Apple iPhone X এর প্রথম ব্যাচ চিন থেকে শিপ করা হয়েছে, মাত্র 46,500 ইউনিট UAE আর নেদারল্যান্ডে যাবে

Apple iPhone X এর প্রথম ব্যাচ চিন থেকে শিপ করা হয়েছে, মাত্র 46,500 ইউনিট UAE আর নেদারল্যান্ডে যাবে
HIGHLIGHTS

চিনের মিডিয়া আউটলেটের রিপোর্ট থেকে জানা গেছে যে চিনের Zhengzhou Xinzheng ইন্টিগ্রেটেড ব্যন্ডেড জোন থেকে iPhone X এর প্রথম ব্যাচ শিপ করা শুরু হয়েছে, রিপোর্ট অনুসারে এই স্মার্টফোনটি UAE আর নেদারল্যান্ডে যাচ্ছে

দীর্ঘ অপেক্ষার পরে চিন থেকে খবর পাওয়া গেছে যে Apple iPhone X এর প্রথম ব্যাচটির শিপিং হয়ে গেছে। চিনের মিডিয়া আউটলেট থেকে পাওয়া রিপোর্ট কে সত্যি হিসাবে মেনে নিলে Zhengzhou Xinzheng ইন্টিগ্রেটেড ব্র্যান্ডেড জোন থেকে এই ফোনটির 46,500 ইউনিট শিপ করা হয়েছে।

তবে iPhone X এখন ভারতে আসছেনা এটি এহ্ন এর হোম টাউনেও পাওয়া যাচ্ছে না। Apple এর দশম অ্যানিভার্সারিতে আসা iPhone X সহজেই শিপমেন্টের জন্য Zhengzhou কাস্টমাররা প্রথম থেকেই কন্সাইনমেন্টের স্ট্যাটাস ক্লিয়ার করে নিয়েছিল।

চিনের রিপোর্ট এও দাবি করেছে যে কিছু দেশে এই iPhone X 27 অক্টোবর থেকে প্রি অর্ডারের জন্য পাওয়া যাবে আর গ্রাহকদের কাছে 3 নভেম্বরের মধ্যে পৌঁছে যাবে।

অ্যাপেলের বিখ্যাত অ্যানালিস্ট Ming-Chi Kuo এর রিপোর্ট অনুসারে কোম্পানি iPhone X এর বড় প্রোডাকশান ইস্যুর সমস্যায় আছে। তিনি এও বলেন যে এই ডিভাইসটি 2018 সালে লিমিটেড ভাবে পাওয়া যাবে আর এর সবথেকে বড় কারন ফোনটির ট্রু-ডেপথ ক্যামেরা সিস্টেম।

প্রথমে বলা হচ্ছিল যে iPhone X ভারতে 3 নভেম্বর লঞ্চ হবে। এই ডিভিয়াসে এজ-টু-এজ ডিসপ্লে থাকবে। এই ফোনে টাচ ID সরিয়ে দেওয়া হয়েছে আর তার সঙ্গে এই আইফোনটি আপনি ওয়ারলেস ভাবেও চার্জ করতে পারবেন। ভারতে iPhone X এর 64GB ভেরিয়েন্টের দাম Rs 89,000 হবে আর এই ফোনের 256GB ভেরিয়েন্টের দাম Rs 1.2 লাখ হবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo