Xiaomi Redmi Note 5 Pro vs Moto X4: কোন ফোনটি বেশি ভাল স্পেক্স দিচ্ছে

Xiaomi Redmi Note 5 Pro vs Moto X4: কোন ফোনটি বেশি ভাল স্পেক্স দিচ্ছে
HIGHLIGHTS

এখানে আমরা Xiaomi Redmi Note 5 Pro আর Pro vs Moto X4 ফোন দুটির স্পেক্সের একে অপরের সঙ্গে তুলনা করছি। আমরা এখানে এই দুটি ফোনের 4GB র‍্যাম ভেরিয়েন্টের তুলনা করছি

সাওমি এই বছর ভারতে তাদের Redmi Note 5 Pro ফোনটি লঞ্চ করে দিয়েছ। এই ফোনটি একদম নতুন আর এই ফোনটির আন্তর্জাতিক লঞ্চও ভারতে হয়েছে। এই ফোনটিতে ফুল ভিউ ডিসপ্লে আর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ আছে। কিন্তু ভারতে এই ফোনটির নিজের জায়গা তৈরি করতে হলে ভারতে উপস্থিত অন্যান্য ফোনের সঙ্গে এটিকে মোকাবিলা করতে হবে। আমরা এখানে এই ফোনটির অন্য একটি ফোনের সঙ্গে তুলনা করছি। আমরা এখানে Redmi Note 5 Pro আর Moto X4 ফোনটির একে অপরের সঙ্গে তুলনা করছি। এখানে আমরা এই দুটি ফোনের 4GB র‍্যাম ভেরিয়েন্টের তুলনা করছি।

আজকে ফোন সহ এই জিনিস গুলির ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

তৈরি আর ডিজাইনঃ Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে 18:9 অ্যাস্পেক্ট রেশিও ডিসপ্লে আছে এর এর জন্য এই ফোনটির ওপরের দিকের আর নীচের দিকের সাইড বেশ পাতলা। আর সেখানে Moto X4 ফোনটি লম্বায়ও Note 5 Pro এর থেকে কম। রেয়ারে Moto X4 ফোনটিতে গ্লাস ব্যাক দেওয়া হয়েছে আর এটি বেশি ভাল লুক দেয়।

ডিসপ্লেঃ Moto X4 এ LTPS IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে যা Redmi Note 5 Proতে থাকা ডিসপ্লের থেকে বেশি ভাল। কিন্তু Moto X4এ 5.2-ইঞ্চির ডিসপ্লে পাওয়া যাচ্ছে, আর সাইজের দিক দিয়ে Redmi Note 5 Pro 5.99-ইঞ্চির ডিসপ্লে যুক্ত। Moto X4 এর রেজিলিউশান 1080×1920 পিক্সাল আর সেখানে Note 5 Pro’র ডিসপ্লে রেজিলিউশান 1080×2160 পিক্সাল।

হার্ডওয়্যারঃ Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে 1.8GHzইঞ্চির অক্টা-কোড় কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 636 প্রসেসার 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে, যা মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GB অব্দি এক্সপেন্ড করা যায়। স্ন্যাপড্র্যাগন  636 এরি প্রথম কোন ফোনে ব্যবহার করা হয়েছে। Moto X4 ফোনটিতে 2.2GHz অক্টা-কোর প্রসেসার কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 630 প্রসেসার যুক্ত। এতে ইউজার্সরা 4GB র‍্যামের সঙ্গে 64GB’র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 200GB অব্দি বাড়ানো যায়।

ক্যামেরাঃ Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে 20MP’র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফি ক্যামেরার সঙ্গে LED লাইটও দেওয়া হয়েছে। এতে পোট্রেট সেলফি ফিচার দেওয়া হয়েছে, যা বোখে এফেক্ট দেয়। আর এর সঙ্গে এই ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এতে 12MP+5MP’র রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর সেখানে Moto X4 ফোনটিতে 12MP + 8MP ‘র ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এতে 16MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরাও দেওয়া হয়েছে।

ব্যাটারিঃ Xiaomi Redmi Note 5 Pro ফোনটিতে 4000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। আর সাওমি নোট সিরিজ এর থেকে বড় ব্যাটারির জন্য পরিচিত। আর সেখানে Moto X4 ফোনটিতে 3000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে, যা সাওমির তুলনায় কম।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo