Xiaomi আর Mi আর Redmi র এই ডিভাইস গুলি অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট পাচ্ছে

Xiaomi আর Mi আর Redmi র এই ডিভাইস গুলি অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট পাচ্ছে
HIGHLIGHTS

Xiaomi চিনে তাদের সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েবোতে একটি শিডইল দিয়েছে আর এর থেকে জানা গেছে যে কোম্পানি Mi আর Redmiফোনে অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট দিচ্ছে

Xiaomi তাদের সেই ডিভাইসের বিষয়ে জানিয়েছে যা অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর MIUI তে আপগ্রেড করা হবে। আর এই লিস্টে রেডমি আর মি ব্র্যান্ডের স্মার্টফোন আছে। আর এর মধ্যে গুগল অ্যান্ড্রয়েড Q ডেভলাপার বিটা রিলিজ করেছে। আর শাওমির সফটোয়্যার ইঞ্জিনিয়ার  Zhang Guoquan চিনের সোশাল মিডিয়া ওয়েবসাইট Weibo তে শেডিউল পোস্ট করা হয়েছে। আর এটা খেয়াল রাখতে হবে যে এই শিডিউল শুধু চিনে বাজারে পাওয়া যাচ্ছে আর আন্তর্জাতিক বাজারে এখনও এর জন্য আরও অপেক্ষা করতে হবে।

My Smart Price য়ের রিপোর্ট অনুসারে শাওমি এই বছরের প্রথম কোয়াটারে Redmi Note 5 আর Redmi Y2 র জন্য অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর MIUI আপগ্রেড করা হবে। আর এর মানে এই যে আগামী মাসের মধ্যে এই ফোনগুলি আপডেট পেয়ে যাবে। শিডিউলিং থেকে অনুমান করা হচ্ছে যে Mi MIX 2, Mi 6, Redmi 6A, Redmi 6 আর Mi Note 3 ডিভাইসের লিস্টি অপারেটিং সিস্টেমে দ্বিতীয় কোয়ার্টারে আপগ্রেড করা হবে।

রিপোর্ট থেকে জানা গেছে যে কোম্পানি তাদের Mi 6X আর Redmi 6 Pro ফোনের জন্য অ্যান্ড্রয়েড 9 পাই আপডেট টেস্টিং করেছে, আর এবার এই আপডেটের লঞ্চ ডেটের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে কোম্পানি এই মাসের শেষের মধ্যে এই আপডেট দিতে পারে। আর এই সব ডিভাইসের বিষয়ে জানা যায়নি যে কোনটি এই আপডেট প্রথমে পাবে।

সম্প্রতি Xiaomi জানিয়েছে যে কোম্পানি পুরনো ডিভাইসের মধ্যে Xiaomi MI 9 য়ের সঙ্গে তাহাক অনেক কিছু আছে। রিপোর্ট অনুসারে কোম্পানি 2019 সালের শেষের মধ্যে এই ডিভাইসের ফিচার্স নিয়ে আসবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo