HTC তাদের U সিরিজের পরবর্তী স্মার্টফোন 2 নভেম্বর লঞ্চ করতে পারে, U11 Plus বেজেল লেস ডিজাইনের সঙ্গে লঞ্চ হবে

HTC তাদের U সিরিজের পরবর্তী স্মার্টফোন 2 নভেম্বর লঞ্চ করতে পারে, U11 Plus বেজেল লেস ডিজাইনের সঙ্গে লঞ্চ হবে
HIGHLIGHTS

কোম্পানি 2 নভেম্বর তাদের U11 Plus স্মার্টফোনটি লঞ্চ করতে পারে এই স্মার্টফোনটিতে 6 ইঞ্চির ডিসপ্লে আর বেজেল-লেস ডিজাইন থাকবে, এই স্মার্টফোনটির মাধ্যমে HTC তাদের প্রতিযোগী Samsung, Apple আর Google ইত্যাদিকে করা প্রতিযোগিতায় ফেলতে চায়

HTC এই বিষয়টি সুনির্দিষ্ট করেছে যে U সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন 2 নভেম্বর লঞ্চ হবে। কোম্পানি টুইট করে বলেছে যে, “আমরা #ব্রলিয়ান্ট U এর জন্য কিছু নতুন নিয়ে আসতে চলেছি”। আশা করা হচ্ছে যে কোম্পানি তাদের প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করবে যা বেজেল-লেস ডিজাইন আর ইম্প্রুভড হার্ডওয়্যারের স্পেশিফিকেশানের সঙ্গে আসবে।

গুজব যদি সত্যি হয় তবে, HTC U11 Plus ফোনটিতে 6ইঞ্চির কার্ভড HD+ POLED থাকবে যা 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত হবে। এই হ্যান্ডসেটকে GFXBench এর লিস্টে দেখা গেছে যেখানে জানা গেছে যে এই ফোনটি 6ইঞ্চির ডিসপ্লে যুক্ত হবে আর যার রেজিলিউশান হবে 2880 x 1440 পিক্সাল আর এই স্মার্টফোনটি স্ন্যাপড্র্যাগন 835 মোবাইল চিপসেট যুক্ত হবে। বেঞ্চমার্ক লিস্ট থেকে এও জানা গেছে যে এই ডিভাইসে 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ থাকবে আর এই ফোনটি অ্যান্ড্রয়েড 8.0 ওরিওতে চলবে।

Source: Couponraja

এই ফোনটির অপ্টিক্সের বিষয়ে বলতে গেলে দেখা যাবে যে এতে 12MP’র রেয়ার ক্যামেরা আর 8MP’র ফ্রন্ট ক্যামেরা থাকবে। কিছু রিপোর্টে এও বলা হয়েছে এই ডিভাইসটি U11 এর রি-রিলিজ হবে।

OnLeaks আর Couponraja লঞ্চ হতে চলা স্মার্টফোনের ছবি পোস্ট করার ক্ষেত্রে সহযোগিতা করেছে আর জানা গেছে যে কোম্পানি এই ফোনটির সঙ্গে নিজেদের লিকড সার্ফেস ডিজাইন রাখবে আর এর ডাইমেনশান 158.2 mm x 74.6 mm x 9.1 mm হবে। রিপোর্টে এও বলা হয়েছে যে এই হ্যান্ডসেটটি সিঙ্গেল রেয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে আসবে আর এতে 4000mAh এর ব্যাটারি থাকবে। আশা করা হচ্ছে যে এই ফোনটি IP68 ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স আর সেন্স ফিচার যুক্ত হবে।

সম্প্রতি HTC তাদের ইঞ্চিনিয়ার ডিভিশান Google কে বিক্রি করেছিল আর এবার এর নতুন ডিভাইস কোম্পানির স্মার্টফোনের ওপর কাজ করার পরিকল্পনায় আছে। তবে প্রশ্ন থাকে যে প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ক্যাটাগরিতে HTC তার প্রতিযোগীদের Samsung Galaxy S8, Galaxy Note8 আর Google Pixel 2 এর সমকক্ষ হতে পারবে কিনা। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo