HUAWEI MATE 20 X 5G ফোনটি TENNA সার্টিফিকেশান পেয়েছে এটি তাড়াতাড়ি লঞ্চ করা হতে পারে

HUAWEI MATE 20 X 5G ফোনটি TENNA সার্টিফিকেশান পেয়েছে এটি তাড়াতাড়ি লঞ্চ করা হতে পারে
HIGHLIGHTS

খুব তাড়াতাড়ি Huawei Mate X লঞ্চ হবে

ফোনটি TENNA তে দেখা গেছে

স্মার্টফোন কোম্পানি চিনের প্রথম 5G ফোন লঞ্চ করার তোড়জোড় করছে। আর যখন VIVO র iQOO 5G গেমিং ফোন আনার চেষ্টা করছে সেখানে নুবিয়াও তাদের Nubia X5G এডিশান ফোন তাড়াতাড়ি আনবে বলে জানা গেছে। আর ZTE ও জানিয়েছে যে তাদের Axon 10 Pro 5G ফোন হিসাবে জুলাই মাসে চিনে আসবে। আর Huawei র Mate 20 X 5G ফোন হিসাবে চিনে টেলিকম সার্টিফিকেশান বডি TENAA র অ্যাপ্রুভাল পেয়েছে। আর এই স্মার্টফোনটি প্রথম ডুয়াল সিম ফোন হবে যা 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে।

চিনের স্মার্টফোন কোম্পানি জানিয়েছে যে Huawei Mate 20 X 5G ফোনটি চিনের প্রথম 5G টার্মিনাল টেলিকম ইকুয়পমেন্ট নেটওয়ার্কের লাইসেন্স পাবে। আর এর মধ্যে স্ট্যান্ডঅ্যালোন (SA) আর নন স্ট্যান্ড অ্যালোন (NSA) 5G সাপোর্টের সঙ্গে ডুয়াল সিম সাপোর্ট পাবে।

 

কোম্পানি যে ছবি দিয়েছে তাতে এই স্মার্টফোনে নতুন কালার দেখা গেছে। Mate 20X (4G LITE) এডিশান হবে যা প্রথম থেকে চিনের বাজারে আছে আর এটি মিডনাইট ব্লু আর ফ্যান্টম সিলভার কালারে কেনা যাবে আর সেখানে নতুন 5G ভেরিয়েন্ট গ্রিন কালারে আসতে পারে। আর এটি এমবার্লড গ্রিন বলা হতে পারে। ওয়েবোতে যে ছবি দেখা গেছে তা অনুসারে Mate 20 X 5G গ্রিন কালারে দেখা গেছে। আর এই হ্যান্ডসেটটিতে রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেনারের ঠিক নিচে 5G র লোগো দেখা যেতে পারে।

Huawei র VP বলেছেন যে Mate 20 X 5G ফোনটি প্রথম এমন ফোন যা 5G ফোন আর একটি ডুয়াল সিমের ফোন হবে। আর অন্যান্য 5G ফোন সিঙ্গেল সিমের ফোন হবে। তিনি এর আগে বলেন যে mate 20 X 5G ডুয়াল 5G সাপোর্ট করবে না সেক্ষেত্রে এর মানে এই হয় যে এই ফোনটি একটি সিঙ্গেল সিম ফোন হবে। আসলে এর মানে এই যে এই ডুয়াল সিমের ফোনের একটি স্লট 5G আর অন্যটি 4G LTE সাপোর্ট করবে। আর হুয়াওয়ে এই ফোনের লঞ্চের বিষয়ে ডিটেলে কিছু বলেনি। আর TENNA তে এই ডিভাইসটি EVR-ANOO মডেল নাম্বারের সঙ্গে দেখা গেছে। আর এ থেকে অনুমান করা হচ্ছে যে এই ডিভাইসটি সামনের মাসে চিনে লঞ্চ করা হবে।

ভায়াঃ

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo