স্যামসাংয়ের পেটেন্ট S-Pen য়ে বিল্ট ইন ক্যামেরা আর অপ্টিকাল জুম থাকতে পারে

স্যামসাংয়ের পেটেন্ট S-Pen য়ে বিল্ট ইন ক্যামেরা আর অপ্টিকাল জুম থাকতে পারে
HIGHLIGHTS

আমরা যদি স্যামসাং গ্যালাক্সি Note 9 ফোনটির বিষয়ে কথা বলি তবে এই স্মার্টফোনে কোম্পানি তাদের S Pen ব্লুটতুহ ফাংশানালিটির সঙ্গে এনেছে আর এবার এই নতুন S Pen য়ের সঙ্গে কোম্পানি কিছু নতুন করতে চলেছে

আমরা যদি স্যামসাং গ্যালাক্সি Note 9 ফোনটির বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে কোম্পানি তাদের S Pen য়ে ব্লুটুথ ফাংশানালিটি নিয়ে এসেছিল। আর এর জন্য এবার আপনারা একটি লম্বা রেঞ্জের শাটার বটন করতে পারবেন আর আপনার স্টাইল ব্যাবহার করতে পারবেন। আর এই জন্য আপনারা ভাল সেলফি আর অনেক দূর থেকে দারুন গ্রুপ ফটো নিতে পারেন।

আর এবার একটি নতুন খবর অনুসারে স্যামসাং তাদের নতুন আর পরবর্তী S Pen বিল্ট ইন ক্যামেরা রাখবে, আর এই বিষয়ে কোম্পানির একটি ফাইল করে একটি পেটেন্ট থেকে জানা গেছে। আর আমরা যদি Patently Mobile য়ের একটি রিপোর্ট দেখলে দেখা যাবে যে এএর পেটেন্ট আসলে 2017 র ফেব্রুয়ারিতে ফাইল করা হয়েছিল। আর এই পেটেন্ট একটি ইলেক্ট্রিক পেন ড্রাইভার হিসাবে দেখানো হয়েছিল। আর এতে একটি অপ্টিকাল সিস্টেম ছিল, আর এটি একটি লেন্স আর একটি ইমেজ সেন্সার যুক্ত। আর এই জন্য আপনার ক্যামেরা একটি এক্সটার্নাল ডিভাইসের কারনে অপারেট করতে পারবে।

আর এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে স্মার্টফোন কোম্পানি স্যামসাং তাদের galaxy s 10 সিরিজের ইভেন্ট “Galaxy Unpacked event” লঞ্চ করতে পারে। আর এই ইভেন্ট 20 ফেব্রুয়ারি স্যানফ্র্যান্সিস্কোতে হবে। আর স্যামসাং সেখানে তাদের ফোনের দারুন লঞ্চ করবে আর এর সঙ্গে তারা Galaxy S Linup  য়ের তিনটি রিউমার্ড মডেল US FCC certification  পেয়েছে। আর আপনাদের বলে রাখি যে এই ফোনগুলি Galaxy S10, Galaxy S10+,  আর Galaxy S10 E  যাকে Galaxy S10 Lite ও বলা হয়েছে। আর US FCC certification  সার্টিফিকেশান পাওয়ার পরে এই ফোনের ইউনিট যে বাজারে আসবে সেই বিষয়ে নিশ্চিত হওয়া যায়। আর এর সঙ্গে Exynos 9820 যুক্ত Galaxy S10+ ভেরিয়েন্টও গিকবেঞ্চে স্পট করা হয়েছে।

স্ন্যাপড্র্যাগন 855 ভেরিয়েন্ট Galaxy S10+ মডেল হাই সিঙ্গেল আর মাল্টি কোর স্কোর পেয়েছে। আর স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ Galaxy S সিরিজ স্মার্টফোনের দুটি ভেরিয়েন্ট নিয়ে আসতে পারে, যাতে একটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন চিপ আর অন্যটি Exynos SoC যুক্ত হতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo