সাওমি Mi A1য়ের জন্য অ্যান্ড্রয়েড 8.0 kernel সোর্স কোড দিয়েছে

সাওমি Mi A1য়ের জন্য অ্যান্ড্রয়েড 8.0 kernel সোর্স কোড দিয়েছে
HIGHLIGHTS

Mi A1 সাওমির প্রথম অ্যান্ড্রয়েড বন ফোন

Mi A1 য়ের জন্য অ্যান্ড্রয়েড 8.0 রিলিজ হওয়ার পরে 2 মাস পরে সাওমি এই ফোনটির জন্য kernel সোর্স কোড দেওয়া শুরু করেছে। kernel সোর্স কোডের রিলিজ হওয়ার খবর সেই ডেভালাপার্সদের জন্য ভাল যারা ফোনের জন্য অ্যান্ড্রয়েড ওরিও নির্ভর কাস্টম ROMs বানানোর জন্য তৈরি। আজকে ফ্লিপকার্ট আর অ্যামাজন স্মার্টফোন সহ বেশ কিছু জিনিসের ওপর ভাল ডিস্কাউন্ট দিচ্ছে, কোন স্মার্টফোনের ওপর 60%য়ের ডিস্কাউন্টও পাওয়া যাচ্ছে

Mi A1 সাওমির প্রথম অ্যান্ড্রয়েড বন ফোন। এরতি বাস্তবে Mi 5X ‘র সমান, কিন্তু MIUIয়ের ফলে স্টক অ্যান্ড্রয়েডের সঙ্গে আসবে। লঞ্চের পরে এই ফোনটি সদর্থক রিভিউ পাচ্ছে আর এটি $200 প্রাইস রেঞ্জে পাওয়া সব থেকে ভাল ফোনের মধ্যে একটি।

Xiaomi Mi A1 স্মার্টফোনটিতে 5.5 FHD ডিসপ্লে আছে, এতে স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার আছে। এর এর র‍্যাম  4GB আর স্টোরেজ ভেরিয়েন্ট দুটি 32GB আর 64GB। ইন্টারনাল স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়।

এই ডিভাইসটিতে 12MP’র ডুয়াল রেয়ার ক্যামেরা আর 5MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটিতে রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে 3.5মিমি অডিও জ্যাক, একটি USB-C পোর্ট আছে আর এর ব্যাটারি 3080mAh।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo