Redmi Note 7 ফোনটি কী সত্যি ডিউরেবেল…

Redmi Note 7 ফোনটি কী সত্যি ডিউরেবেল…
HIGHLIGHTS

Xiaomi ভারতে তাদের Redmi Note 7 ফোনটি 48MP ক্যামেরা যুক্ত Xiaomi Redmi Note 7 Pro ফোনের সঙ্গে লঞ্চ করে দিয়েছে দুটি ফোনই অ্যাফোর্ডেবেল দামে লঞ্চ করা হয়েছে

Xiaomi ভারতে তাদের Redmi Note 7 ফোনটি 48MP  ক্যামেরা যুক্ত Redmi Note 7 pro ফোনের সঙ্গে লঞ্চ করেছে। আর এই দুটি স্মার্টফোনই অ্যাফোর্ডেবেল দামে লঞ্চ করা হয়েছে। আর কোম্পানি লঞ্চের সময়ে বলেছে যে এটি একটি ডিউরেবেল ফোন আর এর মানে এই যে ফোনে চোট লাগলে তাতে কোন ক্ষতি হবে না। এই ইভেন্টে একটি ডিউরেবেল টেস্ট হয় আর ইভেন্টের এই টেস্ট আমরাও এই প্রথমবার দেখেছি, চিনে তো এই ফোনটিকে নিয়ে একটি ভিডিও দেখা গেছিল যেখানে এই ফোনটি মোটর সাইকেলের নীচে রাখা হয়েছিল আর বলা হয় যে এটি একটি দারুন ডিউরেবেল ফোন । তবে কোম্পানি ভারতে Xiaomi redmi note  য়ের সঙ্গে Redmi Note 7 Pro ফোনটিপ লঞ্চ করে আর এই সময়ে তারা JerryRigEverything সম্পূর্ণ ভাবে অস্বিকার করে।

আসুন দেখা যাক কি করে JerryRigEverything একটি ইউটিউবে একই সময়ে অনেক স্মার্টফোন কঠিন টেস্টের মাধ্যমে ডিউরেবেলিটি দেখার জায়, আর এই ধরনের কিছু তারা Xiaomi Redmi Note 7 ফোনের সঙ্গে করে। তবে বলা হয় যে এই মোবাইল ফোনটি ফ্রন্ট আর ব্যাকে গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান যুক্ত তবে JerryRigEverything  ব্যান্ড টেস্টে এই ফোনটি থাকতে পারেনি। এই ফোনটি ব্যান্ড করা শুরু হতেই এর গ্লাস সম্পূর্ণ ভাবে ভাংতে থাকে আর মোবাইল ফোনটি ব্যান্ড হয়ে যায়। আর এর মানে এই যে কোম্পানি মানে Xiaomi যে এই ফোনটির ডিউরেবেলিটি নিয়ে যা বলেছে তা সত্যি নয়। আর এই ভিডিওতে আপনারা এই টেস্টটি দেখতে পারবেন।

প্রায় 6 মিনিট ধরে এই ভিডিও শেষ হলে Xiaomi এই ফোনে মানে Xiaomi Redmi Note 7 ফোনটির ডিউরেবিলিটি সত্যি বলে প্রমানিত হতে পারেনা। আর এই ফোনটি ভারতে 9,999 টাকা থেকে কেনা যাবে আর এর সঙ্গে ভারতে 48MP ক্যামেরা যুক্ত যে ফোনটি লঞ্চ করা হয়েছে তার দাম শুরু হচ্ছে 13,999 টাকা থেকে। আসুন একবার এই ফোনের স্পেক্স গুলি দেখে নেওয়া যাক।

Redmi Note 7 ফোনের স্পেসিফিকেশান

ভারতে Redmi Note 7 ফোনটি লঞ্চ হয়েছে। এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 SoC আছে আর এটি তিনটি ভেরিয়েন্টে চিনে লঞ্চ করা হয়েছিল। এই ফোনটি ভারতে 3GB/32GB আর 4GB/64GB ভেরিয়েন্টে এসেচঘে। আর এই ফোনে একটি 6.3 ইঞ্চির LCD ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর সঙ্গে এই ফোনে গোরিলা গ্লাস 5 আছে। এই ফোনটিতে 19:5:9 অ্যাস্পেক্ট রেশিও দেওয়া হয়েছে। আর এই ফোনে একটি ওয়াটার ড্রপ নচ দেওয়া হয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে এই ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরাতে 12MP+2MP ক্যামেরা দেওয়া হয়েছে। আর কোম্পানি চিনে এই ফোনে 48MP র Smasung GM_1 সেন্সার দিয়েছে। এই ফোনে 12MP প্রাইমারি ক্যামেরা আছে আর এর সঙ্গে এতে একটি 5MP র ক্যামেরা দেওয়া হেয়ছে। আর এই ফোনে একটি 13MP র ফ্রন্ট ক্যামেরা আছে। আর ফোনটিতে একটি 4,000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে আর এই ফোনটি কুইক চার্জ 4.0 সাপোর্ট করে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo