ব্ল্যাকবেরি মার্কারী মধ্যে ব্যবহার হতে পারে গুগল পিক্সেল এর রিয়ার ইমেজ সেন্সর: রিপোর্ট

ব্ল্যাকবেরি মার্কারী মধ্যে ব্যবহার হতে পারে গুগল পিক্সেল এর রিয়ার ইমেজ সেন্সর: রিপোর্ট
HIGHLIGHTS

এই স্মার্টফোনটি টিসিএল তৈরি করেছে এবং এটি সম্ভবত DTEK70 ব্র্যান্ডের মধ্যে পরবে.

গুগল পিক্সেল স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতায় ব্ল্যাকবেরি মার্কারি একটি নতুন ক্যামেরা মডেলের ফোন আনতে চলেছে. ব্ল্যাকবেরি ঘোষনা করেছে যে সামনের মাসে CES 2017-এ এই ডিভাইসটি তাদের শোরুমে আসবে, এবং আনুষ্ঠানিকভাবে আগামী মাসে MWC মধ্যে হ্যান্ডসেটির বিষয় ঘোষণা করবে. এই স্মার্টফোনটি টিসিএল তৈরি করেছে এবং এটি সম্ভবত DTEK70 ব্র্যান্ডের মধ্যে পরবে.

গুগল পিক্সেল এবং পিক্সেল এক্সএল দাবি করে যে এই মুর্হুর্তে বাজারে তাদের স্মার্র্টফোনের ক্যামেরা সব থেকে ভাল. গুগল পিক্সেল রেঞ্জের রেয়ার ক্যামেরা সোনি IMX378 এর ইমেজ সেন্সর ব্যবহার করেছে এবং ক্র্যাকবেরির থেকে খবর পাওয়া গেছে যে, ব্ল্যাকবেরি মার্করি হয়ত ওই একই সেন্সর ব্যবহার করবে. ব্ল্যাকবেরি মার্কারির স্পেসিফিকেশন এখনও অব্দি সঠিক ভাবে জানা না গেলেও এটি সম্ভবত ১২এমপি সেন্সর যুক্ত এবং ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে.

আরও দেখুন : সাওমি ভারতে লঞ্চ করলো তার রেডমি নোট 4 স্মার্টফোন 4GB র্যাম এবং 64GB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে

সূত্রের খবর যে, এই স্মার্টফোনটি হয় ৮এমপি স্যামসং S5K4H8 বা অমনিভিসন OV8856 সেন্সর হবে. এর সঙ্গে ফ্রন্ট ক্যামেরা সম্পুর্ন ভাবে এইচডি ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে. স্মার্টফোনটিকে মিড রেঞ্জ সন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর অব্দি এক্সপেনড করা যাবে.

ব্ল্যাকবেরি মার্কারিতে আইকনিক কোয়েটরা কিপ্যাড থাকার সম্ভাবনা আছে যার জন্য ব্ল্যাকবেরি সবার কাছে এমন কি ব্যবসায়ীদের কাছেও এটি সমাদৃত হয়েছে. এই স্মার্টফোনের ফিচার হিসাবে ১৬২০X১০৮০ পিক্সেল রেজেলিউশন সহ ৪.৫ ইঞ্চির ডিসপ্লে থাকছে. আসা করা হচ্ছে এই যে ডিভাইসটি ৪জিবি র্যাম , ৬৪ জিবি স্টোরেজ এবং অয়ানদরযেড ৭.০ সম্পন্ন হবে.

টিসিএল ব্র্যান্ড এর নাম ব্লাকবেরি তাদের স্মার্টফোন নিয়ে ফিরে আসতে চলেছে. পৃথিবীর বিভিন্ন প্রান্তে এই কোম্পানি ব্লাকবেরি ব্র্যান্ডের স্মার্ট ফোন তৈরি ও বিক্রি করে থাকে এবং সাম্প্রতিক খবর থেকে জানা গেছে যে এই হ্যান্ডসেটটি ভারতের বাজারে আসছে না.

আরও দেখুন : রিল্যায়েন্স জিও কে টক্কর দিতে নতুন অ্যাপ নিয়ে আসছে আইডিয়া

আরও দেখুন : 4GB র্যাম দিয়ে সজ্জিত করা ভিভো Y67A ফোন TENAA তালিকায়

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo