Airtel-এর নম্বরটা কেবল সচল রাখতে চান? সর্বনিম্ন প্ল্যান রিচার্জ করুন, দাম কত?

Airtel-এর নম্বরটা কেবল সচল রাখতে চান? সর্বনিম্ন প্ল্যান রিচার্জ করুন, দাম কত?
HIGHLIGHTS

ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম সংস্থা হল Airtel

অনেকেই এই কোম্পানির সিমকে সেকেন্ডারি নম্বর হিসেবে ব্যবহার করেন

নম্বরটি কেবল চালু রাখতে কত টাকার রিচার্জ করবেন দেখুন

ভারতের অন্যতম বৃহৎ টেলিকম সংস্থা হল Bharti Airtel। গোটা দেশজুড়ে এর বিপুল সংখ্যক গ্রাহক। অনেকেই এই টেলিকম সংস্থার দীর্ঘদিনের কাস্টমার। ফলে তাঁদের Airtel -এর নম্বরটি অনেক পুরনো।

সরকারি নথি থেকে ব্যাংক এমনকি বহু মানুষের কাছে এই নম্বর আছে। ফলে এখন যদি রিচার্জ না করানোর ফলে নম্বরটি বন্ধ হয়ে যায় তখন সেটা সত্যিই বেশ চাপের বিষয়। তাই অনেকেই প্রতি মাসে কেবলমাত্র সিম সচল রাখতে এটির রিচার্জ করেন। আপনিও যদি এই দলে পড়েন তাহলে দেখুন সর্বনিম্ন কত টাকার রিচার্জ করলেই এই সিম চালু রাখা যাবে। 

বিগত কয়েক বছরে, বিশেষ করে গত দুই বছরে এই সর্বনিম্ন রিচার্জ প্ল্যানের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। Bharti Airtel -এর তরফে একাধিকবার সর্বনিম্ন রিচার্জ প্ল্যানের দাম অনেকটাই বাড়ানো হয়েছে। দেখুন এখন Airtel -এর সর্বনিম্ন রিচার্জ প্ল্যান কত। 

2023 সালের Airtel এর সর্বনিম্ন রিচার্জ প্ল্যান 

Bharti Airtel -এর তরফে এতদিন ধরে সর্বনিম্ন রিচার্জ প্ল্যান হিসেবে 99 টাকার প্ল্যানটি অফার করা হতো। কিন্তু এখন এই টেলিকম সংস্থা সেটিকে সরিয়ে দিতে চাইছে। এতদিন ধরে যাঁরা কেবল সিম অ্যাক্টিভ রাখতে চাইতেন তাঁরা এই প্ল্যান বেছে নিতেন।

এখন সেটাকে বাড়িয়ে 155 টাকা করা হয়েছে। ফলে আপনি যদি আপনার সিম সচল রাখার কথা ভেবে থাকেন তাহলে আপনাকে অন্তত 155 টাকা খরচ করতেই হবে। 

আরও পড়ুন: 400 টাকা কম দামে Jio Airtel Vi BSNL এর সেরা রিচার্জ প্ল্যান, কলিং থেকে ডেটা রয়েছে একগুচ্ছ সুবিধা

ফলে অনেকেরই মাসিক খরচ এটার কারণে বেড়ে গিয়েছে। কিন্তু গ্রাহকদের কথা নিয়ে বিন্দুমাত্র ভাবিত নয় Airtel। তারা তাদের নেটওয়ার্কে কেবল মাত্র হাই পেয়িং কাস্টমার রাখতে চান।

তারা লো পেয়িং গ্রাহক রাখতে বিশেষ আগ্রহী নয়। এতে নাকি তাদের এভারেজ রেভিনিউ পার ইউজার সংখ্যা অনেকটাই কমে যায়। 

Airtel Minimum Recharge Plan

কী কী সুবিধা মিলবে 155 টাকার প্ল্যানে? 

এই প্ল্যানে গ্রাহকরা পাবেন 1 GB মোট ডেটা। তার সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা সহ মোট 300টা মেসেজ পাঠানোর সুবিধা পাওয়া যাবে। এছাড়া ফ্রি হ্যালোটিউন এবং Wynk Music -এর সুবিধা পাওয়া যাবে বিনামূল্যে।

এই প্ল্যানের বৈধতা 24 দিন। আর 179 টাকার প্ল্যানে পাবেন 28 দিনের বৈধতা। এখানেও পাবেন আনলিমিটেড ভয়েস কলিং -এর সুবিধা সহ মোট 300টা মেসেজ পাঠানোর সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন: 150 টাকার কম দামে Jio এর 3 সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান, আনলিমিটেড কলিং ডেটা সহ একগুচ্ছ সুবিধা

এছাড়া ফ্রি হ্যালোটিউন এবং Wynk Music -এর সুবিধা পাওয়া যাবে বিনামূল্যে। মোট 2 GB ডেটা পাবেন এই প্ল্যানে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo