Digit Zero 1 Awards 2018: বেস্ট ক্যামেরা স্মার্টফোন

Digit Zero 1 Awards 2018: বেস্ট ক্যামেরা স্মার্টফোন
HIGHLIGHTS

2018 সালের ছবি তোলার জন্য ভাল ক্যামেরা, ভাল অ্যাপার্চার আর বেশি সেন্সার দরকার হয় আর এই সবের টেস্ট করে আমরা সেরা ক্যামেরা ফোন বেছেছি

2018 সালে স্মার্টফোনের কোম্পানি গুলি ফটোগ্রাফিতে বেশি খেয়াল করেছে। আর কোম্পানি গুলি তাদের সেরা প্রোডাক্ট তৈরি করার জন্য ছবি আর ভিডিও সেকশানে বেশি করে নজর দিয়েছে। ছবি শেয়ারিং সাইট আর প্ল্যাটফর্মের পপুলারিটির কারনে স্মার্টফোন কোম্পানি গুলিও ফোনের ক্যামেরার দিকে বিশেষ নজর রেখেছে। আর এবার আমরা দেখব যে Zero 1 অ্যাওয়ার্ডে এই সেকশানে কোন ফোন বিজয়ী হয়েছে।

2018 Zero 1 Award Winner

Huawei Mate 20 Pro

2018 সালে কোম্পানি ইমেজিং স্টেক বিস্তৃত করার জন্য সফটোয়্যার বেসড পরিবর্তন করেছে আর এর সঙ্গে Huawei তাদের বেসিককে Huawei Mate 20 Pro ফোনটি নিয়ে এসেছে। এই ফোনটি ট্রিপেল ক্যামেরা সেটআপের সঙ্গে লাইকা ব্র্যান্ডেড লেন্সের সঙ্গে এসেছে আর এর মধ্যে আপনারা diverse focal length অপশান পাবেন। আর এই স্মার্টফোনটিতে 40 মেগাপিক্সালের f/1.7 সেন্সারের প্রাইমারি লেন্স 27mm লেন্স আছে আর যা ফ্ল্যাগশিপ স্মার্টফোনে অনেক বেশি। আর এই ফোনের সেকেন্ডারি 20 মেগাপিক্সালের সেন্সার 16mm লেন্স f/2.2 অ্যাপার্চারের আর এই ফোনের তৃতীয় 8 মেগাপিক্সালের 80mm লেন্সের অ্যাপার্চার f/2.4। আর এই Mate 20 Pro ফোনটি 80mm য়ের টেলিফটো লেন্স যুক্ত। আর এই ফোনের 40 মেগাপিক্সালের ক্যামেরাতে আপনারা দুর্দান্ত ডিটেল পাবেন। যেখানে Google Pixel 3 XL ফোনের ক্যামেরা দারুন HDR ইমেজ দেয় সেখানে Huawei Mate 20 Pro ফফনটি সেরা ক্যামেরা যুক্ত স্মার্টফোনের বিজয়ীর মুকুট নিজের মাথায় তুলে নিয়েছে।

Runner up

Google Pixel 3XL

Google Pixel 3XL ফোনটি কোন সেন্সার সাইজের কারনে আর অ্যাডিশানাল ক্যামেরা অ্যাড না করে পোট্রেড মোডের ছবি তুলতে পারে আর এটি এই সেকশানে রানার আপ হয়েছে। আর এর সংগ এই ফোনের ইন ক্যামেরা HDR Huawei Mate 20 Pro ফোন ছাড়া বাকি স্মার্টফোনের থেকে একে আলাদা করেছে। আর এই স্মার্টফোনের নাইট সাইট মোড আর সিঙ্গেল ক্যামেরা আপনাকে ভাল কালার আর কন্ট্রাস্ট দেয়। আর অন্য দিকে এই ফোনের সেকেন্ডারি লেন্স না থাকায় এই ফোনটি বিজয়ী হতে পারেনি।

Best Buy

Samsung Galaxy S9

Samsung য়ের বড় ক্যামেরা সেন্টার ইনোভেশান এই বছরের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের জন্য ডুয়াল অ্যাপার্চার যুক্ত আর এই ফোনের এই বৈশিষ্ট্য অন্য দুটি ফোনের মতন হলেও কিছু ফিচার্স না থাকার কারনে এই ফোনটি পিছিয়ে গেছে তবে এই ফোনটি সেরা বাজেট ফোনের তকমা পেয়েছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo