iQOO একক ব্র্যান্ড হিসাবে আন্তর্জাতিক ভাবে আসতে চলেছে

iQOO একক ব্র্যান্ড হিসাবে আন্তর্জাতিক ভাবে আসতে চলেছে
HIGHLIGHTS

iQOO নতুন স্মার্টফোন ব্র্যান্ড হিসাবে আসতে চলেছে

iQOO র একটি ভারতীয় ওয়েবসাইটও ‘Coming Soon’ নামে দেখা গেছে

এত দিন এটি চিনে VIVO র সাব ব্র্যান্ড হিসাবে পরিচিত ছিল

আমরা জানি যে এর মধ্যে একাধিক স্মার্টফোনের ব্র্যান্ডের একাধিক সাব ব্র্যান্ড এসেছে। এর মধ্যে রিয়েলমি ও বা রেডমির মতন ব্র্যান্ড গুলি যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আর আমরা এও জানি যে Vivo র সাব ব্র্যান্ড হিসাবে iQOO চিনে একাধিক স্মার্টফোন নিয়ে এসেছিল।

আমরা জানি যে Oppo র সাব ব্র্যান্ড হিসাবে Realme , Xiaomi র সাব ব্র্যান্ড হিসাবে আমরা POCO আর পরে Redmi আর Huawei র সাব সাব ব্র্যান্ড হিসাবে Honor কে  দেখেছি। আর এদের একাধিক ফোন এর মধ্যে ভারত সহ সারা বিশ্বে এদের মুল ব্র্যান্ডের মতনই সাব ব্র্যান্ড গুলি একাধিক ফোন লঞ্চ করেছে আর তাদের সেই সব ফোনের স্পেক্স আর ফিচার্স অনুসারে সেই সব ফোনই যথেষ্ট জনপ্রিয় হয়েছে।

কিন্তু এর মধ্যে জানা গেছে যে iQOO এবার নিজে একটি স্বতন্ত্র ব্র্যান্ড হিসাবে আসছে। হ্যাঁ ঠিকই পড়ছেন এবার iQOO আর Vivo র সাব ব্র্যান্ড না একক এক ব্র্যান্ড হিসাবে আসতে চলেছে। এর আগে আমরা আপনাদের বলেছিলাম যে ভারতে iQOO আসতে পারে। এই খবরের মধ্যে সম্প্রতি জানা গেছে যে iQOO একটি একক স্বতন্ত্র ব্র্যান্ড হিসাবে আসবে।  iQOO শুধু যে ভারতে একক ব্র্যান্ড হিসাবে আসবে তা নয় তারা সারা বিশ্বে মানে আন্তর্জাতিক ভাবে আসবে।

iQOO নামে চিনে এর মধ্যে বেশ কিছু ফোন লঞ্চ হয়েছে আর চিনের বাইরে এর আগে এই ব্র্যান্ডের কোন ফোন লঞ্চ হয়নি। iQOO নামে একক ব্র্যান্ড হিসাবে আন্তর্জাতিক বাজারে আসার আগেই এই ফোনের একটি ভারতীয় ওয়েবসাইটের লিঙ্ক দেখা গেছে। সেখানে Coming Soon দেখা গেছে। এর মানে এই যে কোম্পানি যে শুধু এই ওয়েবসাইট নিয়ে কাজ করছে তা নয় এর সঙ্গে কোম্পানি আসলে তাদের ফোনও ভারতে আনারা চেষ্টা করছে।

এত দিন পর্যন্ত আমরা একাধিক বড় ব্র্যান্ডের সাব ব্র্যান্ড আসতে আর তাদের ধিরে ধিরে জনপ্রিয়তা পেতে দেখেছি। আর এবার আমরা দেখব যে চিনে এর দিন Vivo র সাব ব্র্যান্ড হিসাবে পরিচিত হওয়া iQOO এবার সারা বিশ্ব একক স্মার্টফোন ব্র্যান্ড হিসাবে আসতে চলেছে। ভারতে এর একটি সম্ভাব্য ওয়েবসাইট আসছে দেখে এর সঙ্গে এও মনে হচ্ছে যে খুব তাড়াতাড়ি একক ব্র্যান্ড হিসাবে iQOO ভারতেও তাদের ফোন আনবে। আর এবার দেখার যে নতুন এই ব্র্যান্ড ভারত আর অন্যান্য দেশে ঠিক কি আনছে আর কিই বা তাদের বৈশিষ্ট্য হবে। তবে এই সব বিষয়ে আরও ডিটেলে ধিরে ধিরে জানা যাবে।

আপাতত আরও একটি নতুন স্মার্টফোন ব্র্যান্ডের আসার অপেক্ষায় সবাই।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo