InFocus Vision 3 ফোনটি কি স্পেক্সের ক্ষেত্রে Xiaomi Redmi 4 কে প্রতিযোগিতায় ফেলবে?

InFocus Vision 3 ফোনটি কি স্পেক্সের ক্ষেত্রে Xiaomi Redmi 4 কে প্রতিযোগিতায় ফেলবে?
HIGHLIGHTS

দুটি ফোনই একই দামের রেঞ্জের ফোন

InFocus Vision 3 ফোনটি কিছু বিশেষ ফিচার্সের সঙ্গে ভারতে লঞ্চ করা হয়েছিল। এবার লঞ্চ হওয়ার পরে এর তুলনা বাজারে আগে থেকে উপস্থিত বেশ কিছু স্মার্টফোনের সঙ্গে করা হচ্ছে। আমরা এখানে  InFocus Vision ফোনটির সঙ্গে Xiaomi Redmi 4 ফোনটির স্পেকসের তুলনা করছি, যে 7,000 টাকার কম দামের ফোনের মধ্যে কোন ফোনটি বেশি ভাল।                                          

ব্যাটারি

Xiaomi Redmi 4 ফোনটিতে  4100mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে, আর সেখানে InFocus Vision ফোনটিতে 4000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। কাগজে কলমে এই ক্ষেত্রে দুটি ফোনই একই রকমের। তাহলে একথা বলাই যায় যে ব্যাটারির ক্ষেত্রে দুটি ফোনই এক রকমের।

র‍্যাম, স্টোরেজ আর প্রসেসার

দুটি স্মার্টফোনেই 2GB’র র‍্যাম আছে আর দুটি স্মার্টফোনই 16GB স্টোরেজ যুক্ত। InFocus Vision 3   ফোনটিতে 1.3GHz কোয়াড কোর মিডিয়াটেক MTK6737 প্রসেসার দেইয়া হয়েছে, আর সেখানে Xiaomi Redmi 4 ফোনটিতে 1.4GHz অক্টা-কোড় কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 435 প্রসেসার দেওয়া হয়েছে। যা পারফরমেন্সের ক্ষেত্রে InFocus Vision 3 এর থেকে বেশি ভাল।

ক্যামেরা

Xiaomi Redmi 4 ফোনটিতে 13MP’র রেয়ার ক্যানেরা আর 5MP’র ফ্রন্ট ক্যাএম্রা দেওয়া হেয়ছে আর সেখানে InFocus Vision 3 ফোনটি ভারতে সব থেকে কম দামের ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ যুক্ত ফোন। এই ফোনটিতে 13MP+5MP’র ডুয়াল রেয়ার ক্যাএম্রা সেটআপ আছে আর এর সামানের দিকে 8MP’র ক্যামেরা দেওয়া হয়েছে।

ডিসপ্লে

InFocus Vision 3 ফোনটিতে 5.7-ইঞ্চির HD+ IPS ডিসপ্লে আছে, এর রেজিলিউশান 720 x 1440 পিক্সাল। আর সেখানে Xiaomi Redmi 4ফোনটিতে 5-ইঞ্চির ডিসপ্লে আছে, আর এর রেজিলিউশান 720 x 1280 পিক্সাল। InFocus Vision 3 ফোনটিতে বেশি বড় ডিসপ্লে পাওয়া যায় আর এটি একটি ফুল ভিউ ডিসপ্লে যুক্ত। 

ডিজাইন

ফুল ভিউ ডিসপ্লের ফলে InFocus Vision 3 ফোনটির ডিজাইন সামের দিকে Xiaomi Redmi 4 এর থেকে দেখতে বেশি ভাল। পেছন থেকে দুটি একই রকমের দেখতে। InFocus Vision 3 ফোনটিতে 18:9 অ্যাস্পেক্ট রেশিও পাওয়া গেছে, যা একে একটি ভাল পারফর্মেন্স দেয়।

উপসংহার

ডিসপ্লে, ক্যামেরা আর ডিজাইনের ক্ষেত্রে InFocus Vision 3 ফোনটি এগিয়ে আছে আর প্রসেসারের ক্ষেত্রে Xiaomi Redmi 4 ফোনটি র‍্যাম আর স্টোরেজের ক্ষেত্রে দুটি ফোনই একই রকমের।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo