Apple WWDC 2022: Apple এর ডেভেলপার কনফারেন্স শুরু হচ্ছে 6 জুন, লঞ্চ হতে পারে iOS 16

Apple WWDC 2022: Apple এর ডেভেলপার কনফারেন্স শুরু হচ্ছে 6 জুন, লঞ্চ হতে পারে iOS 16
HIGHLIGHTS

Apple-এর 2022 সালের Worldwide Developers Conference (WWDC) 6 জুন থেকে শুরু হতে চলেছে

WWDC-এর প্রধান ফোকাস Apple এর সফটওয়্যার সার্ভিসের উপর

WWDC-তে M2 চিপ প্রকাশিত হতে পারে

Apple-এর 2022 সালের Worldwide Developers Conference (WWDC) 6 জুন থেকে শুরু হতে চলেছে। এবছরের বার্ষিক ডেভেলপার কনফারেন্সও শুধুমাত্র অনলাইন মাধ্যমেই হবে, কিন্তু Apple কিছু সংখ্যক ডেভেলপার এবং স্টুডেন্টদের কুপারটিনোর Apple Park-এ ইন-পার্সন সেশনের সুযোগ দেবে। WWDC-এর প্রধান ফোকাস Apple এর সফটওয়্যার সার্ভিসের উপর এবং এই বছর Apple ভক্তরা iPhone এর পরবর্তী অপারেটিং সিস্টেম হিসেবে iOS 16 লঞ্চ হতে দেখতে পারে। এর পাশাপাশি নতুন ভার্সানের iPadOS, macOS, tvOS এর নতুন ভার্সানও দেখা যেতে পারে। এছাড়াও রিউমর অনুযায়ী, Apple কোম্পানি এই বছর realityOS প্রকাশ্যে আনতে পারে।

Apple এর ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার রিলেশন এবং এন্টারপ্রাইজ এবং এডুকেশন মার্কেটিংয়ের ভাইস প্রেসিডেন্ট, Susan Prescott বলেছেন, "WWDC সর্বদা একটি কানেকশন তৈরী এবং কমিউনিটি তৈরীর ফোরাম হয়ে উঠেছে।"

Apple Worldwide Developers Conference জুন মাসের 10 তারিখ পর্যন্ত চলবে, যেখানে গোটা বিশ্বের বিভিন্ন ডেভেলপার এবং স্টুডেন্টরা, একসাথে কোম্পানির হার্ডওয়্যার প্রোডাক্টের জন্য নতুন সফটওয়্যার এবং অ্যাপের উপর কাজ করতে অংশগ্রহণ করবে। রিপোর্ট অনুসারে, এই বছর iOS 16 এর উপর কাজ চলছে। নতুন iOS ভার্সানের মাধ্যমে iPhone-গুলোতে নতুন ফিচার এবং আরও ভালো সুরক্ষা দেওয়া যাবে।

Apple event

যদিও এই ব্যাপারে বিস্তারিত এখনো জানা যায়নি। তবে শোনা যাচ্ছে যে, Apple এর অন্যান্য হার্ডওয়্যার প্রোডাক্ট, অর্থাৎ iPad, Mac, Watch এবং TV তে নতুন সফটওয়্যার যোগ করা হবে WWDC 2022-এ। প্রতিটি নতুন অপারেটিং সিস্টেম, এই বছরের সেপ্টেম্বর মাসে iPhone ইভেন্টে আসতে পারে।

WWDC সফটওয়্যারের উপর প্রধান ফোকাস রাখলেও, এর আগে বেশকিছু বার দেখা গেছে যে, Apple হার্ডওয়্যার প্রোডাক্টও লঞ্চ করছে এই ইভেন্টে। এই বছরের ডেভেলপার কনফারেন্সের সময় নতুন Mac লঞ্চ হতে দেখা যেতে পারে বলে জানা যাচ্ছে। এছাড়াও, WWDC-তে M2 চিপ প্রকাশিত হতে পারে। M1 চিপের সাকসেসর এই চিপ অন্তত একটি MacBook, একটি iMac এবং একটি iPad-কে শক্তি দিতে পারে।

Blookberg এর Mark Gurman জানিয়েছেন, প্রোডাক্ট লঞ্চের দিক থেকে 2022 সবচেয়ে বড় বছর হতে চলেছে Appleএর জন্য। যেহেতু Apple গোটা বছরে খুব বেশি ইভেন্ট করবেনা, তাই WWDC তেও প্রোডাক্ট লঞ্চ হওয়ার একটি বড় সম্ভবনা রয়েছে। এছাড়া, Apple তাদের iPhone, iPad এবং Mac এর প্রতিযোগিতা বাড়াতে নতুন নতুন ফিচার লঞ্চও করতে পারে এই ইভেন্টে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo