অ্যাপেল আইফোন 11 য়ের সঙ্গে আইফোন XR য়ের ভারতের দাম, ফিচার্স আর স্পেক্সের পার্থক্য

Updated on 11-Sep-2019
HIGHLIGHTS

অ্যাপেল আইফোন 11 য়ের ভারতের প্রাথমিক দাম 64,900 টাকা

আর এই ফোনের এটি 64GB মডেলের দাম

ফোনটি 13 সেপ্টেম্বর থেকে প্রি অর্ডার করা যাবে আর এটি 20 সেপ্টেম্বর থেকে কেনা যাবে

অ্যাপেল তাদের আইফোন 11 য়ের সব কটি ফোন লঞ্চ করেছে। আর এই ফোনের মধ্যে আইফোন 11 য়ে আছে ডুয়াল রেয়ায়র ক্যামেরা আর এটি আলাদা আলদা 6 টি রঙে কেনা যাবে। আর এই ডিভাইসে আপনারা প্রাথমিক দাম 64,900 টাকায় পাবেন। আর এই ডিভাইসের এটি 64GB মডেলের দাম। আর এটি 20 সেপ্টেম্বর কেনা যাবে আর এটির প্রি অর্ডার 13 সেপ্টেম্বর হবে।

আইফোন 11 য়ের সঙ্গে আইফোন XR য়ের ভারতের দামের পার্থক্য

আর আমরা আপনাদের জানিয়েছি যে আইফোণ 1164GB মডেল্র দাম 64,900 টাকায় এসেছে।আ র এই ফোনের 128GB আর 256GB স্টোরেজের দাম যথাক্রমে 53,000 টাকা আর 60,800 টাকা। আর এই ফোন ছয়টি রঙে কেনা যাবে। আর এই ফোনের সঙ্গে iPhone XR য়ের একটি আলোচনা করা হবে। আমরা এখানে এই ফোনের 64GB মডেলের সঙ্গে একটি আলোচনা করব যা ভারতে 59,999 টাকায় কেনা যাবে।

আইফোন 11 য়ের সঙ্গে আইফোন XR য়ের স্পেক্স আর ফিচার্স

আমরা যদি স্পেক্স দেখি তবে আপনাদের জানিয়ে রাখি যে Phone 11য়ে আপনারা 6.1 ইঞ্চির LCD ডিসপ্লে পাবেন। আর এই ফোনে আছে A13 Bionicপ্রসেসার। আর এটি AI ক্ষমতা যুক্ত আর এর সঙ্গে এই ফোনে আপনারা একটি 12MP র টেলিফটো লেন্স আর একটি 12MP র ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা পাবেন আর এর সঙ্গে এই ফোনে আপনারা পাচ্ছেন ডুয়াল রেয়ার ক্যামেরা।

iPhone 11 ফোনে আপনারা অল গ্লাস ডিজাইন পাবেন। অ্যাপেল জানিয়েছে যে তাদের ফোন সব থেক হার্ড গ্লাস ব্যাবহার করা হয়েছে। এটি একটি ভিডিওর সঙ্গে ব্যাকআপ করা যাবে যা কোন আইফোনের একটি টেবেল থেকে পরে যাওয়া দেখিয়েছে আর সেখানে সব মহিলারা হ্যান্ডব্যাগ পাওয়া যায়। আর এই 30 মিনিটের জন্য 2 মিটার পর্যন্ত জল আর ধুল রোধ করে। আর এর সঙ্গে এই ফোনে 12MP র ডেপথ ক্যামেরা আছে আর এটি ফেসআইড আর সেলফি নেরয়া জন্য কাজ করে।

ক্যামেরা সফটোয়্যারের ক্ষেত্রে অ্যাপেল ‘সিমেন্টিক রেডিং’ যুক্ত করেছে যা মাল্টিস্কেল টোন ম্যাপ করে আর এটি স্মার্ট HDR যুক্ত। আর এর সঙ্গে আইফোন 11 একটি নাইট মোড যুক্ত স্মার্টফোন। আর এটি কম আলোতে ছবি তোলার জন্য ব্যাবহার করা যায় আর কম আলোতে ফ্রমোর জন্য দরকারি ব্র্যাকেটিং দেওয়া হয়েছে।

ভিডিওতে আলাদা 60Fps য়ে 4K ভিডিও শুট করতে পারে। আর এটি comes সেনিমাই ভিডিও অবস্থিত আর ভিডিওর জন্য ভাল স্পিডের রেঞ্জ যুক্ত। আর কুইক টেকে এই সুবিধা আপনারা শুটিং ছবির মধ্যে ভিডিও রেকর্ডিং শুট করার জন্য ক্যামেরা শাটার বটন অনেক সময় ধরে প্রেস করতে পারবেন। 12MP র ফ্রন্ট ক্যামেরা 60Fps য়ে 4K ভিডিও নিতে পারে আর এটি অ্যাপেলের স্লো ফাই করে।

নতুন iPhone 11 য়ে অ্যাপেল A13 বায়োনিক চিপসেট দিয়েছে আর  iPhone 11 Pro আর  iPhone 11 Pro ম্যাক্সয়েও আছে। আর এটি একটি 7nm SoC যা অ্যাপেলের 20% ফাস্ট করে। আর অ্যাপেলের এই নতুন বায়োনিক চিপসেটকে সব থেকে দ্রুত আর শক্তিশালী চিপসেট বলা হয়েছে। আর এতে 40% বৃদ্ধির সঙ্গে এসেছে। আর এটি আইফোন 11 কে  আইফোন XR য়ের থেকে বেশি সময় চলার অনুমতি দেয়।

আইফোন 11 সেই অ্যাপেল 13 বায়োনিক চিপসেটয়ের সঙ্গে এসেছে আর এটি iPhone 11 Pro আর iPhone 11 Pro  ম্যাক্সকে পাওয়ার দেবে। আর এটি একটি 7nm SoC যুক্ত হবে যার দাবি যে এটি অ্যাপেলের সব থেকে

আইফোন XR আর আইফোন 11 য়ের স্পেক্স আর ফিচার্স

iPhone XR য়ে 6.1 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর রেজিলিউশান  2436 x 1125 পিক্সাল। আর প্রসেসারের ক্ষেত্রে  iPhone XR য়ের লেটেস্ট অ্যাপেল A12 বায়োনিক চিপসেট আছে আর এই ফোনে 3GB র‍্যাম দেওয়া হয়েছে আর এটি  64GB, 128GB আর 256GBঅপশান আছে। আর ক্যামেরার হত্রে আইফোন XR য়ে আপনারা 12MP র ব্যাক ক্যামেরা আর ফন্টে একটি 7MP র ক্যামেরা পাবেন। আর কানেক্টিভিটিতে এই ফোনে আছে ডুয়াল সিম আর ব্লুটুথ 5.0 সাপোর্ট।

 

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :