লাদাখের 26 টি গ্রামে ভারতী এয়ারটেল 4G আর 2G পরিষেবা এনেছে

লাদাখের 26 টি গ্রামে ভারতী এয়ারটেল 4G আর 2G পরিষেবা এনেছে
HIGHLIGHTS

ভারতে রিলায়েন্স জিও আসার ঠিক আগে ভারতী এয়ারটেল ‘প্রোজেক্ট লিপ’ নামে একটি নেটওয়ার্ক বিষয়ে জানিয়েছিল

আর এবার কোম্পানি লাদাখের 26টি গ্রামে 4G আর 2G পরিষেবা করবে

টেলিকম অপারেটার ভারতী এয়ারটেল লাদাখের 26 টি গ্রামে তাদের হাই স্পিড 4G আর 2G পরিষেবা শুরু করেছে। আর এই লঞ্চের সঙ্গে সঙ্গে এয়ারটেল তাদের অখিল ভারতীয় 4G নেটওয়ার্ক হিসাবে করা হয়েছে। আর টেল্কো জানিয়েছে যে এই 26 টি গ্রামে হাই স্পিড মোবাইল ব্রডব্যান্ড আসার আগে অপারেটাররা ডিজিটাল কানেক্টিভিটি দেয়।

আপনাদের মনে করিয়ে দি যে এয়ারটেল 2017 সালের ডিসেম্বর মাসে লাদাখ, লেহ আর কারগিল আর দ্রাসে 4G পরিষেবা লঞ্চ করার দ্বিতীয় বছর । আর লাদাখে 4G পরিষেবা দেওয়া খুব একটা সহজ কাজ ন্য আর এয়ারটেল সেখানে সেই কাজ করছে।

প্রোজেক্ট লিপ অনুসারে ভারতী এয়ারটেল বিভিন্ন ক্ষেত্রে 4G পরিষেবা আনতে চলেছে। 2017 সালে তারা পরিকল্পনা করে যে লাদাখে 4G পরিষেবা শুরুর প্রথম কাজ করবে। আর এবার এই দু বছরে এয়ারটেল দূরে নেটওয়ার্ক দেওয়ার বিস্তার করেছে। আর লাদাখে 26 টি গ্রামে লঞ্চ হবে 4G আর 2G পরিষেবা যা নাগরিকদের প্রথমবার হাই স্পীডের পরিষেবা দেবার অনুমতি দেবে।

এই গ্রামগুলিতে নাগরিকদের জন্য এয়ারটেল নেটওয়ার্ক টিম বানাবে আর যা এই ক্ষেত্রে কঠোর হল এও এটি করা হচ্ছে আর এখানে কারগিল-বাটলিক ইত্যাদি জায়গায় 150 কিলোমিটারের মধ্যে আছে।

এর পরে লাদাখা কার্গিলের এই সব অঞ্চলে এই পরিষেবা আসবে লামসান্ডু, বারিহক, লালিং ইত্যাদি জায়গায় 4G পরিষেবা আসবে। আর কালতেস, স্কির বুকারন এই সব জায়গাতও আসবে।

Digit.in
Logo
Digit.in
Logo