Samsung Galaxy A9 Pro অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটের সঙ্গে দেখা গেছে

Samsung Galaxy A9 Pro অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটের সঙ্গে দেখা গেছে
HIGHLIGHTS

Samsung Galaxy A9 Pro ফোনটিকে অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলো অপারেটিং সিস্টেমের সঙ্গে লঞ্চ করা হয়েছিল

Samsung Galaxy A9 Pro স্মার্টফোনটিকে গত বছর ভারতে Rs. 32,490 দামের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। এবার এইফোনটিকে GFXBench আর GeekBench বেঞ্চমার্কিং ওয়েবসাইটে অ্যান্ড্রয়েড নৌগাট অপারেটিং সিস্টেমের সঙ্গে লিস্ট করা হয়েছে। অর্থাৎ কোম্পানি এই ফোনটিতে লেটেস্ট অ্যান্ড্রয়েডের পরিখা নিরীক্ষা করছে। তাই আসা করা হচ্ছে যে কোম্পানি এবার এই ফোনটির অ্যান্ড্রয়েড নৌগাট অপারেটিং সিস্টেম আপডেট আনবে। এই ফোনটিকে গত বছর অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলো অপারেটিং সিস্টেমের সঙ্গে লঞ্চ করা হয়েছিল।

যদি  Samsung Galaxy A9 Pro স্মার্টফোনটির ফিচার্সের দিকে দেকাহ যায় তবে দেখা যাবে যে এতে কার্ভড গ্লাস যুক্ত 6-ইঞ্চির ফুল HD সুপার আমোলড ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজিলিউশন 1080×1920 পিক্সাল। এই ফোনটিতে 64-বিট অক্টা-কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 652 প্রসেসার আর গ্রাফিক্সের জন্য অ্যাড্রিনো 510 GPUও দেওয়া হয়েছে। এই ফোনটির র‍্যাম 4GB’র আর ফোনটিতে 32GB’র ইন্টারনাল স্টোরেজও দেওয়া হয়েছে, 128GB মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজকে বাড়ানো যায়।

এর সঙ্গে Samsung Galaxy A9 Pro স্মার্টফোনটিতে 16 মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা আর ওয়াইড সেলফি মোড, সেলফ-পোট্রেট মোড, পাম সেলফি মোডের মতন ফিচার্সের সঙ্গে 8  মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হেয়ছে। এই ফোনটির ব্যাটারি 5000mAhএর। এটি একটি ডুয়াল সিম স্মার্টফোন। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 5.1 ললিপপে চলে। কানেক্টিভিটির জন্য এই ফোনটিতে ব্লুটুথ V4.1, GPS, NFC, ওয়াই-ফাই আর USB 2.0 এর মতন ফিচার্স আছে। ফোনটি হোয়াইট আর গোল্ড কালার ভেরিয়েন্টে পাওয়া যায়।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo