রাহকরা 75 GB ডেটা রোলওভারের সুবিধা পাবেন সঙ্গে 100টা মেসেজ পাঠানোর সুবিধা থাকবে রোজ এবং আনলিমিটেড কলিং বেনিফিট তো আছেই। এই প্ল্যানের সঙ্গে গ্রাহকরা 1টি রেগুলার সিমের সঙ্গে 1 ফ্রি ফ্যামিলি সিম পেয়ে যাবেন। একই সঙ্গে গ্রাহকরা এখানে Amazon Prime Video এবং Disney Plus Hotstar -এর ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। 

Jio vs Airtel 599 postpaid plan

একদিকে Jio 599 টাকায় আনলিমিটেড ডেটা দিচ্ছে, আরেকদিকে Airtel লিমিটেড ডেটা দিলেও দিচ্ছে OTT প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন। ফলে এবার আপনাকে বাছতে হবে আপনি কোনটা চান? বেশি ডেটা নাকি OTT প্ল্যাটফর্মের সুবিধা? তবে এই বিষয়ে উল্লেখ্যযোগ্য আপনি যদি Jio -এর গ্রাহক হন তাহলে আপনি আর 100 টাকা খরচ করে 699 টাকার ফ্যামিলি প্ল্যান নিতে পারেন সেখানে ফ্রি ট্রায়ালের সঙ্গে পেয়ে যাবেন Amazon Basic এবং Netflix -এর ফ্রি সাবস্ক্রিপশন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo