DSLR-কে ফিচারের নিরিখে টেক্কা দেবে Realme 11 Pro+, 200 MP ক্যামেরা, সুপার জুম সহ আর কোন সুবিধা পাবেন

DSLR-কে ফিচারের নিরিখে টেক্কা দেবে Realme 11 Pro+, 200 MP ক্যামেরা, সুপার জুম সহ আর কোন সুবিধা পাবেন
HIGHLIGHTS

Realme 11 Pro Plus ফোনটিতে 200 MP ক্যামেরা আছে

আছে সুপার জুমের সুবিধা সহ একগুচ্ছ অত্যাধুনিক ফিচার

আপনি যদি ফোন দিয়েই ছবি তুলতে ভালোবাসেন তাহলে দেখুন কেন কিনবেন এই ফোন

Realme 11 Pro সিরিজের টপ মডেল হল Realme 11 Pro Plus। Realme -এর তরফে আগেই জানানো হয়েছিল এই ফোনের প্লাস পয়েন্ট বা মূল আকর্ষণ হল এর ক্যামেরা। মিড রেঞ্জের ফোনে এই প্রথমবার প্রিমিয়াম ফোনের মতো ক্যামেরা ফিচার মিলছে।

এই ফোনে আছে 200 মেগাপিক্সেলের সেন্সর। এই ফোন বিক্রি শুরুর আগে ঝটপট দেখে নিন কেন এই ফোন কিনবেন। 

Realme 11 Pro Plus এর ক্যামেরার ফিচার

1. Realme 11 Pro Plus ফোনটির সব থেকে বড় আকর্ষণ হল এর 200 মেগাপিক্সেলের সেন্সর। এটাই হচ্ছে এর মূল ফিচার। Samsung ISOCELL 200 মেগাপিক্সেলের HP3 ক্যামেরা আছে এই ফোনে।

Realme -এর তরফে বলা হয়েছে এই দামের মধ্যে এই ফোনে সব থেকে বড় সেন্সর এবং অ্যাপারচার আছে। এখানে OIS এবং PDAF সাপোর্ট পাওয়া যাবে। অর্থাৎ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন -এর সাহায্যে ব্যবহারকারীরা পাবেন একদম ঝাঁ চকচকে ছবি। কোনও কেঁপে যাওয়া, ইত্যাদির সমস্যা থাকবে না এখানে।

এছাড়াও কম আলোতে এটার সাহায্যে ভালো ছবি তোলা যাবে। এখানে হার্ডওয়্যার লেভেলের সুপার OIS আছে যা হার্ডওয়্যার লেভেলের OIS -এর যা যা বেনিফিট আছে সেট পেতে সাহায্য করে। একই সঙ্গে কিছু সফটওয়্যার অ্যালগরিদম গোটা বিষয়টাকে আলাদা মাত্রায় নিয়ে যায়। 

আরও পড়ুন: 200 MP ক্যামেরা নিয়ে মিড রেঞ্জের Realme 11 Pro সিরিজ লঞ্চ করল দেশে, দেখুন দাম সহ ফিচার

2. অটো ফোকাস -এর সাহায্যে এই ফোনে আরও উন্নতমানের ছবি তোলা যায় সহজেই। 

3. 0.56 μm 200 মেগাপিক্সেলের মোডকে 1.12 μm 50 মেগাপিক্সেলের মোডে বদলে দেয় অন্ধকারে ভালো ছবি তোলার জন্য। এমনকি ঘুরঘুটি অন্ধকার থাকলেও সেটা 2.24 μm 12.5 মেগাপিক্সেলের মোডে বদলে যায় ওই অন্ধকারেও ভালো ছবি তুলতে সাহায্য করার জন্য। 

Realme 11 pro plus

4. 200 মিলিয়ন ডিটেল যুক্ত ছবি তোলা যাবে এই 200 মেগাপিক্সেলের ক্যামেরা দিয়ে। তবে মনে রাখবেন এক্ষেত্রে কিন্তু ফাইলের সাইজ অনেকটাই বেড়ে যাবে মূলত 12.5 মেগাপিক্সেলের স্ট্যান্ডার্ড ছবির তুলনায়। 

5. এখানে 4K 30 fps ভিডিও তোলা যাবে রিয়ার ক্যামেরার সাহায্যে আর 1080p 30 fps ভিডিও তোলা যাবে ফ্রন্ট ক্যামেরার সাহায্যে। এখানে 200 মেগাপিক্সেলের ক্যামেরা ছাড়াও আছে 8 মেগাপিক্সেলের একটি 112 ডিগ্রি আল্ট্রা ওয়াইড সেন্সর এবং 2 মেগাপিক্সেলের একটি ম্যাক্রো সেন্সর। এটার সাহায্যে ক্লোজ আপ শট নেওয়া যাবে। ফ্রন্ট ক্যামেরায় আছে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

আরও পড়ুন: 2023-এর OnePlus-এর সেরা 5G ফোন খুঁজছেন? তালিকায় রাখুন OnePlus 11, Nord CE 3 Lite, সহ এগুলো

6. এছাড়া এই ফোনে মুন মোড, সুপার নাইট, হ্যান্ডহেল্ড স্টারি স্কাই মোড, সুপার গ্রুপ পোট্রেট, ইত্যাদির সুবিধা পাওয়া যাবে এখানে। লোনলি প্ল্যানেট ফিল্টারের সঙ্গে স্ট্রিট ফটোগ্রাফি মোড আছে এই ফোনে। 

আগামী 15 জুন দুপুর 12 টা থেকে এই ফোনের বিক্রি শুরু হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo