নোকিয়া ৭ ও নোকিয়া ৮ এ থাকতে পারে স্ন্যাপড্র্যাগন ৬৬০ প্রসেসর

নোকিয়া ৭ ও নোকিয়া ৮ এ থাকতে পারে স্ন্যাপড্র্যাগন ৬৬০ প্রসেসর
HIGHLIGHTS

দুটি ফোনে দ্রুত চার্জিং, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি ভাল ক্যামেরা উপস্থিত থাকবে.

এইচএমডি গ্লোবাল এখনও পর্যন্ত নোকিয়া ব্র্যান্ডের মধ্যে তিনটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রকাশ করেছে। এর মধ্যে নোকিয়া ৬ (NOKIA 6), নোকিয়া ৫ (NOKIA5) এবং নোকিয়া ৩ (NOKIA 3) আছে। এর সঙ্গে কম্পানি নোকিয়া ৩৩১০ (NOKIA 3310) ফিচার ফোন কেও প্রকাশ করেছে। আশা করা যায় ২০১৭’র জুনে নোকিয়ার এই ফোন ভারতে লঞ্ছ হবে। 

এখন কিছু প্রতিবেদনের অনুসারে, নোকিয়া আপাতত ফ্ল্যাগশিপ ডিভাইস এর ওপর কাজ করছে। নোকিয়ার এই ফ্ল্যাগশিপ ডিভাইস এর নাম নোকিয়া৮(NOKIA 8) হবে। একটি খবর অনুসারে জানা গেছে যে, নোকিয়া৮(NOKIA 8) এর সঙ্গে নোকিয়া৭(NOKIA 7) ও আসতে চলেছে।

আরও দেখুন : ফাস্টট্র্যাকের নতুন স্মার্ট ওইয়ারেবল হল রিফ্লেক্স, এটি অল্পবয়সীদের জনপ্রিয় একটি ব্র্যান্ড

যদিও নোকিয়া ৮ (NOKIA 8) এর সম্পর্কে এখনও পর্যন্ত আমরা অনেক খবর পেয়েছি। যদিও নোকিয়া ৭(NOKIA 7) এর সম্পর্কে সেভাবে কোন খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি। কিন্তু আশা করা যায় যে নোকিয়া ৭ (NOKIA 7) এর বেশিরভাগ ফিচার নোকিয়া ৮(NOKIA 8) এর মতনই হবে। আশা করা যায় যে নোকিয়া ৮(NOKIA 8) ও নোকিয়া ৭(NOKIA 7) দুটিই স্ন্যাপড্র্যাগন ৬৬০ চিপ যুক্ত হবে। 

যদিও কিছু সময় ধরে নোকিয়া ৮ (NOKIA 8) অ্যানরয়েড স্মার্টফোন নিয়ে বেশ কিছু খবর সামনে এসেছে। এখন একটি টাটকা খবর অনুসারে, নোকিয়া ৮(NOKIA 8) অ্যানরয়েড স্মার্টফোন ২৩ মেগাপিক্সাল রেয়ার ক্যামেরা দ্বারা যুক্ত হবে। আর এটির রেয়ার ক্যামেরা  Carl Zeiss লেন্স এর সঙ্গেও কাজ করবে।

এখনও পর্যন্ত সামনে আশা গুজব অনুসারে, নোকিয়া ৮ (NOKIA 8) অয়ান্ড্রয়েড স্মার্টফোন এ ৫.৭ ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে থাকবে, যা QHD ডিসপ্লে দ্বারা যুক্ত হতে পারে ও এই ডিসপ্লের রেজিলিউশন ২৫৬০X১৪৪০ পিক্সল হবে। এবং এটি গোরিলা প্লাস ৫ প্রোটেকশন যুক্ত হবার সম্ভাবনা আছে। এর সঙ্গে এতে ক্যালক্মের স্ন্যাপড্র্যাগন ৮৩৫ প্রসেসার কিম্বা স্ন্যাপড্র্যাগন ৮২১ প্রসেসার ও থাকতে পারে।

আরও দেখুন : Moto G5 Plus বিশেষ ভাবে ফ্লিপকার্টে হল লঞ্চ, যার দাম শুরু হচ্ছে ১৪,৯৯৯টাকা থেকে

আরও দেখুন : গুগল জিবোর্ড’ কিবোর্ডে আসছে নতুন ফিচার, থাকবে গুগল অনুবাদ ইন্টিগ্রেশন

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo