Oppo Find X6 Vs OnePlus 11- ক্যামেরা, প্রসেসর, ডিসপ্লে সহ সব ফিচারের বিচারে সেরা কে?

Oppo Find X6 Vs OnePlus 11- ক্যামেরা, প্রসেসর, ডিসপ্লে সহ সব ফিচারের বিচারে সেরা কে?
HIGHLIGHTS

Oppo Find X6 ফোনটি Oneplus 11-এর তুলনায় একদমই আলাদা

Oppo Find X6 ফোনটি চলে MediaTek প্রসেসরের সাহায্যে

অন্যদিকে Qualcomm প্রসেসরের সাহায্যে চলে OnePlus 11

Oppo-এর তরফে তাদের Flagship ফোন Oppo Find X6 ফোনটিকে লঞ্চ করা হল। একটা সময় OnePlus-এর Flagship মডেল হিসেবেই এই Oppo Find X সিরিজের ফোনগুলো বিশ্ববাজারে লঞ্চ হতো। তবে এখন OnePlus 11 কিছুদিন আগে লঞ্চ হয়েছে, এবার এল Oppo Find X6। এই দুটো ফোন একে অন্যের থেকে অনেকটাই আলাদা। তবুও যদি ফিচারের নিরিখে বিচার করতে বসা হয় তাহলে সেরা কোন ফোনটি হবে আর কেন জানেন? এই প্রতিবেদন থেকে দেখে নিন তুল্যমূল্য আলোচনা। 

কোন ফোনের ডিজাইন কেমন? 

OnePlus 11 এবং Oppo Find X6 ফোন দুটোর সব থেকে বড় পার্থক্য যেটা এমনই নজরে পড়ে সেটা হল এদের রিয়ার ক্যামেরা প্যানেল। OnePlus 11 -এ রিয়ার ক্যামেরা প্যানেলটি ফোনের বাঁদিক ঘেঁসে আছে, আর Oppo Find X6 -এর ক্ষেত্রে সেটা ফোনের মাঝামাঝি আছে। তবে দুটো ফোনেরই ক্যামেরা প্যানেলটি গোলাকার। এছাড়া Oppo এর ফোনটিতে আছে গোরিলা গ্লাস ভিকটাস 2 -এর সুরক্ষা। এটি ফোনের সামনে পিছন দুদিকেই আছে। অন্যদিকে OnePlus 11 -এর ফ্রন্টে কেবল আছে গোরিলা গ্লাস 5। 

ডিসপ্লের বিচারে সেরা কোন ফোন? 

ডিসপ্লের ক্ষেত্রে দুটো ফোনের বেশ মিল আছে। Oppo Find X6, OnePlus 11- দুটোতেই আছে OLED ডিসপ্লে সহ 120 HZ রিফ্রেশ রেট। এখানে কোয়াড HD+ রেজোলিউশন মিলবে। তবে Oppo Find X6 -এর স্ক্রিন একটু বড় OnePlus এর তুলনায়, একই সঙ্গে Oppo -এর ফোনে 1400 নিটসের ডিসপ্লে উপলব্ধ আছে। আর OnePlus -এ 1300 নিটসের সর্বোচ্চ ব্রাইটনেস মিলবে।

Oneplus 11 vs Oppo Find X6

প্রসেসর এবং সফটওয়্যারের বিচারে এগিয়ে কে? 

Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে চলে OnePlus 11। অন্যদিকে MediaTek Dimensity 9200 প্রসেসরের সাহায্যে চলে Oppo Find X6। দুটো ফোনেই আছে অ্যান্ড্রয়েড 13 এর সাপোর্ট। এছাড়া OnePlus 11 ভারতে দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হয়েছে, 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল এবং 16 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল। অন্যদিকে Oppo Find X6 ফোনটি 12 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ এবং 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলে উপলব্ধ আছে। 

ব্যাটারির কোন ফোনে ভাল? 

80W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4800 mAh ব্যাটারি আছে Oppo Find X6 ফোনটি। এখানে 30 W ওয়্যারলেস এবং 10W রিভার্স ওয়্যারলেস সাপোর্ট যুক্ত চার্জিং এর সুবিধা মিলবে। 100W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 5000 mAh ব্যাটারি মিলবে OnePlus 11 -এ।

Oppo Find X6 নাকি OnePlus 11 কার ক্যামেরা সেরা? 

Oppo Find X6 -এ ট্রিপল রিয়ার ক্যামেরা আছে যেখানে তিনটি ক্যামেরাতেই 50 মেগাপিক্সেলের সেন্সর মিলবে। অন্যদিকে OnePlus 11 -তে আছে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ 32 এবং 48 মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। OnePlus 11 -এ ফ্রন্ট ক্যামেরায় আছে 16 মেগাপিক্সেলের সেন্সর আর Oppo Find X6- এ আছে 32 মেগাপিক্সেলের সেন্সর। 

কানেকটিভিটির দিক দিয়ে কোন ফোনে কোন ফিচার মিলবে? 

Oppo Find X6 ফোনটিতে Wifi, ব্লুটুথ, USB টাইপ সি এর সুবিধা মিলবে। আর OnePlus 11 -তে আছে Wifi, ব্লুটুথ, GPS, USB টাইপ সি পোর্ট। OnePlus 11 -তে IP64 থাকলেও Oppo Find X6 -এ কিন্তু স্রেফ IP54 রেটিং আছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo