Xiaomi Redmi 5 Plus ফোনের লিক রেন্ডারে পাতলা বেজেল যুক্ত ডিজাইন আর 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ফুল ভিউ ডিসপ্লে দেখা গেছে

Xiaomi Redmi 5 Plus ফোনের লিক রেন্ডারে পাতলা বেজেল যুক্ত ডিজাইন আর 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ফুল ভিউ ডিসপ্লে দেখা গেছে
HIGHLIGHTS

Xiaomi Redmi 5 Plus স্মার্টফোনটি Redmi 5 সিরিজের টপ এন্ড সিরিজ হতে পারে

সেপটেম্বর মাসে Redmi 5 Plus ফোনটির রিটেল বক্সের লিক দেখা গেছিল আর এবার এই হ্যান্ডসেটটির লিক রেন্ডার দেখা গ্ল। লিক থেকে জানা গেছে যে এই হ্যান্ডসেটটিতে পাতলা-বেজেল ডিজাইনের সঙ্গে বড় ডিসপ্লে অফার করে যা 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত হবে।

রেন্ডার থেকে জানা গেছে যে এই ডিভাইসে ফুল ভিউ ডিসপ্লে থাকবে যার অ্যাস্পেক্ট রেশিও 18:9 হবে আর এই ডিভাইসে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। রেন্ডারে ভার্টিকাল ডুয়াল ক্যামেরা সেটআপ দেখা গেছে আর এতে LED ফ্ল্যাশ আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সারও দেখা গেছে। এর রেয়ারে ফিঙ্গাররপ্রিন্ট সেন্সার Redmi Note 4 এর মতন। কিছু গুজবে এও শোনা গেছে যে এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 625 বা নতুন স্ন্যাপড্র্যাগন 630 চিপসেট থাকবে আর এই ডিভাইসের র‍্যাম আর ইন্টারনাল স্টোরেজ 3GB আর 32GB’র হবে।

সাওমি সেই স্মার্টফোন তৈরিকারী সংস্থার মধ্যে পরে যারা প্রথমে বেজেল-লেস ডিজানের সঙ্গে আসত আর গত বছর সাওমি Mi Mix ফোনে বেজেল-লেস ডিজাইন দেয়। সমির চিনের প্রতিযোগী Huawei, Oppo আর Vivo বেজেল লেস ডিজাইন আর 18:9 অ্যাস্পেক্ট রেশ যুক্ত স্মার্টফোন নিয়ে আসছে। এই ডিজাইন রেডমি সিরিজে নিয়ে আসার জন্য কোম্পানি এন্ট্রি লেভেল আর মিড রেঞ্জ সেগমেন্টে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী বানাবার চেষ্টা করবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo