Realme 11 Confirmed Features: ভারতে আসছে রিয়েলমির নতুন ফোন, 108MP ক্যামেরা সহ নিশ্চিত ভাবে থাকছে আর কী কী?

Realme 11 Confirmed Features: ভারতে আসছে রিয়েলমির নতুন ফোন, 108MP ক্যামেরা সহ নিশ্চিত ভাবে থাকছে আর কী কী?
HIGHLIGHTS

Realme 11 আসছে দেশে

লঞ্চের আগে প্রকাশ্যে এল নিশ্চিত ফিচারের তালিকা

108 মেগাপিক্সেলের ক্যামেরা সহ থাকবে আর কী কী

Realme -এর তরফে শীঘ্রই দেশে দুটো ফোন লঞ্চ করা হতে চলেছে। এই ফোন দুটো হল Realme 11 এবং Realme 11X। গত জুন মাসে দেশে Realme 11 Pro সিরিজ লঞ্চ করেছে। এবার এই দুটো ফোন আসছে। 

Realme -এর তরফে জানানো হয়েছে 108 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকবে Realme 11 5G ফোনটিতে। এখানে 67W ফাস্ট চার্জিং -এর সুবিধা থাকে। অন্যদিকে একই চার্জিং স্পিড থাকবে বলেই জানা গিয়েছে Realme 11X ফোনটিতে। 

এই দুটো ফোনই কিন্তু 5G ফোন। ফলে এখানে দ্রুত গতির 5G পরিষেবা পেয়ে যাবেন। যদিও ভারতীয় বাজারে ফোন দুটো কবে লঞ্চ করবে সেটা এখনও জানায়নি Realme। 

এই প্রেস বিজ্ঞপ্তিতে Realme -এর তরফে জানানো হয়েছে Realme 11 -তে Samsung HM6 সেন্সর থাকবে এটির প্রাইমারি ক্যামেরায়। ফলে এই ফোনে গ্রাহকরা 3 গুণ জুমের সুবিধা পেয়ে যাবেন। উন্নত ফোকাস সহ দ্রুত গতির প্রসেসড ছবিও পাওয়া যাবে এখানে। 

আরও পড়ুন: Honor 90 Series India Launch: ভারতে আসছে অনরের নতুন ফোন, লঞ্চের আগেই জানুন দাম সহ ফিচার

Realme -এর তরফে জানানো হয়েছে এই ফোনে যেহেতু HM 2 সেন্সর থাকবে সেহেতু এখানে 9 গুণ উন্নত ফোকাস পাওয়া যাবে। এছাড়া নতুন ফিল্টার, সিনেমাটিক ভিউ সব পাওয়া যাবে। 

Realme 11 5G ফোনটিতে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। কোম্পানির তরফে জানানো হয়েছে এই ফোনটি মাত্র 17 মিনিটে 50% চার্জ তুলে নিতে সক্ষম। আর 47 মিনিটে 100% চার্জ হয়ে যাবে Realme 11 5G -এর। 5000mah ব্যাটারি আছে এই ফোনে। 

Realme 11 india launch confirmed features

লঞ্চের আগে এই ফোনে একটি টিজার ফটো পোস্ট করা হয়েছে ওয়েবসাইটে। সেখানেই দেখা গিয়েছে এই ফোনে ফ্ল্যাট এজ থাকবে অনেকটা iPhone 12 -এর মতো। এছাড়া পাওয়ার বাটনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, 3.5mm অডিও জ্যাক থাকবে একটি। 

Realme 11 5G ফোনের ডিসপ্লেতে পাঞ্চ হোল কাট আউট দেখা যাবে যেখানে সেলফি ক্যামেরা থাকবে। এছাড়া ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে এই ফোনে। এই আসন্ন ফোনটির সঙ্গে গত মাসে তাইওয়ানে লঞ্চ হওয়া Realme 11 5G -এর বেশ মিল আছে। 

আরও পড়ুন: WhatsApp 7 Features Launched in 2023: নিরাপত্তা বাড়াতে, চ্যাটিং মজাদার করতে হোয়াটসঅ্যাপে হাজির 7 ফাটাফাটি ফিচার

সেই ফোনটি MediaTek Dimensity 6100+ প্রসেসরের সাহায্যে চলে। এখানে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ আছে। সেলফি তোলার জন্য এই ফোনে 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। 

এছাড়া গ্রাহকরা এই ফোনে 6.72 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে আছে যেখানে দারুন ভিউয়িং এক্সপিরিয়েন্স এর জন্য পাবেন 120 Hz রিফ্রেশ রেট। Wifi, ব্লুটুথ, NFC, ইত্যাদির সুবিধা পাবেন এখানে। Realme 11 5G এবং Realme 11X 5G ফোন দুটোর দাম দেশের বাজারে 20,000 টাকার মধ্যে হবে বলেই অনুমান করা হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

 
Digit.in
Logo
Digit.in
Logo