2019 য়ে টানা তৃতীয় বছরে আন্তর্জাতিক স্মার্টফোন শিপমেন্টে হ্রাসঃ IDC

2019 য়ে টানা তৃতীয় বছরে আন্তর্জাতিক স্মার্টফোন শিপমেন্টে হ্রাসঃ IDC
HIGHLIGHTS

IDC বলেছে যে সারা বিশ্বে স্মার্টফোনের ভলিউম 2019 য়ে প্রায় 0.8% নীচে নামবে বলে মনে করা হচ্ছে,আর এর মানে এই যে ভবিষ্যতের বিষয় হিসাবে একে বলা হয়েছে, আর এছাড়া আমরা যদি ইউনিটের ডিপিংয়ের বিষয়ে বলি তবে তা প্রায় 1.39 বিলিয়ান হতে পারে

হাইলাইট

  • গ্লোবাল স্মার্টফোন বাজারে টানা তৃতীয় বছর মানে 2019 বছর এই নিম্নমুখী গ্রাফ দেখা যাবে, এই খবর IDC র মাধ্যমে জানা গেছে
  • IDC বলেছে যে বিশ্বের স্মার্টফোনের ভলিউম 2019 য়ে প্রায় 0.8 শতাংশ নিম্নমুখী হবে, মানে এটি ভবিষ্যতের বিষয় বলে দেখা হচ্ছে
  • আর এছাড়া আমরা যদি ইউনিট ডিপিংয়ের বিষয়ে বলি তবে তা প্রায় 1.39 বিলিয়ান হতে পারে
  • তবে প্রতি বছর কিন্তু স্মার্টফোনের বাজার বৃদ্ধি পেয়েছে

 

মনে করা হচ্ছে আর IDC র মাধ্যমে জানা গেছে যে আন্তর্জাতিক ভাবে স্মার্টফোনের বাজারে টানা তৃতীয় বছর মানে 2019 সালেও নিম্নমুখীতা দেখা যাবে। আর এই বছর ইউনিটে প্রায় 0.8 শতাংশ ড্রপ দেখা যেতে পারে।

এই বিষয়ে আন্তর্জাতিক ডাটা করপোরেশান মানে IDC য়ের কাছ থেকে জানা গেছে। আর জানা গেছে যে IDC বলেছে যে স্মার্টফোনের শিপমেন্টে প্রায় 1.39 বিলিয়না ইউনিটের ডিপ দেখা যেতে পারে। তবে আমরা যদি এই বছরের বিষয়ে বলি তবে সেকেন্ড যাবে এই বছরের শুরুর থেকে বেড়েছে, আর আমরা 2.3 শতাংশ গ্রোথ দেখতে পারব।

যদি আমরা IDC র কথা মেনে নি তবে IDC সারা বিশ্বের কার্টেলারি মোবাইল ফোন টড়্যাক করে, দীর্ঘ সময় ধরে স্মার্টফোনের শিপমেন্ট নিয়ে অনুমান করা হচ্ছে যে এটি 2023 সালে প্রায় 1.54 ইউনিটে পৌঁছে যাবে। আর এবার আসুন কিছু ছবি দেখে নেওয়া যাক যার মাধ্যমে আমরা এই বিষয়টি বুঝতে পারব।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo