মিডিয়ায়টেক হেলিও G70 র সঙ্গে আসতে পারে XIAZOMI REDMI 9

মিডিয়ায়টেক হেলিও G70 র সঙ্গে আসতে পারে XIAZOMI REDMI 9
HIGHLIGHTS

শাওমি রেডমি 9 ফোনটি সামের বছরের প্রথমে Redmi 8 য়ের জায়গা নিতে আসবে

নতুন লিক অনুসারে Redmi 9 ফোনে মিডিয়াটেক হেলিও G70 চিপসেট থাকতে পারে

সামনের বছরের প্রথমে Xiaomi Redmi 9  লঞ্চ হতে পারে আর এটি Redmi 8 য়ের নতুন জেনারেশানের ফোন হিসাবে আসবে। নতুন একটি লিক অনুসারে Redmi 9 ফোনটিতে অঘোষিত মিডিয়াটেক হেলিও G70 আছে। আর এই Helio G70 মিডিয়াটেকের Helio G সিরিজের অংশ হবে। আর মিডিয়াটেক এই বছরের প্রথমে চিপসেট হেলিও G90 সিরিজের কথা জানায় যা G90T চিপসেট হিসাবে এসেছে। আর তা নিয়ে এসছে Xiaomi Redmi Note 8 Pro।

শাওমি বাজেট সেগমেন্টের জন্য মিডিয়াটেক চিপ ব্যাবহার করছে না, কারন কোয়াল্কম প্রায় বছর খানেক বাজেট সেগমেন্টের কিছুর ঘোষনা করেনি। বেশিরভাগ ক্ষেত্রে 429 আর স্ন্যাপড্র্যাগন 439  এন্ট্রি লেভেল আর বাজেট ফোনে দেওয়া হয়।

Xiaomi Redmi Note 8 Pro র জন্য MediaTek Helio G90T চিপসেটের সঙ্গে আসবে আর এই বিষয়ে শাওমির রেডমি সিরিজের ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর এবার 91mobiles য়ের একটি রিপোর্ট অনুসারে শাওমির পরবর্তী বাজেট ফোন Redmi 9 মিডিয়াটেকের হেলিও G70 চিপসেটের সুবিধা হবে।  Helio G90T এখন মিড রেঞ্জ সেগমেন্টে এসেছে আর কোয়াল্কম স্ন্যহাপড্র্যাগন 730G, 730 আর 712 মিড রেঞ্জ SoC।

Xiaomi Redmi 8  ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 439 চিপসেট আর এই ফোনের পরের জেনারেশানের রেডমি 9 য়ে মিডিয়াটেক চিপসেট থকাবে বলা হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo