Asus ROG phone 6: আসুসের নতুন ফোন Asus ROG phone 6 এবং 6 Pro বাজারে এল, থাকছে 18GB অবধি RAM

Asus ROG phone 6: আসুসের নতুন ফোন Asus ROG phone 6 এবং 6 Pro বাজারে এল, থাকছে 18GB অবধি RAM
HIGHLIGHTS

ভারতের বাজারে লঞ্চ হল Asus ROG phone 6

ফোনটি গেম খেলার জন্য একেবারে আদর্শ

এতে থাকছে 18 GB RAM

Asus এর নতুন দুটো ফোন মুক্তি পেল ভারতে। গেমার্সদের জন্য় আদর্শ এই ফোন দুটি। নাম Asus ROG phone 6 এবং ROG phone 6 pro। দুটো ফোন থেকেই পাওয়া যাবে কম বেশি একই পারফরম্যান্স। এই ফোন দুটিতে থাকছে শক্তিশালী Snapdragon 8+ GEN1 চিপসেট। ফোন দুটির কেবল একটা জায়গাতেই পার্থক্য রয়েছে আর সেটা হল এর RAM এ।

Asus ROG phone 6 Pro তে থাকছে একটি সেকেন্ডারি ডিসপ্লে মডেল। এই সেকেন্ডারি ডিসপ্লে মডেলটি ফোনের পিছনে থাকছে। ব্যবহারকারীরা যদি চান তাহলে তাহলে এই লুকটা কাস্টোমাইজ করতে পারবেন। এর ফলে ফোনের গোটা লুকটাই বদলে যাবে আরও সুন্দর হবে। Asus এর নতুন ফোন দুটোর দাম কত বা কী বা তার ফিচার আসুন জেনে নেওয়া যাক।

Asus ROG phone 6 এবং 6 Pro এর দাম

Asus ROG phone 6 এ থাকছে 12 GB RAM এবং সঙ্গে 256GB ইন্টারনাল স্টোরেজ। এই ফোনটির দাম হচ্ছে 71999 টাকা। অন্যদিকে Asus ROG phone 6 Pro তে থাকছে 18GB RAM এবং 512GB ইন্টারনাল স্টোরেজ। এই ফোনটির দাম 89999 টাকা।

ফোন দুটি কোথা থেকে কেনা যাবে? 

ফোন দুটি কোথা থেকে কেনা যাবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। আশা করা হচ্ছে খুব শীঘ্রই এই বিষয়ে asus এর তরফে জানানো হবে।

rog

কোন কোন রঙে পাওয়া যাবে ফোনটি?

Asus ROG phone 6 ফোনটি আপাতত দুটি রঙে পাওয়া যাবে ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট। অন্যদিকে Asus ROG phone 6 Pro ফোনটি পাওয়া যাবে স্টর্ম হোয়াইট রঙেই।

এই ফোন দুটিতে কী কী ফিচার থাকবে? 

Asus ROG phone 6 এবং 6 Pro তে সব ফিচার কম বেশি এক। 6.78 ইঞ্চির Full HD+ AMOLED ডিসপ্লে থাকবে। সঙ্গে রয়েছে 165 Hz এর রিফ্রেশ রেট। এর ফলে গেমাররা গেম খেলার সময় দারুন অভিজ্ঞতা পাবেন। কর্নিং ভিকটাস গোরিলা গ্লাস এর প্রটেকশন থাকছে এই ফোনে। এছাড়া 6Pro ফোনটিতে একটি অতিরিক্ত সেকেন্ডারি ডিসপ্লে থাকছে ফোনের পিছনে।

Snapdragon 8+ Gen 1 চিপসেট ব্যবহৃত হয়েছে। এর সঙ্গে থাকছে 50 মেগাপিক্সেলের ক্যামেরা।  Sony IMX766 ক্যামেরাটি দেওয়া হয়েছে এই ফোনে। এছাড়া থাকছে 13 মেগাপিক্সেলের একটি ওয়াইড অ্যাঙ্গেলের এবং একটি 5 মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা থাকবে। ভিডিও কলিং এবং সেলফির জন্য থাকবে 12 মেগাপিক্সেলের ক্যামেরা।

এছাড়াও দুটো ফোনেই থাকছে 5G, 4G LTE,  ব্লুটুথ V5.2 এবং NFC এর সুবিধা। এর সঙ্গে রয়েছে দুটো USB port, এর মধ্যে একটিকে কলিং অ্যাক্সেসরিজ অ্যাটাচ করার জন্য দেওয়া হয়েছে। পাশাপাশি থাকছে অ্যারোঅ্যাক্টিভ কুলার, এটি আসলে একটি থার্মোইলেকট্রিক AI কুলিং সিস্টেম। ROG KUNAI gamepadও থাকছে ফোনটিতে। Airtrigger 6 এর জন্য আল্ট্রাসনিক সেন্সর তো থাকছেই Asus এর অন্যান্য ফোনের মতো এর ফলে গেমাররা ফোনেই গেমপ্যাডের মতো অনুভূতি পাবে।

Digit.in
Logo
Digit.in
Logo