Nokia 8 ফোনটির ক্যামেরা পারফর্মেন্স DxO মার্ক টেস্টে Lava Z25 আর iPhone 6’র থেকে কম নম্বর পেয়েছে

Nokia 8 ফোনটির ক্যামেরা পারফর্মেন্স DxO মার্ক টেস্টে Lava Z25 আর iPhone 6’র থেকে কম নম্বর পেয়েছে
HIGHLIGHTS

Nokia 8 স্মার্টফোনটি কার্ল জাইসের অপ্টিকালের সঙ্গে 13MP’র ডুয়াল রেয়ার ক্যামেরা নিয়ে এসেছে, কিন্তু Dxomark টেস্ট থেকে জানা গেছে যে এটি তার প্রতিযোগীদের থেকে পিছিয়ে আছে

HMD গ্লোবালের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia 8, Dxomark টেস্টে 68 শতাংশর স্কোর করেছে। Dxomark একটি ক্যামেরার বেঞ্চমার্কিং কোম্পানি যা স্মার্টফোন ক্যামেরা আর অন্যান্য ডিভাইসের ক্যামেরার বিষয়ে পরীক্ষানিরীক্ষা করে আর রেটিং দেয়। এই টেস্টের রেজাল্ট অনুসারে Nokia 8 ফোনটির ক্যামেরা সেটআপ তেমন নয় তার থেকে Lava Z25 ফোনটি 70 শতাংসর স্কোর করেছে।

DxOMark বলেছে যে স্মার্টফোনটি দিয়ে ভাল ছবি তোলা যায়, কিন্তু এই ডিহাইসটিতে লাইটে ভাল ছবি তুলতে একটু সমস্যা হয়। হোয়াইট ব্যালেন্স স্টিক আছে, যা ভাল ডায়নামিক রেঞ্জ শো করে, কিন্তু এটি বেশ ইনন্সিন্সটেন্স।

DxOMark বলেছে যে, “প্রেসিং কম্পোনেনেটের ক্ষেত্রে 5.3 ইঞ্চির QHD IPS ডিসপ্লে আর IP54 রেটের সঙ্গে অ্যালুমেনিয়াম ইউনি বডি, Nokia 8 এর একটি হাই-এন্ড ডিভাইস। কিন্ত এই ফোনটির ক্যামেরা মডিইউলের পার্ফর্মেন্স আশানুরূপ নয়।

এই ডিভাইসটি দিয়ে ডিসেন্ট ছবি তোলা যায়, কিন্তু বেশ কিছু ক্ষেত্রে প্রতিযোগী ফোনের ইমেজ কোয়ালিটির তুলনায় এই ফোনটির ইমেজ কোয়ালিটি কিছুটা খারাপ। কম আলো আর লো লেভেল কালার সিচুয়েশানে নেওয়া ছবিতে ডিটেল আর শার্পনেশ কম”।
 
ভিডিও স্পিকারের বিষয়ে দেখতে গেলে দেখা যাবে যে DxOMark বলেছে যে এই স্মার্টফোনটি কম অটোফোকাস আর স্টেবিলাইজেশানে কম স্কোর করেছে। নিজর টেস্টের সময় এই ডিভাইসটি কম আলোয় বারবার অটোফোকাস করতে ব্যার্থ হয়েছে।, তবে ভাল আলোতে এই ফোনটি ভিডিও রেকর্ডিং এর ক্ষেত্রে ভাল ফল করেছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo