ONEPLUS 7 PRO আর BLACK SHARK 2 দুটি ফোনের গেমিং পার্ফর্মেন্সের তুলনা

ONEPLUS 7 PRO আর BLACK SHARK 2 দুটি ফোনের গেমিং পার্ফর্মেন্সের তুলনা
HIGHLIGHTS

OnePlus 7 Pro ফোনটি লেটেস্ট গেমিং ফোনকে টক্কর দিয়েছে

এই সময়ে কিছু স্মার্টফোন আসছে যা গেমিং ফোন হিসাবে আসছে। আর এই সময়ে PUG ও একাধিক গেম ধিরে ধিরে জনপ্রিয়তা পেয়েছে। আর এই সময়ে ভারতেও বেশ কিছু গেমিং ফোন লঞ্চ হয়েছে। আর এর মধ্যে আছে Black Shark 2 ফোন আবার সঙ্গে আছে OnePlus 7 Pro আর আজকে আমরা এই দুই ফোনের গেমিং পার্ফর্মেন্সের একটি তুলনা মূলক আলোচনা করে দেখব।

দুটি ফোনের স্পেসিফিকেশান

Black Shark 2 আর OnePlus 7 Pro দুটি ফোনই কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 SoC র সঙ্গে এসেছে। আর দুটি ফোনেই 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ আছে। আর OnePlus 7 Pro ফোনটি 2K ডিসপ্লে 90Hz ফ্রেম রেট অফার করে আর সেখানে ব্ল্যাক শার্ক 2 র ডিসপ্লে লোয়েস্ট টাছ লিটেন্স যুক্ত। দুটি ফোনেই নিজস্ব “এমিং মোড” আছে যা ইউজারদের গেমিং অভিজ্ঞতা ভাল করবে। আর এর ঙে আছে ইউনিক কুলিং মেথড যা CPU র পার্ফর্মেন্স দেখে। আর আসুন এবার এই দুই ফোনের হার্ডওয়্যারের বিষয়ে দেখা যাক।

Gaming on the Black Shark 2

Black Shark 2 তে গেমিং

Gaming on the OnePlus 7 Pro

 OnePlus 7 Proতে গেমিং

 

দুটি ফোনে গেম

আমরা এই দুটি ফোনেই একাধিক গেম খেলেছি। আর গেমবেঞ্চ যে শুধু সেই সব রেকর্ড করেছে তা নয়, এর সঙ্গে গেমবেঞ্চ মিডিয়াম ফ্রেম রেট রেকর্ড করছে আর সঙ্গে ফ্রেম স্টেবিলিটিও দেখেছে। গেমের নাম্বারের আগে আমরা এখানে বেশ কিছু বেঞ্চ মার্ক টেস্ট চালিয়েছি যাতে দুটি ফোনের তুলনা করা যায়। আর বেঞ্চ মার্ক ফোনের ডিফল্ট প্রোফাইলে চালানো হয়নি, এখানে আলাদা আলাদা গেম মোট এই হিসাবে চালানো হয়েছে। এখানে কিছু রেকর্ড নাম্বার দেওয়া হল।

Black Shark 2 vs. OnePlus 7 Pro Antutu Benchmark scores

Black Shark 2 vs. OnePlus 7 Pro Geekbench scores

Black Shark 2 vs. OnePlus 7 Pro GFXBench scores

 

এখানে আমরা দেখতে পাচ্ছি যে OnePlus 7 Pro ফোনটি OnePlus 7 Pro র থেকে এডজ। এখান এই গেম মোড গুলি অফ ছিল। আর সব মিলিয়ে OnePlus 7 Pro র গেমিং অভিজ্ঞতা বেশ কিছু কারনে ভাল। আর ব্ল্যাক শার্কের ডিসপ্লে শার্পনেস যুক্ত। আর এর সঙ্গে এই Oneplus 7 pro ফোনে 90Hz রিফ্রেশ রেট আছে। আর এর গেমপ্লে ফ্লুইড রেগুলার যুক্ত। আর পার্ফর্মেন্সের ক্ষেত্রে দুটি ফোন ই কম বেশি অনেক ক্ষেত্রে একই রকম। এখানে হিটের বিষয়টিও আছে।

থার্মলেস

দুটি ফোনেই তাদের কাছ থেকে যা আশা করা হয়েছিল তাই দিয়েছে আর এখানে দুটি ফোনের গেমিং অভিজ্ঞতাই ভাল। এখানে আমরা থার্মাল নিয়ে খুব এক্তা ভাবি নি, তবে আমরা এখানে ডিভাইসের টেম্পারেচার নিয়ে দেখেছি। তবে ভাগ্য ভাল বলতে হবে যে এই ডিভাইসে গেমিং করে এটা বলা যায় যে দুটি ফোনেই গেমিং ফোন তেমন হিট করে না।

এখানে বেশ কিছু মজার জিনিস দেখা গেছে, এই দুটি ফোনই হিট অনেক বেশি দেখিয়েছে। Black Shark 2 ফোনের ক্যামেরা কাছাকাছি ম্যাক্সিমাম টেম্পারেচার 42ডিগ্রি গেমপ্লে তে দেখা গেছে। আর ডিসপ্লে এখানে অনেক বেশি কুল ছিল। আর আমরা এই ফোনটি কেস ছাড়া দেখেছি।হয়ত কেসের সঙ্গে ফোনটির মাধ্যমে গেমিং করলে অত হিট বোঝা যাবে না।

Black Shark 2 temperatures while gaming

গেমিংয়ের সময়ে Black Shark 2র টেম্পারেচার

 

OnePlus 7 Pro ফোনটি অন্য দিকে একটি ব্রিজার ব্যাবহার করেছে। আমাদের টেম্পারেচার গেন এতে 46 ডিগ্রি টেম্পারেছার ফোনের ব্যাকে দেখেছে আর ফোনের সাইকেলে তা 44 ডিগ্রির টেম্পারেচার দেখিয়েছে। এই ফোনটি এক দিক থেক (ওপর থেক) ধরে এই ফ্রেমে দকেহা গেছে আর ফোনের ব্যাক সাইডে অনেক বেশি হিট যুক্ত। আর এই ব্যাবহার মারা ইঞ্জাস্টিস 2 আর শোডাউন লেজেন্ডস খেলার সময়ে দেখেছি। এয়ার কন্ডিশান ঘড়ে এই টেম্পারেচার 23ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

OnePlus 7 Pro temperatures while gaming

গেমিংয়ের সময়েOnePlus 7 Pro র টেম্পারেচার

উপসংহার

Black Shark 2 ফোনটি বাজারে গেমিং ফোন হিসাবে এসেছে আর এই ফোনটির ফিচারও সেই রকম। OnePlus 7 pro ফোনটি সে অর্থে একটি গেমিং ফোন নয়, তবে এর আগের OnePlus ফোন নিজদের ভাল গেমিং ফোন হিসাবে প্রমানিত করেছে। আমাদের টেস্টে আমারা দেখেছি যে দুটির পার্ফর্মেন্স একই রকমের। বেঞ্চমার্ক নাম্বার Black Shark 2 কে এগিয়ে রেখচেহ, তবে তা বড় মার্জিনের নয়। OnePlus ফোনের গেমিং ম্যাট্রিক্স আর ফ্রেম রেট ভাল তবে এতে হিট অনেক বেশি। আমরা দেখেছি যে এই ডিভাইসে হিট হয় তবে এর গেম রানিং তখন 60Fps যখন OnePLus 7 Pro ফোনে শোডাউন লেগেন্ডস খেলা হয় তখন এর হিট বেশি। গেমিং ফোন শুধু যে দারুন ডিজাইনের হবে তা নয়, এর সঙ্গে এই ফোন ভাল কুলিং যুক্ত হতে হবে যা আমরা Black Shark 2 তে দেখেছি।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo