অ্যান্ড্রয়েড Oreo’র সঙ্গে Itel S42 আজকে ভারতে লঞ্চ হল, দাম 8,499 টাকা

অ্যান্ড্রয়েড Oreo’র সঙ্গে Itel S42 আজকে ভারতে লঞ্চ হল, দাম 8,499 টাকা
HIGHLIGHTS

আজকে দিল্লিতে একটি ইভেন্টে itel তাদের S42 স্মার্টফোনটি লঞ্চ করেছে, যার দাম 8,499 টাকা

itel আজকে দিল্লির একটি ইভেন্টে তাদের তাদের S42 স্মার্টফোনটি লঞ্চ করেছে, যার দাম 8,499 টাকা। এই স্মার্টফোনটির বৈশিষ্ট্য এর ফেসিয়াল রেকগজেশান ফিচার আর অ্যান্ড্রয়েড 8.0 মনে করা হচ্ছে। আজকে এই স্মার্টফোন গুলি পেটিএমমল থেকে ক্যাশব্যাক অফারে কিনতে পাওয়া যাচ্ছে

এই ফোনটির স্পেসিফিকেশান দেখে নেওয়া যাক। এই ডিভাইসটিতে 5.65 ইঞ্চির ডিসপ্লে আছে যা  G+F TFT IPS 2.5 D কার্ভড ডিসপ্লে যুক্ত আর এটি 720×1440 পিক্সালের রেজিলিউশান অফার করে। এই HD+ ডিসপ্লেটির পিক্সাল ডেনসিটি 285 ppi। এই ডিভাইসটি ব্ল্যাক আর শ্যাম্পেন গোল্ড কালারে পাওয়া যাবে আর এই ফোনটিতে ডুয়াল সিম স্লট আছে। আজকে ডিএসএলআর ক্যামেরা সহ আরও বেশ কিছু জিনিসের ওপর ফ্লিপকার্ট ভাল ডিস্কাউন্ট দিচ্ছে

আর এছাড়া এই ডিভাইসটিতে স্ন্যাপড্র্যাগন 425 চিপসেট আছে আর এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড 8.0তে কাজ করে। এই ফোনটির প্রসেসার কেমন তা এবার দেখে নেওয়া যাক। এতে 64bit QC, 1.4 GHz প্রসেসার আছে আর এটি অ্যাড্রিনো 308 600MHz GPU যুক্ত।

এই ফোনটিতে 3GB র‍্যাম আর 16GB’র স্টোরেজ আছে যে স্টোরেজকে 128GB অব্দি বাড়ানো যায়। আর এই ডিভাইসটিতে একটি 3000mAhয়ের ব্যাটারিয় আছে যা 400H’র স্ট্যান্ডবাই টাইম অফার করে।

এবার এই ফোনটির ক্যামেরা কেমন তা দেখে নেওয়া যাক। এতে 13.0MP’র PDAF রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে আর ফ্রন্টে 13.0MP’র ক্যামেরা আছে আর দুটি ক্যামেরাই এক সঙ্গে ফ্ল্যাশ আছে। রেয়ার ক্যামেরাতে ফ্ল্যাশের সঙ্গে ভার্টিকাল জায়গাও দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য এই ডিভাইসে Wi-Fi,ব্লুটুথ, ইয়ারফোন জ্যাক আর OTG সাপোর্ট আছে। ডিভাইসের ব্যাকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। ফোনটির সঙ্গে বক্সে চার্জার, ইয়ারফোন, প্রোটেক্টিভ ব্যাক কভার, স্ক্রিন ফিল আর ডাটা কেবেল দেওয়া হচ্ছে। এবার এটাই দেখার যে এই ফোনটি কেমন জনপ্রিয়তা অর্জন করে।

এই স্মার্টফোনটির সঙ্গে কোম্পানি তাদের আরও দুটি স্মার্টফোন লঞ্চ করেছে। এ দুটি হল A44 আর A44 Pro। A44 স্মার্টফোনটিতে আপনারা একটি 5.45-ইঞ্চির একটি ফুল স্ক্রিন ডিসপ্লে আছে আর এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটে কাজ করে। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে আপনারা ফটোগ্রাগির জন্য এই ফোনটিতে ফ্রন্ট আর রেয়ারে 5-মেগাপিক্সালের ক্যামেরা পাবেন। এই স্মার্টফোনটিতে 1GB র‍্যাম আর 8GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে, যা আপনারা মাইক্রোএসডি কার্ড দিয়ে 32GBঅব্দি বাড়াতে পারেন। এই ফোনটিতে একটি 2400mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে, আর এছাড়া এই ফোনটির দাম 5799 টাকা। এই স্মার্টফোন গুলি অনলাইনে আনা হয়েছে, এগুলি আজ থেকেই কেনা যাবে।

আমরা যদি এবার প্রো ভেরিয়েন্টেটি কেমন তা দেখে নি তবে এই ফোনটি আগামী মাসে লঞ্চ করা হবে বলে জানানো হয়েছে। তবে এই স্মার্টফোনটিতে একই রকমের ডিসপ্লে থাকলেও ক্যামেরার পরিবর্তন হতে পারে। এই স্মার্টফোনটিতে আপনারা 8-মেগাপিক্সালের রেয়ার আর 5-মেগাপিক্সালের ফ্রন্ট ক্যাএম্রা পাবেন। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নৌগাট যুক্ত আর এতে 2400mAh য়ের ব্যাটারি আছে। আর এর সঙ্গে এই ফোনটিতে 2GB র‍্যাম আর 16GB স্টোরেজ দেওয়া হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo