REDMI 7 য়ের সঙ্গে তুলনায় REDMI Y3

REDMI 7 য়ের সঙ্গে তুলনায় REDMI Y3
HIGHLIGHTS

Redmi 7 ফোনটির প্রাথমিক দাম 7,999 টাকা

Redmi Y3 ফোনটির প্রাথমিক দাম 9,999 টাকা

Xiaomi ভারতে তাদের Redmi 7 আর Redmi Y3 স্মার্টফোন দুটি লঞ্চ করেছে। Redmi Y3 ফোনটি একটি সেলফি সেন্ট্রিক ফোন আর সেখানে বাজেট ফোন Redmi 7 নতুন আপগ্রেডেশানের সঙ্গে এসেছে। Redmi Y3 ফোনটি গত বছর লঞ্চ হওয়া redmi Y2 ফোনের জায়গা নেবে। আর এই ফোন দুটির মধ্যে আজেক একটি তুলনা মূলক আলোচনা করে দেখা যাক।

ডিসপ্লে আর ডিজাইন

Redmi 7 ফোনটি কোম্পানি ওরা স্মোকের সঙ্গে লঞ্চ করেছে আর এই ডিভাইসটি তিনটি কালার লুনার রেড, কম্প্যাক্ট ব্লু, আর অ্যাক্লিপ্স ব্ল্যাক কালারে লঞ্চ করেছে। আর এই ডিভাইসে 6.26 ইঞ্চির ডট নচ আচধে আর এর অ্যাস্পেক্ট রেশিও 19:9। আর এই ফোনে আপনারা একটি HD+ LCD IPS ডিসপ্লে পাবেন যা কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান যুক্ত।

Redmi Y3 ফোনে আপনারা 6.26 ইঞ্চির ডট নচ ডিসপ্লে পাবেন যা HD+ LCD IPS ডিসপ্লে যুক্ত আর এর অ্যাস্পেক্ট রেশিও 19:9, আর এই ফোনটি কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান যুক্ত। আর এই ফোনটি এলিগেন্ট ব্লু, বোল্ড রেড আর প্রাইম ব্ল্যাক কালারে লঞ্চ করা হয়েছে আর এই ডিভাইসটি ওরা প্রিজম ডিজাইন যুক্ত।

ক্যামেরা

আমরা যদি ক্যামেরার বিষয়ে বলি তবে Redmi 7 ফোনের ব্যাকে 12+2 মেগাপিক্সালের ডুয়াল AI ক্যামেরা আছে আর যা 60fps য়ে ফুল HD ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আর এরসঙ্গে এটি AI পোট্রেড মোড আর AI সিন ডিটেকশানও সাপর্ট করে। আর এর ক্যামেরা 33টি ক্যাটাগরি ডিটেকট করতে পারে। আর এই স্মার্টফোনের ফ্রন্টে 8 মেগাপিক্সালের সেলফি ক্যামেরা আছে যা 360 ডিগ্রির AI ফেস আনলক সাপোর্ট করে।

ক্যামেরার ক্ষেত্রে Redmi Y3 ফোনের ব্যাকে 12+2 মেগাপিক্সালের AI ডুয়াল ক্যামেরা দেওয়া হেয়ছে। আর এই ডুয়াল ক্যামেরা AI পোট্রেড, AI সিন ডিটেকশান, EIS ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান, গুগল লেন্স অফার করে। ক্যামেরার AI সিন ডিটেকশান 33টি ক্যাটাগরি ডিটেক্ট করতে পারে। আর এই স্মার্টফোনের ফ্রন্টে একটি 32MP র ক্যামেরা দেওয়া হয়েছে।

ব্যাটারি

Redmi 7 স্মার্টফোনটি 4000mAh য়ের ব্যাটারি যুক্ত আর এই ফোনের ব্যাটারি কোম্পানি অনুসারে 2 দিনের ব্যাটারি লাইফ দেবে। আর সেখানে Redmi Y3 ফোনে আপনারা 4000mAh য়ের ব্যাটারি পাবেন।

সফটোয়্যার আর প্রসেসার

Redmi 7 ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 632 প্রসেসার দেওয়া হেয়ছে আর এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড পাইতে কাজ করে আর সেখানে যদি Redmi Y3 ফোনটি দেখি তবে এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 632 অক্টা কোড় Kryo প্রসেসার দেওয়া হেয়ছে। আর এটি Redmi Y3 MIUI 10 য়ে কাজ করে আর এটি অ্যান্ড্রয়েড পাই নির্ভর।

দাম

Redmi 7 ফোনটির 2GB র‍্যাম আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 7,999 টাকা আর সেখানে এই ফোনের 3GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 8,999 টাকা। Redmi Y3 ফোনটিতে 3GB র‍্যাম ভেরিয়েন্টের দাম 9,999 টাকা আর সেখানে এই ফোনের 4GB র‍্যাম ভেরিয়েন্টের দাম 11,999 টাকা।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo