এক লাফে বাড়ল Airtel-এর ট্যারিফের দাম, সর্বনিম্ন প্ল্যানের মূল্য দেখুন!

এক লাফে বাড়ল Airtel-এর ট্যারিফের দাম, সর্বনিম্ন প্ল্যানের মূল্য দেখুন!
HIGHLIGHTS

ফের বাড়ল Airtel -এর রিচার্জ প্ল্যানের দাম

57% বাড়ানো হল Airtel ট্যারিফের

7টি অঞ্চল বাড়ল Airtel -এর ট্যারিফ

আপনি কি Airtel -এর গ্রাহক? তাহলে আপনার জন্য একটা খারাপ খবর। এখন থেকে রিচার্জ করতে গেলে খরচ করতে হবে বেশি টাকা! Airtel তাদের ট্যারিফ এক লাফে অনেকটাই বাড়িয়ে দিয়েছে। দেশের মোট 7 টি অঞ্চলে একবারে 57% ট্যারিফ বাড়ানো হল Airtel -এর তরফে। সব থেকে বড় পরিবর্তন আনা হয়েছে বেসিক প্ল্যানে। 

Airtel এর সর্বনিম্ন প্ল্যান

এতদিন পর্যন্ত Airtel -এর সর্বনিম্ন প্ল্যান ছিল 99 টাকার। এখন সেটাকে এক লাফে বাড়িয়ে 155 টাকা করা হল। 24 জানুয়ারি, মঙ্গলবার এই সংস্থার তরফে জানানো হয় যে Airtel তাদের ট্যারিফ একবারে 57% বাড়ানো হয়েছে। নিশ্চয় ভাবছেন কোথায় কোথায় এই ট্যারিফ বাড়ানো হয়েছে? কর্ণাটক, বিহার এবং রাজস্থানে এক নতুন প্ল্যান আনা হয়েছে। এর আগেই ওড়িশা এবং হরিয়ানায় এই প্ল্যান আনা হয়েছিল। 

কিন্তু কেন এই ট্যারিফ বাড়ানো হল? 

কিছু মাস আগেই 5G নিলাম হয়েছে। সেখানে কয়েক কোটি টাকা বিনিয়োগ করেছে Airtel। ফলে সেটার ভরপাই করার জন্য, সংস্থার আয় বাড়ানোর জন্য Airtel এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন টেক ব্লগাররা। প্রতি ব্যবহারকারীর মাথা পিছু Airtel -এর গড় আয় সেপ্টেম্বর কোয়াটারে ছিল 190 টাকা। ফলে আগের তুলনায় যে এটা বেড়েছে সেটা স্পষ্ট। তাও একবারে 3.8% বেড়েছে। গতবছরের তুলনায় 24% বৃদ্ধি পেয়েছে Airtel -এর আয়। এই সংস্থার তরফে 2021 সালের নভেম্বরের শেষবার অনেকটাই রিচার্জের দাম বাড়ানো হয়েছিল। Airtel- এর তরফে জানানো হয়েছে যে তাঁরা যদি সুস্থ ভাবে কোম্পানি চালাতে চায় তাহলে গ্রাহক প্রতি তাদের গড় আয় প্রথমে 200 টাকা এবং তারপর 300 টাকায় নিয়ে যেতে হবে। অন্যদিকে Airtel- এর সব থেকে বড় প্রতিদ্বন্দ্বী, Jio এর সেপ্টেম্বর কোয়াটারে কাস্টমার পিছু গড় আয় ছিল 178.2 টাকা। 2016 সালে প্রথমবার এই সংস্থার তরফে ট্যারিফ কমানো হয়। এক বছরের বেশি সময় ধরে এই সংস্থার তরফে কোনও রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হয়নি। 

Airtel Raises Tariff

আপনি যদি রোজ রোজ রিচার্জ করা থেকে মুক্তি পেতে চান তাহলে লং টার্ম প্ল্যান রিচার্জ করে নেওয়াই ভাল। বিশেষ করে এই দাম বৃদ্ধির আগে। তাহলে অনেকদিন নিশ্চিন্তে থাকা যাবে। এই প্রসঙ্গে উল্লেখযোগ্য Airtel ইতিমধ্যেই দেশে 5G পরিষেবা চালু করে দিয়েছে। তবে Airtel একা নয়, Jio এই পরিষেবা চালু করেছে। তবে Vodafone এখনও 5G নিয়ে আসেনি। তবে একবার Airtel যখন তাদের ট্যারিফ বাড়াল তাই মনে করা হচ্ছে বাকি সংস্থাগুলোও জলদি তাদের ট্যারিফ বাড়াবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo