IPHONE 9 এই বছরের জুন মাসে টাচ আইডি সাপোর্টের সঙ্গে লঞ্চ হতে পারে

IPHONE 9 এই বছরের জুন মাসে টাচ আইডি সাপোর্টের সঙ্গে লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

জানা গেছে যে অ্যাপেল আইফোন 9 এই বছরের জুন মাসে লঞ্চ করা হতে পারে

আর অ্যাপেলের তরফে এই লেটেস্ট আপকামিং স্মার্টফোন বিষয়ে অফিসিয়ালি কিছু বলা হয়নি

দীর্ঘদিনের বিভিন্ন গুজবের পরে এবার আরও একটি রিউমার্স থেকে জানা গেছে যে  iPhone 9 বাজেট স্মার্টফোন, টাচ আইডিয়া সাপোর্ট আর লেটেস্ট iOS 14 প্ল্যাটফর্মের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর নতুন একটি অনলাইন রিপোর্ট অনুসারে এই বিষয়ে জানা গেছে। আর এই ফোনটি iPhone SE 2 ও হতে পারে। আর জানা গেছে যে এই ফোনটি এই বছরের জুম মাসে লঞ্চ করা হতে পারে। আর এর আগে এই ফোনটি মার্চ মাসে লঞ্চ করা হবে বলা হয়েছিল।

আর এবার অন্য রিপোর্ট থেকে বলা হয়েছে যে এই ফোনে মানে Apple য়ের বাজেট ফোন iPhone 9 জুন মাসে লঞ্চ করা হতে পারে আর এর জন্য কারন সারা বিশ্বের করোনা ভাইরাসের প্রোকোম। আর এর সঙ্গে আপনাদের ও বলে রাখি যে অ্যাপেল এখনও এই ফোনের বিষয়ে অফিসিয়ালি কিছু জানায়নি।

আমরা যদি সাম্প্রতিক গুজব শুনি তবে 9to5Mac য়ের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে iOS 14 ডেভলাপমেন্ট কোড করার পরে অ্যাপেল নতুন হার্ডওয়্যার করছে আর নতুন আইপ্যাআড প্রো আর অ্যাপেল টিভি রিমোট আসবে। আর কোড AirTags  আর  iPhone 9য়ের লঞ্চ করতে পারে। আর এর সঙ্গে রিপোর্ট অনুসারে Apple iPhone 6য়ের গ্রাহকরা এক টি এক্সপ্রেস ট্রাঞ্জিং ক্ষমতা যুক্ত করবে আর  iPhone 9 য়ের সুইচ করার আশা করছে। আর অ্যাপেলের এক্সপ্রেস ট্রাসিস্ট গ্রাহকডের টাচ আইডির মতন জিনিস দরকার ছাড়া অ্যাপেল ব্যাবহার করতে দেবে আর এই আইফোন 6 সিরিজের ফোনে থাকবে না।

iPhone  9 ছাড়া পরের জেনারেশানের iPad ভাল ক্যামেরা সেটআপের সঙ্গে আসবে বলে মনে হচ্ছে। আর রিপোর্ট অনুসারে এর ক্যামেরা সেটআপে টাইম অফ ফ্লাইট 3D সেন্সার, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, আল্ট্রা ওয়াইড লেন্সা র টেলিফটো লেন্স আছে। 9to5Macয়ের দেখানো iOS `14 কোড এই সুবিধা দিচ্ছে বলে গুজব ছারনো AirTagও গ্রাহকদের তাদের অ্যাপেল গ্রাহকদের থেকে জানা গেছে ।

এর আগের রিপোর্টে বলা হয়েছিল যে iPhone 9,আর iPhone SE 2 4.7 ইঞ্চির LCD প্যানেলের সঙ্গে কাসবে। আর এই অ্যাপেল A13 চিপের সঙ্গে প্যাক করবে আর 3GB র‍্যাম থাকবে। আর এই ফোনের দাম এই মডেল্র দাম 399 ডলার মানে প্রায় 29,200 টাকা থেকে শুরু হবে। তবে এখনও এই সব কিছু নিয়ে অফিসিয়ালি অ্যাপেল কিছু বলেনি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo