কি করে সহজে নিজের অ্যাপেল আইডি ক্রিয়েট করবেন

কি করে সহজে নিজের অ্যাপেল আইডি ক্রিয়েট করবেন
HIGHLIGHTS

নতুন অ্যাপেল ইউসার হলে আপনাদের কাজে আসবে

বা নতুন করে আইডি খুলতে চাইলে তাও এই ভাবে করা যাবে

আমরা অনেকেই অনেক সময়ে স্মার্টফোন বা অ্যান্ড্রয়েড ফোন ব্যাবহার করার পরে অ্যাপেল ফোন কিনি বা কেনার কথা ভাবি। আর এর পরে আপনারা হয়ত প্রথমবার আইফোন কেনার পরে অ্যাপেল আইডি ক্রিয়েট করা নিয়ে সমস্যায় থাকেন। কিন্তু আজকে আমরা এখানে আপনাদের জানাব যে কি করে অ্যাপেল আইডি ক্রিয়েট করা যায়।

প্রতিটি iOS গ্যাজেটেরই অ্যাপেল ID দরকার হয়। আর আপনারা সিনেমা গান বা আইটিউন নিতে চাইলে তা অ্যাপ স্টোর থেকে নিতে পারবেন আর এর ব্যাকআপ আইক্লাউডে থাকে। আর এর সগে দরকার ইমেসেজ আর ফেস টাইম কল সবের জন্যই দরকার এই ID। আর আপনারা অ্যাপেল একটি অ্যাপেল আইডি আর পাসওয়ার্ডের মাধ্যমেই অ্যাপেল পরিষেবা অ্যাক্সেস করা যায়।

এই আর্টিকেলে আমরা আজকে আপনাদের জানাব যে কি করে অ্যাপেলের পোস্ট ক্রিয়েট করা আর নতুন অ্যাপেল আইডি চেঞ্জ আর রিসেট করা যায়।

কি করে অ্যাপেল আইডি তৈরি করবেন

এর জন্য প্রথমেই আপনাদের বলে রাখি যে একটি সিঙ্গেল অ্যাপেল আইডি পরিষেবার মাধ্যমে  iPhone, iPad, Mac, Apple Watch, iPod, Apple TV এসব কিছুর অ্যাক্সেস করা যায়। একটি নতুন অ্যাপেল আইডি তৈরি করার আগে দেখে নিন যে আপনার এর আগেই কোন আইডি ছিল কিনা। মনে রাখবেন যে আপনি আপনারা কোন ডাটা বা কোন কিছু কেনার হলে তা আগের আইডি দিয়ে করে থাকলে নতুন আইডির মাধ্যমে সেই বিষয়ে কিছু করতে পারবেন না।

অ্যাপেল আইডি তৈরি করার একাধিক উপায় আছে এর মধ্যে আপনার যেটি সুবিধাজনক হয় সেটি ব্যাবহার করুন।

অ্যাপেল আইডি তৈরি করার উপায়

  • প্রথমে আপনার নিজের আইফোন আনলক করুন। আর এবার এখানে হোম স্ক্রিনে সেটিংস অপশানে জান। আর এবার এখান দরকার হলে নিজের ভাষা পরিবর্তন করুন সঙ্গে শহর আর অন্যান্য জিনিস আর অ্যাপেল আইডি তৈরি করুন।
  • এবার iTunes আর App স্টোরের মাধ্যমে করুন।
  • এবার ক্রিয়েট নিউ অ্যাপেল আইডিতে ক্লিক করুন।
  • এবার এখানে নিজের দেশ আর নিয়মিত মেল আইডি ক্রিয়েট করুন আর নিজের অ্যাপেল আইডির নাম দিন।
  • একটি নতুন পাসওয়ার্ড দিন ভেরিয়েফাই করার জন্য ট্যাপ করুন। পাসওয়ার্ড সেট করার সময়ে মনে রাখবেন যে আপনারা পাসওয়ার্ড কম করে আট সংখ্যার হতে পারে সঙ্গে আপারকেস আর লোয়ার কেস লেটারও থাকা দরকার। তবে একই সঙ্গে এক সংখ্যা দেবেন না।
  • এখানে নিজের জন্ম তারিখের মতন সিকিউরিটি প্রশ্নের উত্তর দিন।
  • এবার এখানে কি ভাবে পেমেন্ট মেথড করবেন তা সিলেক্ট করুন। এখানে নান সিলেক্ট করলে আপনাকে পেমেন্ট ইনফরমেশান জিজ্ঞেস করা হবে। আর এখানে আপনি নিজের বিলিং ইনফরমেশান বা ডেবিট/ক্রেডিট কার্ডের মতন দিতে পারবেন।
  • এর সঙ্গে এটা মনে রাখবেন যে নিজের কার্ড ডিটেল আইটিউন্সে  অ্যাকাউন্টে সেভ না রাখাই ভাল। প্রতিবার কেনার সময়ে তা দেওয়া ভাল।
  • নিজের অ্যাকাউন্ট ইমেলের মাধ্যমে ভেরিফাই করুন।
  • এবার আপনি অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo