Moto G6 আর Moto G6 Play স্মার্টফোনের জন্য Vodafone VoLTE এসে গেল

Moto G6 আর Moto G6 Play স্মার্টফোনের জন্য Vodafone VoLTE এসে গেল
HIGHLIGHTS

Motorola র তরফে সম্প্রতি এই দুটি নতুন স্মার্টফোন Moto G6 আর Moto G6 Play লঞ্চ করা হয়েছিল, আর এবার কিছু দিন পরে এই দুটি ডিভাইস ভোডাফোনের VoLTE পরিষেবা পাচ্ছে

Motorola এই বছরের প্রথমে র‍্যাডারের বাইরে ছিল। তবে মোটোরোলা তাদের ডিভাইসে তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড ভার্সানের আপডেট দেওয়ার জন্য পরিচিতি। তবে কোম্পানি তাদের স্মার্টফোনে VolTE পরিষেবা দিতে এখনও কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে। আর এছাড়া ইউজার্সদের তরফে পাওয়া খবর থেকে জানা যাচ্ছে যে এবার এই স্মার্টফোনের সঙ্গে VoLTE যুক্ত করা হচ্ছে। আর এবার কোম্পানি সম্প্রতি লঞ্চ করা Moto G6 আর Moto G6 Play স্মার্টফোনে Vodafone VoLTE সাপড়্রট দেওয়া শুরু করেছে। আপনাদের এটা বলে রাখি যে কোম্পানির প্রথম স্মার্টফোন হবে যা এই সাপোর্ট পাচ্ছে। আর এখনও পর্যন্ত এয়ারটেল আর আইডিউয়ার VoLTE স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা হয়নি কিন্তু মনে হচ্ছে যে খুব তাড়াতাড়ি তাও হতে চলেছে।

যদি মোটোরোলার Moto g6 আর Moto G6 Play ফোন দুটির বিষয়ে কথা বল আ হয় তবে এই ফোন দুটি এপ্রিলে কোম্পানি ব্রাজিলে Moto G6, Moto G6 Play আর Moto G6 Plus স্মার্টফোন লঞ্চ করেছিল। আর ভারতে Moto G6 Plus স্মার্টফোনটি লঞ্চ করা হয়নি। Moto G6 ফোনে 5.7ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে আছে আর এর অ্যাস্পেক্ট রেশিউও 18:9 । এটি 3D কর্নিং গোরিলা প্রোটেকশান যুক্ত।

আর এছাড়া ডিভাইসে 12MP+5MP র ডুয়াল ক্যামেরা আছে আর এই ফোনে আর্টিস্টিক ব্ল্যাক অ্যান্ড হোয়াইট শট, হেলিরিয়াস ফিল্টার্স অফার করে। এই ডিভাইসের ফ্রন্টে 16MPর ক্যামেরা দেওয়া হয়েছে আর যা লাইট মোড, আর LED ফ্ল্যাশ যুক্ত। আর এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 450 চিপসেট আর অ্যান্ড্রয়েড ওরিও দেওয়া হয়েছে।

Moto G6 ফোনটিতে 3000mAhয়ের ব্যাটারি আছে আর এটি সিঙ্গেল চার্জে সারা দিন চলে যায়। টার্বোপাওয়ার চার্জারের ফলে  এই ডিভাইসয়টি কয়েক মিনিটে বেশ কয়েক ঘন্টার জন্য চার্জ করা হয়।  সিকিউরিটির জন্য Moto G6 ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট রিডার আছে আর এর সঙ্গে ফেস রেকগজেশানও দেওয়া হেয়ছে। কোম্পানি বলেছে যে ফিঙ্গারপ্রিন্ট রিডার ফোন আনলক করা ছাড়া আপনার অন্য কিছু কাজও করে দেবে। যেমন ব্যাকে যাওয়ার জন্য সোয়াইপ লেফট, রিসেন্ট অ্যাপ ব্যাবহার করার জন্য সোয়াইপ রাইট বা ব্যাকে ট্যাপ করে হোমে যাওয়া যাবে। আর এই ফিচার মোটো অ্যাপে গিয়ে অ্যাক্সেস করতে হবে।

Moto G6 ফোনটিতে অ্যামাজন ইন্ডিয়া আর ভারতে অবস্থিত মোটো হাব স্টোর্স থেকে কেনা যাবে আর এটি ইন্ডিগো ব্ল্যাক কালারে কেনা যেতে পারে। আর এই ডিভাইসে 3GB র‍্যাম আর 32GB স্টোরেজ ভেরিয়েন্ট আর 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টে কেনা যেতে পারে। এর দাম শুরু হচ্ছে 13,999টাকা।

Moto G6 Play ফোনটিতে 5.7 ইঞ্চির ম্যাক্স ভিজান ডিসপ্লে আছে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:9, এই ডিভাইসের ব্যাটারি 4000mAh। আর কোম্পানির দাবি এই যে এটি সিঙ্গেল চার্জে 32ঘন্টা পর্যন্ত চলে যায়। Moto G6 ফোনের মতন এই ডিভাইসেরও টার্বোপাওয়ার চার্জিং আছে। ডিভাইসে 1.4GHz কোর প্রসেসার আছে কোম্পানি বলেছে যা অ্যাপ, ফটোজ ইত্যাদি অ্যাক্সেস করার জন্য ভাল স্পিড দেবে। আর এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 430 চিপসেট আর অ্যান্ড্রয়েড ওরিওর সঙ্গে লঞ্চ করা হয়েছে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit.in
Logo
Digit.in
Logo