ফাঁস হল iPhone 15 Ultra-এর লুক! কেমন দেখতে হবে Apple-এর এই নতুন Flagship ফোন?

ফাঁস হল iPhone 15 Ultra-এর লুক! কেমন দেখতে হবে Apple-এর এই নতুন Flagship ফোন?
HIGHLIGHTS

2023 সালে লঞ্চ করতে চলেছে Apple এর পরবর্তী Flagship ফোন, iPhone 15

অনলাইনে ফাঁস হয়ে গেল iPhone 15 Ultra এর ডিজাইন

ডিজাইনের দিক থেকে এই ফোনে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা যাবে

কিছুদিন আগেই iPhone 14 লঞ্চ করল। এখনও ঢের দেরি আছে iPhone 15 লঞ্চ করতে। তবে এখন থেকে এই সিরিজের ফোনগুলো নিয়ে নানান গুজব ছড়িয়ে পড়েছে বাজারে। এই ফোন সম্পর্কে একটা করে তথ্য ফাঁস হচ্ছে অনলাইনে আর একটু করে উত্তেজনা তৈরি হচ্ছে। তবে জানা গিয়েছে এই ফোনে ডায়নামিক আইল্যান্ড, 48 মেগাপিক্সেলের ক্যামেরা, স্যাটেলাইট কানেকটিভিটি ইত্যাদির সুবিধা থাকবে এই ফোনে। আর এই জিনিসগুলোই iPhone 15কে iPhone 14 Pro বা iPhone 14 Pro Max এর থেকে আলাদা করে দেবে। জানা গিয়েছে Apple iPhone 15- এর ডিজাইনে বেশ কিছু পরিবর্তন আসত চলেছে ডিজাইন, ফিচার সহ একাধিক বিষয়ে।

কিছু গুজব অনুযায়ী iPhone 15 Pro- এর ডিজাইনে বেশ বড়সড় কিছু বদল আসতে চলেছে। AppleInsider- এর তরফে iPhone 15 Ultra- এর লুক প্রকাশ্যে আনা হয়েছে। এই ফাঁস হওয়া ছবি থেকে জানা গিয়েছে যে এই ফোনে কার্ভড এজ, ডুয়াল ফ্রন্ট ক্যামেরা, USB সি পোর্ট, ইত্যাদি থাকবে। বর্তমানে যে ফ্ল্যাট এজ ডিজাইন দেখা যাচ্ছে সেটা iPhone 12 থেকে দেখা যাচ্ছে। Apple এখনও সেই একই ডিজাইন বজায় রেখেছে সামান্য কিছু পরিবর্তন এনে। তবে এই ফোনে যে তথ্য ফাঁস হয়েছে সেই অনুযায়ী এই ফোনের নিচের দিকটা কার্ভড ডিজাইনের হবে। যদিও সাইড দুটো ফ্ল্যাট হবে।

Iphone 15 Ultra

AppleInsider- এর তথ্য অনুযায়ী এই ফোনের রিয়ার প্যানেল কাচ দিয়েই তৈরি হবে, যার ফলে MagSafe এবং ওয়্যারলেস চার্জিং সহজেই কাজ করতে পারবে। যদিও এই ফোনের ধারগুলো টাইটেনিয়াম দিয়ে তৈরি হবে বলে জানা গিয়েছে। এর ফলে ফোনটি বেশ হালকা হবে। 
এর আগে ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছিল যে iPhone 15 Ultraকে 2013 সালে লঞ্চ হওয়া iPhone 5C এর মতো দেখতে হবে। যদিও এখনকার সমস্ত iPhone এ ফ্ল্যাট ডিজাইন দেখা যায়। এই ডিজাইন প্রথমবার iPhone 12 তে দেখা গিয়েছিল। সেই থেকে একই ডিজাইন মোটের উপর বজায় রাখা হয়েছে iPhoneগুলোতে সামান্য কিছু পরিবর্তন করে।

জানা গিয়েছে এই ফোনে দুটো সেলফি ক্যামেরা থাকবে সঙ্গে একটি পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে পিছনে। ক্লাসিক থান্ডারবোল্টের বদলে USB টাইপ সি পোর্ট থাকবে। Ming Chi Kuo, একজন Apple Tipster জানিয়েছিলেন iPhone 15তে সলিড স্টেট বাটন থাকবে ফিজিক্যাল ভলিউম এবং পাওয়ার বাটন এর বদলে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo