সামনের বছর অ্যাপেল iPhone X এর মতন আরও তিনটি ডিভাইস লঞ্চ করবে

সামনের বছর অ্যাপেল iPhone X এর মতন আরও তিনটি ডিভাইস লঞ্চ করবে
HIGHLIGHTS

মনে করা হচ্ছে যে 6.1 ইঞ্চির আইফোন একটি LCD স্ক্রিনের সঙ্গে অ্যাপেলের এন্ট্রি লেভেল স্মার্টফোন বানাবে যার দাম $649-$749 এর মধ্যে হতে পারে

বহু প্রতীক্ষার পরে অ্যাপেলের দুটি আইফোন ২০১৭ সালে লঞ্চ করেছে। আর এবার কোম্পানি ২০১৮ সালে কি আনতে চলেছে সেই নিয়ে একটি খবর পাওয়া গেছে। চিরকালের মতন KGI সিকিউরিটিজকে Ming-Chi Kuo লিড করছেন, তিনি কিছু স্পেশিফিকেশান রিপোর্ট করে বলেছেন যে এবার তা অ্যাপেল ফোন্সে থাকতে পারে।. 

এর মধ্যে প্রথমেই আসবে ডিজাইনের কথা আর বলা হচ্ছে যে এর ডিজাইন হবে iPhone X এর মতন যা বেজেল-লেস স্ক্রিন আর কন্ট্রোভার্সাল নিচে দেওয়া হয়েছে। ২০১৮ সালে আইফোন্সে একই রকমের ডিসপ্লে থাকবে আর এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে না। 

Kuo বলেছেযে মডেলস OLED প্যানেলের সঙ্গে লাইন ইন্ডোর্সের মতন টপে থাকবে, ছোট আইফোনের সাইজ iPhone X এর মতনই হবে। আর অন্যান্য মডেল তাদের জন্য যারা বড় ডিজাইনের ফোন পছন্দ করেন। 6.5"  ইঞ্চির iPhone X এর থেকেও বেশি হাই রেজিলিউশান যুক্ত হবে যা 500 ppi পিক্সাল ডেন্সিটি অফার করবে। 

মনে করা হচ্ছে যে 6.1  ইঞ্চির আইফোন একটি LCD স্ক্রিন যুক্ত হবে আর অ্যাপেলের এন্ট্রি লেভেল স্মার্টফোন হবে যার দাম  $649-$749 ‘র মধ্যে হতে পারে। এর ডিসপ্লে কম রিভার্স যুক্ত হবে আর অন্যান্য আইফোনের তুলনায় এর ডেন্সিটিও কম হবে। আর এরি ডেন্সিটিতে কিছু আভ্যন্তরীণ পার্থক্যও থাকবে আর তাই এই ডিভাইসটি অন্যান্য ডিভাইসের তুলনায় সস্তা হবে। এতে ব্যবহার করা মেটালও সস্তার হতে পারে।

Kuo এর কথা বিশ্বাসযোগ্য হলেও এখনও এর স্পেশিফিকেশানের বিষয়ে বলা হয়নি আর তা ভাল করে বোঝাও যায়নি।   

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo