Xiaomi Redmi 6 য়ের স্পেসিফিকেশানের ডিসপ্লে আর ব্যাটারির বিষয়ে খবর পাওয়া গেল

Xiaomi Redmi 6 য়ের স্পেসিফিকেশানের ডিসপ্লে আর ব্যাটারির বিষয়ে খবর পাওয়া গেল
HIGHLIGHTS

ফোনটির অ্যান্ড্রয়েড ভার্সানের বিষয়ে কিছু জানা যায়নি তবে আশা করা হচ্ছে যে এই ডিভাইসের অ্যান্ড্রয়েড ওরিও নির্ভর MIUI 9 য়ে কাজ করবে

Xiaomi 2017 সালের ডিসেম্বর মাসে তাদের Redmi 5 ফত্নি লঞ্চ করেছিল আর ফেব্রুয়ারি মাসে ফোনটিকে আন্তর্জাতিক ভাবে লঞ্চ করে। কথিত Xiaomi Redmi 6 চিনের সার্টিফিকেশান সাইট TENAAতে দেখা গেছে। আর Redmi 6 ফোনটির মডেল নম্বর M 1804C3DE য়ের সঙ্গে TENNAতে দেখা গেছে আর এর স্পেসিফিকেশানের বিষয়ে জানা গেছে। Redmi 6 স্মার্টফোনটিতে 5.45ইঞ্চির ডিসপ্লে থাকবে এর রেজিলিউশান হবে 147.×71.49×8.3mm। আর এর অ্যাস্পেক্ট রেশিওর বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে এই ডিভাইসটি Redmi 5 য়ের থেকে ছোট ডিসপ্লে যুক্ত হবে।

লিস্টিং থেকে জানা গেছে যে এই স্মার্টফোনটিতে সব নেটওয়ার্কই সাপোর্ট করবে। আর এই ফোনে অ্যান্ড্রয়েডের ভার্সানের বিষয়ে এখনও কিছু জানা যায়নি তবে আশা করা হচ্ছে যে এই ফোনে অ্যান্ড্রয়েড ওরিও নির্ভ্র MIUI 9য়ের ওপর কাজ করবে। আর সার্টিফিকেশান ওয়েবসাইট থেকে জানা গেছে যে এই ডিভাইসের ব্যাটারি 3000mAhয়ের হবে।

Redmi 6 স্মার্টফোনটির কিছু লাইভ ছবি ইন্টারনেটে দেখা গেছে। তবে যে ছবি গুলি দেখা গেছে সে গুলি বেশি পরিষ্কার নয়। কিন্তু পরবর্তী Redmi ডিভাইসে ডিজাইনের বিষয়ে তথ্য ফাঁস হয়ে গেছে। আর এই ছবি থেকে এই ডিভাইসটির গোল্ড কালার অপশানের বিষয়েও জানা গেছে।

Redmi 6 স্মার্টফোনটি ফুল স্ক্রিন ডিসপ্লে ডিজাইন যুক্ত হবে আর এই ডিভাইসে আল্ট্রা-থিন বেজেল আর টপে নচ দেখা গেছে। আর এই  নচে সেলফি ক্যামেরা, ইয়ারপিস আর অন্যান্য সেন্সারও আছে তবে এই নচ অন্যান্য ফোনের নচের মতন বড় নয়। আর এই ডিভাইসের ফিজিকাল হোম স্ক্রিন বটনের যায়গায় স্ক্রিন নেগিভিশান কি আছে।

এই ডিভাইসটি মেটালিক ডিজাইনের আর এর পেছনের বাঁদিকে ভার্টিকালি ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে। দুটি সেন্সারের মাঝে LED ফ্ল্যাশ আছে। আর ব্যাকে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে।

নোটঃ ওপরের ফিচার্ড ইমেজটি রেডমি 5 য়ের।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo