লাভা A68 স্মার্টফোন লঞ্চ, অ্যান্ড্রয়েড মার্সমেলো দিয়ে সজ্জিত, মূল্য Rs. 4,599

লাভা A68 স্মার্টফোন লঞ্চ, অ্যান্ড্রয়েড মার্সমেলো দিয়ে সজ্জিত, মূল্য Rs. 4,599
HIGHLIGHTS

3G উপর ভিত্তি করে তৈরী এই স্মার্টফোন অ্যান্ড্রয়েড 6.0 মার্সমেলোর উপর রান করে সেইসাথে এতে 4.5-ইঞ্চি ডিসপ্লে ও উপস্থিত রয়েছে।

সাম্প্রতিককালে এই স্মার্টফোন কে নিয়ে একটি খবর সামনে এসেছিলো এবং এখন এই স্মার্টফোন কে চালু করা হয়েছে। যার দাম Rs. 4,599 রাখা হয়।

3G সাপোর্টের এই  লাভা A68 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 6.0 মার্সমেলোর উপর রান করে.  এই স্মার্টফোনে  4.5 ইঞ্চি FWVGA ডিসপ্লে দেওয়া হয়েছে। এটার ডিসপ্লে রেজুলেশন 800×400 হচ্ছে। এই ফোন একটি 1.2 GHz কোয়াড কোর প্রসেসর দিয়ে আসে. এই ফোন এ 1GB Ram ও দেওয়া রয়েছে। এটা 8GB ইন্টারনাল স্টোরেজ দিয়ে আসে. এই ফোনের স্টোরেজ মাইক্রো-এসডি কার্ড এর মাধ্যমে 32GB অব্দি বৃদ্ধি করা যেতে পারে।

আরও দেখুন : স্যামসাং গ্যালাক্সি নোট 7 লঞ্চ, 5.7 ইঞ্চি কাবার্ড ডিসপ্লে, আইরিস স্ক্যানার দিয়ে সজ্জিত করা

এছাড়া একেই স্মার্টফোনে একটি 5 মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা আছে, ফোনে একটি VGA ক্যামেরা ফ্রান্ট এ দেওয়া রয়েছে। দুটি ক্যামেরা কে আপনি LED ফ্ল্যাশ সহ পাবেন। এতে আপনি 1750mAh ক্ষমতা ব্যাটারি দেওয়া হয়েছে।

এর ছাড়া এর আগে লাভা র আরেকটি স্মার্টফোন লাভা  X38  কে নিয়ে খবর এসেছিলো। এই স্মার্টফোনে 4000mAh ক্ষমতা ব্যাটারি দেওয়া হয়েছে।

এছাড়া কিছু গুজব অনুযায়ী লাভা X38 স্মার্টফোন এ 5- ইঞ্চি HD ডিসপ্লে দেওয়া রয়েছে। এতে 1GB Ram, কোয়াড-কোর প্রসেসর, 4G সাপোর্ট, 8GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া রয়েছে যা আপনি  মাইক্রো-এসডি কার্ড এর মাধ্যমে 32GB পর্যন্ত এক্সপেন্ড করতে পারেন।এই স্মার্টফোনে 4000mAh ক্ষমতা ব্যাটারি দিয়ে আসে। এতে 8MPরিয়ার ক্যামেরা এবং 2MP ফ্রান্ট ক্যামেরা  দেওয়া হয়েছে।

আরও দেখুন : হনর নোট 8 স্মার্টফোন 6.6 ইঞ্চি QHD ডিসপ্লে সঙ্গে লঞ্চ

আরও দেখুন : 3G/4G ডেটা প্যাক অনেক কমিয়ে দিল এই সার্ভিস প্রোভাইডরেরা!

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo