S-Pen ,SAMSUNG GALAXY NOTE 10 LITE ফোনের অন্যতম বড় বৈশিষ্ট্য, এর মাধ্যমে কি কি করা যাবে!!

দ্বারা Aparajita Maitra | পাবলিশড অন 24 Jan 2020
HIGHLIGHTS

Samsung Galaxy Note 10 Lite ফোনে আছে S-Pen

ফোনে আছে 32MP র ফ্রন্ট ক্যামেরা

ফোনটি দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে এসেছে

S-Pen ,SAMSUNG GALAXY NOTE 10 LITE ফোনের অন্যতম বড় বৈশিষ্ট্য, এর মাধ্যমে কি কি করা যাবে!!
S-Pen ,SAMSUNG GALAXY NOTE 10 LITE ফোনের অন্যতম বড় বৈশিষ্ট্য, এর মাধ্যমে কি কি করা যাবে!!

Want to modernise your banking loan application?

Build an application that analyses credit risk with #IBMCloud Pak for Data on #RedHat #OpenShift

Click here to know more

Advertisements

ভারতে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ ফোনের কিছু লাইট ভার্সান মডেল বার করে চলেছে। আর এই তালিকায় আছে তাদের জনপ্রিয় Note সিরিজের ফোনের লাইট ভার্সানও। সম্প্রতি ভারতে Samsung Galaxy Note 10 Lite ফোনটি লঞ্চ করা হয়েছে। এর মেন ভেরিয়েন্টের মতন এই ফোনেও আপনারা পাবেন নোট সিরিজের জনপ্রিয় S-Pen।

মানে এই লাইট ভার্সানের নোট সিরিজ ফোনেও আপনারা পাবেন সেই জনপ্রিয় S পেন। আর এই ফোনটি এখন সেলে না এলেও এই ফোনটি এখন প্রি বুক করা যাচ্ছে।

এই 6.7 ইঞ্চির FHD+ সুপার AMOLED ডিসপ্লে যুক্ত ইনফিনিটি O ডিসপ্লের ফোনটি প্রিমিয়াম লুকের একটি দারুন ফোন হিসবাএ ভারতে এসেছে।

ফোনটি কেনার জন্য আপনাদের কাজে কিছু সময় তো আছেই, হয়ত আপনারা S পেন যুক্ত একটি একটু কম দামের এই ফোনটি নিজের করতে চাইবেন।

Samsung Galaxy Note 10 LIte ফোনটি কেনার ইচ্ছে থাক বা না থাক ফোনের লাইট ভার্সান বাজেটের মধ্যে হোক বা বাইরে, কিন্তু এই দারুন ফোনের কিছু সেরা জিনিস বিষয়ে নিশ্চয়ই জানা দরকার।

S-Pen

প্রথমেই আমরা আপনাদের জানিয়েছি যে এই ফোনেও কোম্পানি দিয়েছে S-Pen। এই S-pen কোম্পয়ানির নোট সিরিজ ফোনের সব থেকে জনপ্রিয় ফিচার বা ফ্যাক্ট। এই পেন যে শুধু স্টাইল স্টেটমেন্ট তা নয় বরং এই S পেন দিয়ে আপনারা একাধিক কাজ করতে পারবেন। এই পেনের টিপ বা বলা ভাল নিবের মতন অংশটি 0.7mm য়ের আর এই ফোনে প্রেসার লেভেল 4096। এই পেন দিয়ে যেমন আপনারা ছবি আঁকা, নোট নেওয়ার মতন কাজ করতে পারবেন তেমনি আপনারা এই পেনটিকে আপনাদের রিমোট কন্ট্রোল হিসাবেও ব্যাবহার করতে পারবেন।এর মাধ্যমে আপনারা গান শুনতে পারবেন। মানে গান শোনার সময়ে একে রিমোট কন্ট্রোল হিসাবে ব্যাবহার করতে পারবেন।  এটি সিঙ্গেল প্রেসারে চালু আর বন্ধ হয় আর যদি S পেনে ডাবাল প্রেসার দেন তবে এটি পরের ট্র্যাকে চলে যায়।

এই S পেনের মাধ্যমে আপনারা সহজেই কিছু নিজের হাতে লিখে তা হাতে লেখা অবস্থায় কাউকে পাঠাতে বা সেভ করতে যেমন পারবেন তেমনি তা লিখে একে সেভ টেক্সট করতে পারবেন।

এই ফোনের স্ক্রিনে আপনারা সব সময়ে কিছু না কিছু লিখতে পারবেন, PENUP অ্যাপে আপনারা সোশাল নেটওয়ার্কের জন্য কিছু একে তা নিজের ক্রিয়েটিভ পেজে দিতে পারবেন। আর এর সঙ্গে এখানে কিছু আপলোড করে তা দিয়ে সোশাল মিডিয়ার লাইক কমেন্ট শেয়ারের মতন অপশান গুলি পাবেন।

ক্যামেরা

এতক্ষন আমরা এই ফোনের S-Pen য়ের বিষয়ে আলোচনা করেছি, কারন এটি এই নোট সিরিজ ফোনের একটি অন্যতম বড় বৈশিষ্ট্য বা ফিচার হিসাবে সব সময়েই আলোচনায় থেকেছে।

আর এবার আমরা স্যামসাং গ্যালাক্সি Note 10 Lite ফোনের ক্যামেরার বিষয়ে বলব। ফোনে আছে ট্রিপেল রেয়ার ক্যামেরা। এই তিনটি ক্যামেরাই 12মেগাপিক্সালের হলেও এই ফোনের ক্যামেরা গুলি আলাদা আলাদা ফাংশানে এসেছে। ফোনের মেন 12Mp র ক্যামেরা আল্ট্রা ওয়াইড ক্যামেরা যুক্ত, ফোনের দ্বিতীয় 12MP র ক্যামেরা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরার আর সঙ্গে ফোনের তৃতীয় 12MP র ক্যামেরাটি টেলিফটো লেন্সের। মানে আপনারা এই ফোনে প্রো মোডে বা পোট্রেড মোড যাতেই ছবি তুলুন ক্যামেরা 12Mp র হলেও তার ফাংশান আলাদা আলদা।

Note 10 Lite ফোনের ফ্রন্টে আছে একটি 32MP র ক্যামেরা। যা ফোনের বিখ্যাত পাঞ্চ হোল সিস্টেমে দেওয়া হয়েছে। তবে এই পাঞ্চ হোল কিন্তু অন্যান্য ফোনের পাঞ্চ হোলের মতন ফোনের ডান বা বাঁ দিকে অবস্থিত না এই পাঞ্চ হোল ক্যামেরা ফোনের স্ক্রিনের একদম মাঝামাঝি করে অবস্থিত।

এবার ফোনের S Pen য়ে গ্যালাক্সি Note 10 Lite ফোনের ফ্রন্ট ক্যামেরা অপারেটারের আরও কিছু ফেসিলিটি দেওয়া হয়েছে। ফোনের ক্যামেরার সামনে এটি রেখে আপনারা আপনাদের পোজ ঠিক করে তার পরে S Pen য়ের মাধ্যমে সহজেই শট নিতে পারবেন।

ব্যাটারি

Samsung Galaxy Note 10 Lite ফোনে আছে একটি 4500mAh য়ের ব্যাটারি। আর এই ব্যাটারিটি 25W সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এই ফোনটি আপনারা 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টে 38,999 টাকায় কিনতে পারবেন। আর এই ফোনের 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 40,999 টাকা। ফোনটি অরোরা গ্লো, অরোরা ব্ল্যাক আর অরোরা রেড কালার অপশানে কেনা যাবে। ফোনটি এখন প্রি বুক করতে পারবেন সেই বিষয়ে আমরা এর মধ্যেই আপনাদের বলেছি আর এর সঙ্গে আপনারা এই ফোনটি 3 ফেব্রুয়ারি থেকে অফলাইন রিটেল স্টোর থেকে কিনতে পারবেন।

স্যামসং গ্যালাক্সি S10 Lite Key Specs, Price and Launch Date

Price:
Release Date: 28 Jan 2019
Variant: 128GB
Market Status: Launched

Key Specs

  • Screen Size Screen Size
    6.7" (1080x2400)
  • Camera Camera
    48 + 12 + 5 | 32 MP
  • Memory Memory
    128 GB/6 GB
  • Battery Battery
    4500 mAh
logo
Aparajita Maitra

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

টপ-প্রোডাক্টস

হট ডিলস

ভিউ অল

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status