Nothing Phone 1: 50MP ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসর সহ নাথিং ফোন 1 ভারতে লঞ্চ, জানুন দাম এবং ফিচার

Nothing Phone 1: 50MP ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসর সহ নাথিং ফোন 1 ভারতে লঞ্চ, জানুন দাম এবং ফিচার
HIGHLIGHTS

ভারতের বাজারে লঞ্চ করল Nothing Phone 1

Nothing Phone 1 তৈরি হয়েছে রিসাইকেলড প্লাস্টিক দিয়ে

Nothing Phone 1 ফোনের 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজের দাম 32,999 টাকা

অবশেষে মুক্তি পেল নাথিং ফোন 1। মঙ্গলবার রাত সাড়ে 8 টায় লঞ্চ হল এই ফোন, বহুদিন ধরেই এই ফোনটির জন্য অপেক্ষা করা হচ্ছিল। কার্ল পেই স্বয়ং ফোনটিকে লঞ্চ করেন। Nothing Phone 1 টি তৈরি হয়েছে রিসাইকেলড প্লাস্টিক দিয়ে। এই ফোনটিতে রয়েছে ট্রান্সপারেন্ট গ্লাস যেই কারণে ফোনের দুদিকে অর্থাৎ ফ্রন্ট এবং ব্যাক প্যানেলে রয়েছে Gorilla Glass 5। Nothing Phone 1 এর গোটা ফ্রেমটি তৈরি হয়েছে অ্যালুমিনিয়ামের সাহায্যে।

এখানে Stock Android এর উপর ব্যবহৃত হয়েছে Nothing OS। পাশাপাশি একাধিক গুরুত্বপূর্ণ ফিচারও যোগ করা হয়েছে নাথিংয়ের এই নতুন ফোনে। সূত্রের খবর অনুযায়ী এই ফোনটি ব্যবহার করেই নাকি Tesla এর ইলেকট্রিক গাড়ি কন্ট্রোল করতে পারবেন গ্রাহক। এই অত্যাধুনিক ফিচারের কারণে আগামীদিনে আরও একাধিক সংস্থা যে Nothing এর সঙ্গে যুক্ত হবে সেই বিষয়ে আশাবাদী কার্ল পেই।

কী কী ফিচার থাকছে এই ফোনে?

Snapdragon 778G+ 6nm প্রসেসর ব্যবহৃত হয়েছে Nothing Phone 1 এ। এর সঙ্গে থাকবে 4500mAh এর ব্যাটারি। এই ব্যাটারিতে থাকবে 33W ফাস্ট চাজিংয়ের সুবিধা। যার ফলে মাত্র এক ঘন্টাতেই ফুল চার্জ হয়ে যাবে এই ফোন। গোটা দিনে একটি বার চার্জ দিলেই নাকি হয়ে যাবে। বারবার চার্জ দেওয়ার প্রয়োজন নেই। এছাড়াও ফোনের ক্যামেরাতেও থাকবে বেশ নতুন কিছু প্রযুক্তির ব্যবহার। ডুয়াল ক্যামেরা থাকতে পারে এই ফোনে। তবে অধিকাংশ ব্যান্ড ডুয়াল ক্যামেরার ক্ষেত্রে একটি ক্যামেরা ভাল দিলেও আরেকটিতে খুব সাধারণ মানের ক্যামেরা ব্যবহার করে। কিন্তু Nothing Phone 1 এ দুটোই sony এর সেন্সর ব্যবহার করা হয়েছে। ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় থাকছে 114 ডিগ্রি পয়েন্ট অফ ভিউ। 4K ভিডিও রেকর্ডিংয়ের সুবিধাও থাকবে এই ফোনে। এছাড়া যখন রেকর্ড করা হবে ফোনে তখন ব্যাক প্যানেলে একটি লাল ইন্ডিকেটর জ্বলবে। এতে থাকছে একটি 6.55 ইঞ্চির দশকে যাতে 120Hz রিফ্রেশ রেট থাকবে।

nothong phone 1

কোন কোন ভ্যারিয়েন্ট পাওয়া যাবে এই ফোনের?

আপাতত তিনটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে Nothing Phone 1 ফোনের। 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত ফোনের দাম 32,999 টাকা। অন্যদিকে Nothing Phone 1 ফোনের 8GB RAM এবং 256GB ইন্টারনাল স্টোরেজের দাম 35,999 টাকা রাখা হয়েছে। এবং টপ ভ্যারিয়েন্ট যাতে 12GB RAM এবং 256GB ইন্টারনাল স্টোরেজ থাকবে সেটার দাম 38,999 টাকা। যদিও এই ফোনটি কবে থেকে কেনা যাবে সেটা এখনও জানা যায়নি। তবে এই ফোনটি E Commerce সাইট, Flipkart থেকে কেনা যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo