Xiaomi Rredmi Note 7, Redmi Note 7 Pro আর Redmi GO ফোনটি আজকে লঞ্চ হবে, কী করে লাইভ ইভেন্ট দেখবনে

Xiaomi Rredmi Note 7, Redmi Note 7 Pro আর Redmi GO ফোনটি আজকে লঞ্চ হবে, কী করে লাইভ ইভেন্ট দেখবনে
HIGHLIGHTS

বিগত বেশ কয়েকদিনের বিভিন্ন লিক আর গুজবের পরে এবার আজকে ভারতে Redmi Note 7 Pro ফোনে কি থাকবে আসুন আজকে এই সব ফোনে কি থাকতে পারে তা একবার দেখে নেওয়া যাক

আজকে ভারতে Xiaomi Redmi Note 7 ফোনটি লঞ্চ করা হবে। আর কোম্পানি আজকে দিল্লিতে একটি ইভেন্টে এই ফোনটি লঞ্চ করবে এটি একটি মিড রেঞ্জ ফোন হিসাবে চিনে এর আগেই লঞ্চ করা হয়েছে। আর আজকে এই ফোনটির সঙ্গে ভারতে Redmi Note 7 Pro আর Redmi Go ফোন দুটিও লঞ্চ করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Xiaomi Redmi Note 7 য়ের লাইভ ইভেন্ট কি করে দেখবেন

Redmi Note 7 ফোনটি আজকে 11.30 য়ে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। আর আজকে এই ইভেন্টটি Xiaomi র ইউটিউবের সোশাল পেজ থেকে দেখা যাবে। আর এর সঙ্গে ফেসবুক আর টুইটার থেকে দেখা যাবে।

Redmi Not 7 ফোন কী অফার করছে

Redmi Note 7 ফোনটি চিনে এক মাস আগেই লঞ্চ করা হয়েছিল। এই ফোনে 48MP র Samsung GM-1 সেন্সার থাকবে আর এর সঙ্গে একটি 5MP র ডেপথ সেন্সিং ক্যামেরা থাকবে। আর ফ্রন্টে ফোনে 13MP র ক্যামেরা থাকবে। আর এই ফোনে একটি ওয়াটার ড্রপ নচ থাকবে। এই ফোনে 6.3 ইঞ্চির LCD ডিসপ্লে গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশানের সঙ্গে থাকবে। আর এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 SoC থাকবে। আর এই ফোনটি তিনটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্ট অফার করবে- 3GB/32GB, 4GB/64GB, 6GB/64GB। আর এর সঙ্গে কোম্পানি দাবি করেছে যে এই ফোনের দুদিকেই গ্লাস থাকবে যা প্রোটেকটিভ গ্লাস হবে। আর এই ফোনটিতে 4000mAh য়ের ব্যাটারি থাকবে।

এই ফোনটি রেড, ব্লু আর ব্ল্যাক কালারের সঙ্গে টুইলাইট গোল্ড কালারে পাওয়া যাবে।

Xiaomi Redmi Note 7 Pro ফোনটি কী লঞ্চ হবে?

চিনে Redmi Note 7 লঞ্চ করার পরে কোম্পানি টিজ করেছিল যে এর একটি প্রো ভেরিয়েন্ট লঞ্চ করা হবে। আর কোম্পানির জেনারেল ম্যানেজার Lu Weibong বলেছিলেন যে Mi 9 য়ের পরেই Redmi Note 7 Pro ফোনটি লঞ্চ করা হবে। আর Mi 9 20 ফেব্রুয়ারি লঞ্চ করা হয়েছে।

এই প্রো ফোনটি নিয়ে এর আগে অনেক লিক সামনে এসেছে। এই ফোনে Sony IMX586 সেন্সারের সঙ্গে 48MP র ক্যামেরা থাকবে বলে জানা গেছে। আর এই একই ক্যামেরা স্পেক্সের সঙ্গে Honor View 20 ফোনটি লঞ্চ হয়ে গেছে।

এই ফোনের মেন ফ্যাক্টার এর A 6.3 ইঞ্চির ফোনে ওয়াটার ড্রপ নচ বলে মনে করা হচ্ছে। আর এর সঙ্গে এই ফোনে স্ন্যাপড্র্যাগন 675 SoC থাকতে পারে আর যা আমরা Vivo V15 Pro ফোনে আগেই দেখেছি। আর এটি স্ন্যাপড্র্যাগন 660 SoC র থেকে বেশি শক্তিশালী।

Xiaomi Redmi Go ফোনটির বিষয়ে কি ভাবছেন?

Xiaomi Redmi Go ফোনটি একটি অ্যান্ড্রয়েড গো ফোন যা একটি এন্ট্রি লেভেল ফোন হবে। আর এটি কোম্পানির প্রথম প্রথম গো এডিশান ফোন হবে। এই গো ফোনটিতে 5 ইঞ্চির HD ডিসপ্লের সঙ্গে স্ন্যাপড্র্যাগন 425 SoC থাকতে পারে। আর এর সঙ্গে এই ফোনটি অ্যান্ড্রয়েড ওরিও(গো এডিশান) য়ে লঞ্চ করা হবে বলে জানা যাচ্ছে। ফোনয়িতে 1GB র‍্যামের সঙ্গে 8GB স্টোরজে থাকবে যা এক্সপেন্ড করা যাবে। আর এই ফোনে একটি 2,200mAh য়ের ব্যাটারি থাকবে।

Redmi Note 7, Redmi Note 7 Pro আর Redmi Go ফোনের দাম

Xiaomi Redmi Note 7 ফোনটির বেস ভেরিয়েন্টের দাম চিনে RMB 999 ভারতীয় মুদ্রায়তা 10,000 টাকা। আর এইউ ফোনটি একটি কম দামের ফোন আর কোম্পানি এই ফোনটি 15,000 টাকার মধ্যে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

Redmi Note 7 Pro  ফোনে 48MP র সোনি সেন্সার থাকবে আর এর দাম বেশি হবে বলে মনে করা হচ্ছে। আর এই ফোনটির দাম 16,000 টাকার মধ্যে হবে বলে মনে করা হচ্ছে।

আর এন্ট্রি লেভেলে৩র রেডমি গো ফোনটি অ্যান্ড্রয়েড গো এডিশানের অন্য ফোনের থেকে কম দামে আসবে বলে মনে করা হচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo