Xiaomi Redmi Note 5 Vs Redmi Note 5 Pro: ফোন দুটি কিসে একে অপরের থেকে আলাদা?

Xiaomi Redmi Note 5 Vs Redmi Note 5 Pro: ফোন দুটি কিসে একে অপরের থেকে আলাদা?
HIGHLIGHTS

আমরা এখানে আপনাদের এই ফুটি ফোন কোন কোন ক্ষেত্রে একে অপরের থেকে আলাদা তা বলব

সবে মাত্র দুদিন আগে সাওমি ভারতে তাদের দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে। আর এর মধ্যে Redmi Note 5 ফোনটি বাজারে আগে থেকে উপস্থিত Redmi Note 4 ফোনের জায়গা নেবে, সেখানে Redmi Note 5 Pro একটি সম্পূর্ণ নতুন ডিভাইস। আরমা এখানে এই দুটি ফোনের স্পেক্সের ভিত্তিতে আপনাদের এই দুটি ফোন কোথায় একে অপরের থেকে আলদা তা বলব। অ্যামাজনে এই 64 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত স্মার্টফোনের ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

ক্যামেরাঃ ক্যামেরার ক্ষেত্রে Redmi Note 5 Pro ফোনটি এগিয়ে আছে আর যেখানে Redmi Note 5 ফোনটিতে ইউজার্সরা শুধু 12MP’র সিঙ্গেল রেয়ার ক্যামেরা পাবেন, সেখানে Redmi Note 5 Pro 12 + 5 MP’র ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ যুক্ত। আর এছারা Redmi Note 5 Pro  ফোনটি সেলফি প্রেমীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এই ফোনটিতে 20MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে, আর সেখানে Redmi Note 5 ফোনটিতে শুধু 5MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

লুকঃ দুটি ফোনই সামনে থেকে দেখতে অনেকটা এক রকমের। দুটি ফোনেই 5.99-ইঞ্চির 18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে দেওয়া হয়েছে। যার জন্য এই ফোন দুটি সামনের দিক থেকে একই রকমের দেখতে। তবে রেয়ার থেকে ফোন দুটি দেখতে আলাদা। আর এর বড় কারন এই যে Redmi Note 5 Pro ফোনটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনটি আলাদা লুক দেয় যা একে আরও বেশি সুন্দর করে তুলেছে।

হার্ডওয়্যারঃ এই দুটি ফোনের হার্ডওয়্যার একে অপরের থেকে অনেকটাই আলাদা। এক দিকে Xiaomi Redmi Note 5 ফোনটিতে 3GB/4GB র‍্যামের সঙ্গে স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার দেওয়া হয়েছে, যা গত বছরের একটি জনপ্রিয় চিপসেট। আর সেখানে Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে ইউজার্সরা 6GB/4GB র‍্যামের সঙ্গে স্ন্যাপড্র্যাগন 636 প্রসেসার পাবেন। যা সম্পূর্ণ ভাবে একটি নতুন চিপসেট আর কাগজে কলমে এটি অনেক বেশি ভাল কানেক্টিভিটি অপশান দেয়। 6GB র‍্যামের সঙ্গে মাল্টি টাস্কিং করার অনেক বশি সহজ হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo