Xiaomi 12 Lite: শাওমির নতুন ফোন খুব শীঘ্রই হবে লঞ্চ, সঙ্গে থাকছে Mi Band 7, কবে জানেন?

Xiaomi 12 Lite: শাওমির নতুন ফোন খুব শীঘ্রই হবে লঞ্চ, সঙ্গে থাকছে Mi Band 7, কবে জানেন?
HIGHLIGHTS

শাওমি তাদের শাওমি 12 LTE লঞ্চ করতে চলেছে শীঘ্রই

তার আগেই প্রকাশ্যে এল এই ফোন লঞ্চ হওয়ার দিন এবং তার সঙ্গে কী থাকছে সেটা

পরশ গুগলানি, একজন টিপস্টার জানিয়েছেন জুলাই 13 তে এই ফোন লঞ্চ হবে

সম্প্রতি শাওমি (Xiaomi) তাদের নতুন ফোন Xiaomi 12 LTE এর একটা টিজার বিশ্ব বাজারে লঞ্চ করেছে। কিন্তু কবে এই ফোন বাজারে লঞ্চ হতে চলেছে সেই সম্পর্কে কিছুই জানায়নি। তার আগেই একজন টিপস্টার বেশ কিছু তথ্য প্রকাশ্যে আনলেন।  অফিসিয়াল ঘোষণার আগেই তিনি জানিয়ে দেন এই ফোন কবে লঞ্চ হতে চলেছে, একই সঙ্গে তিনি জানান এই ফোনের সঙ্গে আর কোন কোন প্রোডাক্ট পাওয়া যাবে।

পরশ গুগলানি (Paras Guglani) নামক এক টিপস্টার এই ফোন সম্পর্কিত সমস্ত তথ্য টুইটারে পোস্ট করেছেন। তাঁর টুইট অনুযায়ী শাওমি 12 Lte এবং Mi Band 7 একসঙ্গেই লঞ্চ হবে। এই দুটো প্রোডাক্ট একত্রে Xiaomi 13 জুলাই বাজারে লঞ্চ করতে চলেছে। এই দু প্রোডাক্ট হচ্ছে অন্যতম নতুন স্মার্টফোন Flagship 12 সিরিজের একই সঙ্গে অন্যতম নয়া মডেলের ব্যান্ড যা এই চাইনিজ কোম্পানি সামনের সপ্তাহে বাজারে আনতে চলেছে। এই টুইটের সঙ্গে তিনি একটি ছবিও পোস্ট করেছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন এক্সাক্ট কোন সময়ে এই ফোন এবং স্মার্ট ব্যান্ড লঞ্চ হতে চলেছে।

যদিও এই খবরটা আগে থেকেই শোনা যাচ্ছিল যে এই প্রোডাক্ট দুটো খুব শীঘ্রই বাজারে আনতে চলেছে শাওমি, তবে দুটো প্রোডাক্ট যে তারা একদিনেই লঞ্চ করবে বলে পরিকল্পনা করেছে সেটা এই টিপস্টার জানান। ইতিমধ্যে Mi Band চিনে লঞ্চ করে গেছে, সেখানকার দাম অনুযায়ী এই ব্যান্ডের দাম হল 279 yuan, 42 us ডলারের সমান প্রায় এই টাকার পরিমাণ।

xiaomi 12'

Xiaomi 12 LTE এ কী কী থাকছে?

 অন্যদিকে স্মার্টফোনটিতে থাকছে 6.55 ইঞ্চির একটা OLED ডিসপ্লে স্ক্রিন। সঙ্গে থাকবে 120Hz এর রিফ্রেশ রেট। Snapdragon 778G SOC প্রসেসর থাকবে এই ফোনে সঙ্গে 4300mAh এর ব্যাটারি। এই ব্যাটারিতে থাকবে 67W ফাস্ট চার্জিং এর সুবিধা। এই ফোনটিতে আরও থাকবে 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ। ফোনটি চলবে Android 12 OS বেসড MIUI 13তে। 108 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। আর ফ্রন্ট ক্যামেরায় থাকবে 32 মেগাপিক্সেল।

Mi band 7 এ কী থাকবে?

Mi band 7 এ থাকবে 1.62 ইঞ্চি AMOLED প্যানেল এবং 235mAh ব্যাটারি। এর মধ্যে থাকবে NFC, সঙ্গে থাকবে GPS। এছাড়াও এই ব্যান্ডে থাকবে 100 এর উপর স্পোর্টস মডেল এবং বিভিন্ন ওয়াচ ফেস সঙ্গে 5ATM water resistance।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo