BSNL: বড় খবর! আগামী 24 ঘন্টায় বন্ধ হয় যাবে BSNL SIM, গ্রাহকদের কাছে আসছে নোটিশ, কেন জানেন?

BSNL: বড় খবর! আগামী 24 ঘন্টায় বন্ধ হয় যাবে BSNL SIM, গ্রাহকদের কাছে আসছে নোটিশ, কেন জানেন?
HIGHLIGHTS

আজকাল সোশ্যাল মিডিয়ায় একটি খবর ভাইরাল হচ্ছে যে 24 ঘন্টার মধ্যে BSNL কোম্পানির সিম বন্ধ হয়ে যাবে

কেওয়াইসি আপডেট না করেন তবে আগামী 24 ঘন্টার মধ্যে আপনার সিম ব্লক করা হবে

পিটিআই দাবি করেছে যে কেওয়াইসি আপডেটের (KYC Update) তথ্য সম্পূর্ণ ভুয়া

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) নিয়ে নানা ধরনের খবর চলছে। কিছু রিপোর্টে দাবি করা হচ্ছে যে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) বিক্রি হতে চলেছে। এর পাশাপাশি মোবাইল সিম বন্ধ হচ্ছে বলেও তথ্য পাওয়া যাচ্ছে। এমন খবর রয়েছে যে BSNL SIM আগামী 24 ঘন্টার মধ্যে বন্ধ করে দেওয়া হবে। এই সম্পর্কে গ্রাহকদের নোটিফিকেশন পাঠানো হচ্ছে। আসুন জেনে নিই পুরো বিষয়টি কি।

24 ঘণ্টায় SIM বন্ধ হওয়ার সত্যতা

আজকাল সোশ্যাল মিডিয়ায় একটি খবর ভাইরাল হচ্ছে যে 24 ঘন্টার মধ্যে BSNL কোম্পানির সিম বন্ধ হয়ে যাবে। সোশ্যাল মিডিয়াতে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (TRAI) তরফ থেকে খবর পাওয়া গিয়েছে যে আপনি যদি কেওয়াইসি আপডেট না করেন তবে আগামী 24 ঘন্টার মধ্যে আপনার সিম ব্লক করা হবে।

BSNL KYC-এর সত্যতা কী?

পিটিআই দাবি করেছে যে কেওয়াইসি আপডেটের (KYC Update) তথ্য সম্পূর্ণ ভুয়া। রিপোর্টে বলা হয়েছে, বিএসএনএল-এর পক্ষ থেকে এই ধরনের নোটিশ জারি করা হয়েছে। রিপোর্টে দাবি করা হচ্ছে যে এই ধরনের দাবিতে গ্রাহকদের ব্যক্তিগত এবং ব্যাঙ্কের বিবরণ জারি করা হয়।

ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না

বিশেষজ্ঞরা জানিয়েছে যে গ্রাহকদের BSNL কেওয়াইসি আপডেটের নামে ওটিটি বা মোবাইল নম্বর এবং অন্যান্য বিবরণ দেওয়া উচিত নয়। কারণ এটি করে হ্যাকাররা আপনার ব্যক্তিগত তথ্য চুরি করে, যা ব্যাঙ্ক জালিয়াতির মতো ঘটনায় ব্যবহার করা যেতে পারে। তাই এ ধরনের কোনো তথ্য শেয়ার করা উচিত নয়।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo