Digit Zero 1 Awards 2018: বেস্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোন

Digit Zero 1 Awards 2018: বেস্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোন
HIGHLIGHTS

স্মার্টফোনের বাজারে 80 শতাংশ ফোন এগিয়ে আর ভারতীয় ইউজার্সরা আইফোনের তুলনায় অ্যান্ড্রয়েড ফোন বেশি ব্যাবহার করা পছন্দ করেন আর আমারা অনেক অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে থেকে সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন বেছেছি

হার্ডওয়্যারের সঙ্গে সঙ্গে 2018 সালে লঞ্চ হওয়া স্মার্টফোনের সফটোয়্যার অপ্টিমাইজেশানের ক্ষেত্রেও ভাল হয়েছে। যেখানে হার্ডওয়্যার দামের হিসাবে দেওয়া হয়েছে সেখানে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স আর ফিচার্স অনেক সহজ ভাবে পাওয়া গেছে। আর এই বছরে ফোনের ক্ষেত্রে বেজেল প্রায় নেইই আর গ্রেডিয়েন্ট কালার্সের সঙ্গে টেক্সচার গ্লাস ডিজাইন আর আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার এই বছরের পছন্দ হয়েছে।

আর আমরা যদি পার্ফর্মেন্সের বিষয়ে কথা বলি তবে অন্যা অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আছে। আর আমরা যদি গুগল পিক্সাল 3 ফোনটি দেখি তবে এটি সিঙ্গেল রেয়ার ক্যামেরার সঙ্গে এসেছে আর আমরা ডুয়াল ট্রিপেল আর চারটি ক্যামেরা যুক্ত ফোনও দেখেছি।

2018 সালের Zero 1 Award winner

সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ক্ষেত্রে বিজয়ী হয়েছে Samsung Galaxy Note 9। স্যামসাংয়ের এই ফোন সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন কে পেছনে ফেলে দিয়েছে আর অন্য ফোন যা গত বছরের বিজয়ী ছিল সেই Google Pixel 2 Xl য়ের থেকে এটি 24% বেশি দ্রুত। Samsung Galaxy Note 9 ফোনটি এমন একটি ফোন যা সব রকমের ইউজার্সদের পছন্দ হবে আর তাদের সব চাহিদা মেটাবে। আর এই ফোনের 6.4 ইঞ্চির সুপার AMOLED 2K ডিসপ্লে অনেক ব্রাইট আর এটি অ্যান্ড্রয়েড P ফিনের মধ্যে আসে যা একে অনেক এগিয়ে রেখেছে। আর কম আলোতে ভেরিয়েবেল অ্যাপার্চার ক্যামেরা শার্প ছবি ক্লিক করে আর এটি 4,000mAh য়ের ব্যাটারি যুক্ত আর এই ফোনটি অন্য সব ফোনের থেকে এগিয়ে।

Runner Up

Huawei Mate 20 Pro ফোনটি আমদের এই Zero 1 অ্যাওয়ার্ডের রানার আপ। এই ডিভাইসটি ওয়ারলেস চার্জিং, আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর অন্য অনেক মজার ফিচার্স যুক্ত। আর এই স্মার্টফোনটিতে 7nm য়ের কিরিন 980 চিপসেট আছে আর এটি প্রায় Galaxy Note 9 ফোনের মতন পার্ফর্মেন্স দেয়। আর এটি অ্যান্ড্রয়েড 9.0 পাই যুক্ত। আর এই ডিভাইসটি ডিসপ্লের ক্ষেত্রে নোট 9 ফোনের থেকে পিছিয়ে আছে তবে এমন না যে এই ডিভাইসের ডিসপ্লে খারাপ তবে নোট 9 ফোনটির ডিসপ্লে সুপিরিয়ার।

Best Buy

Google Pixel 3 XL

Google Pixel 3 XL ফোনটি তাদের আগের ফোনের থেকে উন্নতি করে আনা হয়েছে আর এই ডিভাইসটি ভাল ডিসপ্লে, ডুয়াল-টোন গ্লাস ডিজাইন আর ভাল ক্যামেরা অফার করে। আর এই স্মার্টফোনটি একটি সেরা বাই অপশান আর এই সেগমেন্টে এটি কেনা যায়।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo