NOKIA 7 PLUS আর মোটোরোলা ওয়ান ভিশান স্মার্টফোনে অ্যান্ড্রেয়েড 10 য়ের আপডেট

NOKIA 7 PLUS আর মোটোরোলা ওয়ান ভিশান স্মার্টফোনে অ্যান্ড্রেয়েড 10 য়ের আপডেট
HIGHLIGHTS

Nokia 7 Plus ফোনটি 2018 সালের শেষে লঞ্চ করা হয়েছিল

আর এর সঙ্গে মোটোরোলা ওয়ান ভিশান স্মার্টফোন 2019 য়ের মে মাসে লঞ্চ করা হয়েছিল

আর এবার এই দুটি স্মার্টফোন 2020 সালের জানুয়ারি মাসে অ্যান্ড্রয়েড 10 য়ের আপডেট পাবে

এই সময়ে বাজারে যত মিড রেঞ্জ ফোন আছে তা অ্যান্ড্রয়েড 10 য়ের আপডেট পাচ্ছে। ফিনল্যান্ডের কোম্পানি HMD গ্লোবালের কোম্পানি নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোনে এই আপডেট এসে চলেছে। আর এবার নোকিয়া তাদের Nokia 7 Plus ফোনের অ্যান্ড্রয়েড 10 আপডেট দিয়েছে।

নোকিয়া মোবাইলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এই নতুন আপডেটের বিষয়ে জানা গেছে, ব্র্যান্ড জানিয়েছে যে তারা এই ডিভাউইসের আপডেট পেয়েছে। আর সব সময়ের মতন গ্রাহকরা OTA র মাধ্যমে এই আপডেট পাবেন। আর অন্য একটি খবরে বলা হয়েছে যে মোটোরোলা ওয়ান ভিশান, যা লেনোভোর ব্র্যান্ড তা তাদের ওয়ান সিরিজের ফোনে প্রথম রিলিজে এই অ্যান্ড্রয়েড 10 আপডেট দিচ্ছে।

আর এই বিষয়টি খেয়াল রাখতে হবে যে এই দুটি ডিভাইসই মানে মোটোরোলা ওয়ান ভিশান আর Nokia 7 প্লাস অ্যান্ড্রয়েড সার্টিফায়েড প্ল্যাটফর্মে চলে। আর এর মানে এই যে এটি স্টক অ্যান্ড্রয়েড ফোন। আর দীর্ঘ সময় ধরে মোটোরোলা আর নোকিয়া দুটি জনপ্রিয় ব্র্যান্ড হিসাবে পরিচিত। আর এই দুটী ফোনের জন্য অ্যান্ড্রয়েড ওয়ান সুরক্ষিত আপডেট দিলে তা পৌঁছে যাবে,। আর অ্যান্ড্রয়েড ওয়ান ফোনে গুগলের মান্থলি সুরক্ষা প্যাচ দিতে বে আর যা সাধারনত নতুন অ্যাপ আপডেটে আসে।

Nokia 7 Plus ফোনে অ্যান্ড্রয়েড 10 আপডেট ডার্ক মোড, স্মার্ট রিপ্লাই, সাউন্ড অ্যামপ্লিফায়ার, সুরক্ষিত কাকজ, পারিবারিক লিঙ্ক মা বাবার নিয়ন্ত্রন, সাইট আর অ্যাপ টাইম, জেসচার নেগিভেশান আর আপনার গোপনিয়তা আর জায়গা ডাটার অফিসিয়াল নিয়ন্ত্রন আচধে। আর আপনাদের এর সঙ্গে এও বলে রাখি যে Nokia 7 Plus ফোনটি এমন একটি ফোন যার লঞ্চ 2018 সালের শেষে হয়েছিল। আর এটি FHD রেজিলিউশানের সঙ্গে 6.0 ইঞ্চির ডিসপ্লে যুক্ত। আর এইফনে পাওয়ার দেওয়ার প্রসেসার 4GB বা 6GB র‍্যুয়ামের আর 64GB আর এক্সপেন্ডেবেল স্টোরেজের স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসারের,। আর এতে 12+13P র ডুয়াল রেয়ার ক্যামেরা আর 16MP র স্লেফি ক্যামেরা আছে। আর এতে 16MP র ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনের ব্যাটারি 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে যা 3800mAh য়ের ব্যাটারি দেয়।

অন্য দিকে মোটোরোলা ওয়ান ভিশান ফোনটি অ্যান্ড্রয়েড 10 আপডেট পাচ্ছে। আর এই নতুন আপডেটের বিল্ড নাম্বার QSA30.62-24। আর আপডেটের বিষয়ে ডিভাইসে কোন নতুন সুবিধা আর উন্নতি আসবে আর এতে কিছু সিস্টেম ওয়াইড ডার্ক মডো, নতুন একটি জেসচার নেগিভেশান সিস্টেম, ফোকাস মোড, লাউইভ ক্যাপশান , আনুমানিক আর অনেক কিছু আছে। আর এটা খেয়াল রাখতে বে যে এই আপডেটে দ্বিতীয় আপডেট অ্যান্ড্রয়েড 10 য়ের আপডেট দারুন ভাবে হবে। আর আপনারা এই আপডেট পেয়ে না থাকলে সেটিংস> সিস্টেম আর সিস্টেম আপডেট সেকশানের আপডেট দেখতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo